বাংলা নিউজ > টুকিটাকি > Darjeeling Pujo Tour: বাংলার সুইজারল্যান্ড, সিটংয়ের কাছেই অপূর্ব সেই গ্রাম, ঘুরে আসুন পুজোর ছুটিতে

Darjeeling Pujo Tour: বাংলার সুইজারল্যান্ড, সিটংয়ের কাছেই অপূর্ব সেই গ্রাম, ঘুরে আসুন পুজোর ছুটিতে

অপূর্ব দার্জিলিং। সংগৃহীত ছবি

পুজোয় দার্জিলিং যাওয়ার কথা ভাবছেন? ঘুরে আসতে পারেন এই অফবিট জায়গায়। কাঞ্চনজঙ্ঘা আর কমলালেবুর যুগলবন্দি। তবে কমলালেবুর ভরপুর বাগান দেখতে গেলে যেতে হবে সিটংয়ে। 

কলকাতার ভিড়ভাট্টা থেকে কিছুদিন একটু নির্জনে থাকার জন্য অনেকেই পাহাড়ে যান। কিন্তু সেখানেও তো গড়িয়াহাটের ভিড়। মানে মূলত মূল দার্জিলিং শহরের কথা যদি বলা যায় তবে পরিস্থিতি তেমনই। এমনকী পাহাড়ে ইদানিং ট্রাফিক জ্যামও হচ্ছে। তবে এসব থেকে বাঁচতে, প্রিয়জনের সঙ্গে নিভৃতে সময় কাটাতে আপনি যেতেই পারেন দার্জিলিংয়ের অফবিট কিছু জায়গায়।

সেই অফবিট ডেস্টিনেশনের মধ্যে অন্যতম হল তোরিয়ক। চোখ বন্ধ করে একবার ভাবুন, পাহাড়ের নির্জন পথ, কাঞ্চনজঙ্ঘায় মেঘ রোদের খেলা, হালকা ঠান্ডা, আপনি প্রিয়জনের হাত ধরে হেঁটে যাচ্ছেন। সব কিছু পাবেন এখানে।

সিটংয়ে অনেকেই ছুটি কাটাতে যান। এটা হল সেই সিটংয়েরই অংশ। গোটা এলাকা ঘুরলে আপনার মনে হতেই পারে বাংলার সুইজারল্যান্ডে চলে এসেছেন। তবে এই বিশেষনটি একটু অতিরঞ্জিত মনে হলেও হোমস্টের জানালা খুলে যখন দেখবেন সামনেই কাঞ্চনজঙ্ঘা, তখন অনেক কিছুই ভুলে যাবেন। মনে হবে এই জীবনে কত কিছুই তো দেখা হল না।

কার্শিয়াং থেকে কাছেই এই সুন্দরী থাকে। শিলিগুড়ি থেকে দূরত্ব মোটামুটি ৬৮ কিমি। সরাসরি এনজেপি থেকে গাড়ি নিয়েও আসতে পারেন। তবে শেয়ার গাড়িতে দিলারাম পর্যন্ত এসে সেখান থেকেও টোরিয়াক বা তোরিয়াক আসতে পারেন।

একাধিক হোমস্টে গড়ে উঠেছে এলাকায়। সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে এখানে মরসুম শুরু হয়ে যায়। সেক্ষেত্রে আগাম বুক করে আসবেন। অনেকেই কমলালেবু দেখার জন্য সিটংয়ে আসেন। আর এটা সিটং ২ এর মধ্যে পড়ছে। এখান থেকে আপনি নামথিং পোখরি, বাগোরা, মংপু, চিমনিতে যেতে পারবেন।

এখানকার মূল আকর্ষণ হল এখানকার নির্জনতা, কাঞ্চনজঙ্ঘা আর পাইনের বন। প্রিয়জনের হাত ধরে নির্জন পথে হাঁটুন অনেকটা পথ। শতবার চেষ্টা করেও মনের যে কথাটা বলতে পারেননি, সেটা এই নির্জন পাহাড়ে ঠিক বলতে পারবেন।

এখানে মূলত লেপচাদের বাস। অপূর্ব তাঁদের ছবির মতো সুন্দর গ্রাম। পাহাড়ের কোলে এ এক অন্য জীবন। কাছেই আছে বুদ্ধ ফলস। সেটাও দেখে আসতে পারেন।

 

টুকিটাকি খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.