বাংলা নিউজ > ঘরে বাইরে > কর্ণাটকে আবর্জনার স্তূপ থেকে ২৩ কোটি টাকা মার্কিন ডলারে খুঁজে পেল বাংলার সলমন

কর্ণাটকে আবর্জনার স্তূপ থেকে ২৩ কোটি টাকা মার্কিন ডলারে খুঁজে পেল বাংলার সলমন

উদ্ধার মার্কিন ডলার। প্রতীকী ছবি

সলমান শেখ নামে পশ্চিমবঙ্গের নদিয়ার বাসিন্দা এক ব্যক্তি আবর্জনা কুড়োতে গিয়ে একটি ব্যাগ খুঁজে পান। সে ব্যাগটি খুলতেই তিনি দেখেন সবুজ রঙের কয়েক বান্ডিল কাগজ রয়েছে। যা হল ডলার। তবে ব্যাগটি খোলার পরে তিনি অসুস্থ হয়ে পড়েন। 

সম্প্রতি কর্ণাটকের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে প্রায় কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি। তার রেশ কাটতে না কাটতেই এবার কর্ণাটকে আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হল প্রচুর মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ হল ২৫ কোটি টাকা। আবর্জনার স্তুপে একটি ব্যাগ থেকে এই টাকা উদ্ধার হয়েছে। যদিও উদ্ধার হওয়া ডলার জাল বলেই প্রাথমিক অনুমান পুলিশের। তবে এই বিষয়টি এখনও নিশ্চিত নয়।

আরও পড়ুন: Cash recovered in Karnataka: কর্ণাটকে কংগ্রেস নেতার আত্মীয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার ৪২ কোটি টাকা, সরব বিজেপি

জানা গিয়েছে, সলমন শেখ নামে পশ্চিমবঙ্গের নদিয়ার বাসিন্দা এক ব্যক্তি আবর্জনা কুড়োতে গিয়ে একটি ব্যাগ খুঁজে পান। সে ব্যাগটি খুলতেই তিনি দেখেন সবুজ রঙের কয়েক বান্ডিল কাগজ রয়েছে। যা হল ডলার। তবে ব্যাগটি খোলার পরে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর বাড়ি যান।  দুতিন দিন পর তিনি তার বস বাপ্পাকে বিষয়টি জানান। এরপর তিনি এক সমাজকর্মীর সঙ্গে যোগাযোগ করেন। ওই সমাজকর্মী বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দের সঙ্গে যোগাযোগ করেন। বিষয়টি জানার পর পুলিশ কমিশনার এই ঘটনায় তদন্তের নির্দেশ দেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, যে ডলার উদ্ধার সেগুলি জাল। কারণ, ডলার বিলগুলিতে কোনও ধরনের রাসায়নিক কিছু দেওয়া ছিল যে কারণে ওই ব্যক্তি অসুস্থ হয়ে পড়েছিলেন। পুলিশ অনুমান করছে, ব্ল্যাক ডলার কেলেঙ্কারিতে জড়িত দুষ্কৃতীদের হাত রয়েছে এর পেছনে। ইতিমধ্যে ডলার বিলগুলি আসল না নকল তা জানার জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিশেষজ্ঞদের কাছে পাঠিয়েছে পুলিশ। তবে সেক্ষেত্রে সেগুলি আসল হলে তার ভবিষ্যৎ কী হবে? তা এখনও জানা যায়নি। তা ছাড়া যে ব্যক্তি সেগুলি খুঁজে পেয়েছেন তাকে কিছু দেওয়া হবে কিনা সে বিষয়টিও জানা যায়নি।  

এদিকে, এই ঘটনার পরেই ৪ জনের একটি দুষ্কৃতী দল বাপ্পাকে অপহরণ করে। ডলার পাওয়ার জন্য তাকে বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে অপহরণকারীরা মারধর করে। তবে ডলার পুলিশের কাছে আছে জানতে পেরে অভিযুক্তরা তাকে ছেড়ে দেয়। তবে তাকে পুলিশে অভিযোগ না করার হুঁশিয়ারি দেয়। এর পাশাপাশি তার ঘর ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। দুষ্কৃতী দলের কাছে আগ্নেয়াস্ত্র ছিল। ফলে ক্ষেত্রে ওই দুষ্কৃতীরা ব্ল্যাক ডলার কেলেঙ্কারিতে জড়িত রয়েছে কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.