বাংলা নিউজ > ঘরে বাইরে > Vice chancellor 'beaten': 'বিশ্ববিদ্যালয়ে তাণ্ডব ABVP-র! ধাওয়া করে মারধর উপাচার্যের, প্রহার পুলিশকেও'

Vice chancellor 'beaten': 'বিশ্ববিদ্যালয়ে তাণ্ডব ABVP-র! ধাওয়া করে মারধর উপাচার্যের, প্রহার পুলিশকেও'

এভাবে মারধর করা হচ্ছে। ছবি স্ক্রিনশট।

গত কয়েক সপ্তাহ ধরেই বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে প্রতিবাদ বিক্ষোভ করছেন এভিবিপির সদস্যরা। এর আগে উপাচার্যের কুশপুত্তলিকা পুড়িয়ে প্রতিবাদ জানিয়েছিল এভিবিপি। তার মধ্যেই শুক্রবার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। 

ন্যক্কারজনক ঘটনা ঘটল যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশে। রাজ্যের গোরখপুরের দীনদয়াল উপাধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও অন্যান্য আধিকারিকদের পিছু ধাওয়া করে মারধর করার অভিযোগ উঠল। শুধু তাই নয়, পুলিশ তাঁদের উদ্ধার করতে গেলে পুলিশকেও মারধর করা হয়েছে বলে অভিযোগ। ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। উপাচার্য, রেজিস্ট্রার এবং অন্যান্য আধিকারিকদের মারধরের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তারপরেই সমালোচনায় সরব হয়েছে বিভিন্ন মহল। এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে। ইতিমধ্যেই এই ঘটনায় পদক্ষেপ করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায়।

আরও পড়ুন: আদিবাসী ছাত্রীর সঙ্গে 'দুর্ব্যবহার', বিশ্বভারতীর উপাচার্যকে সমনের হুঁশিয়ারি

গত কয়েক সপ্তাহ ধরেই বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে প্রতিবাদ বিক্ষোভ করছেন এবিভিপির সদস্যরা। এর আগে উপাচার্যের কুশপুতুল পুড়িয়ে প্রতিবাদ জানিয়েছিল এবিভিপি। তার মধ্যেই শুক্রবার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, বিক্ষোভরত পড়ুয়ারা উপাচার্যের সঙ্গে দেখা করতে চাইলে তা অস্বীকার করেন বিশ্ববিদ্যালয়ের শীর্ষ আধিকারিকরা। এরপরে ক্ষোভ ফেটে ওঠেন এবিভিপির সদস্যরা। বিক্ষুব্ধ সদস্যরা বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর চালান। উপাচার্যের কার্যালয়ে দরজা ভাঙচুর করে ভিতরে প্রবেশ করেন। তারপরে উপাচার্য, রেজিস্ট্রার, ডেপুটি ডিন-সহ বেশ কয়েকজন অধ্যাপককে মারধর করেন। এর পাশাপাশি লুঠপাট চালানো হয় বলেও অভিযোগ। 

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, মারধরের জেরে রেজিস্ট্রার অজয় ​​সিং মাটিতে লুটিয়ে পড়েন। তারপরেও বিক্ষুব্ধরা তাঁকে মারধর করতে থাকেন। তাঁর মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করা হয়। পরে পুলিশ তাঁকে একটি নিরাপদ স্থানে নিয়ে যায়। ঘটনার জেরে অনেকেই আহত হয়েছেন।

এদিকে ঘটনার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ে পৌঁছায় পুলিশ বাহিনী। তবে পুলিশ পৌঁছালে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এবিভিপির সদস্যরা পুলিশের উপর হামলা চালান বলে অভিযোগ। এই অবস্থায় বেশ কয়েকজন সদস্যকে আটক করে পুলিশ। যদিও বিশ্ববিদ্যালয়ের তরফে এই ঘটনায় কোনও অভিযোগ জানানো হয়নি। জানা গিয়েছে, ঘটনায় পুলিশ ১০ জনের মতো এবিভিপি সদস্যকে আটক করে।

অন্যদিকে, ওই ছাত্র সংগঠনের তরফে দাবি করা হয়েছে, উপাচার্য আশ্বাস দেওয়া সত্ত্বেও তিনি বিশ্ববিদ্যালয়ের সমস্যার সমাধান করতে পারেনি।  উপাচার্য পড়ুয়াদের সমস্যার কথা শুনে এবং দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছিলেন। তারপরেও তিনি প্রতিশ্রুতি পূরণ করেননি বলে তাদের অভিযোগ। 

ঘরে বাইরে খবর

Latest News

ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাতেই কলকাতার বহু থানা পরিদর্শন করলেন নগরপাল 'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু ‘‌চাকরি বাতিলের রায়ের পিছনে বিজেপির ষড়যন্ত্র কোথায়?‌’‌ মমতাকে প্রশ্ন ছুঁড়লেন শাহ লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে বাড়িতে সারাক্ষণ রাগারাগি? বেডরুম নিয়ে এই ভুল করছেন না তো! বাস্তুটিপস রইল ‘‌অভিষেককেও তো খুন করতে গিয়েছিলি’‌, বীরভূম থেকে বিস্ফোরক দাবি করলেন মমতা কিষাণগঞ্জ লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.