বাংলা নিউজ > ঘরে বাইরে > LIC: জীবন বিমার লাভ কমে অর্ধেক, ধাক্কা খেয়েছে আয়, এবার কী হবে?

LIC: জীবন বিমার লাভ কমে অর্ধেক, ধাক্কা খেয়েছে আয়, এবার কী হবে?

জীবন বিমা নিগম (এলআইসি)  (ছবিটি প্রতীকী, সৌজন্যে ব্লুমবার্গ)

জীবন বিমার লাভ ক্রমেই কমছে বলে খবর। আয়ের পরিমাণও কমছে।

এবার কি মারাত্মক সমস্য়ায় পড়ে যাচ্ছে ভারতীয় জীবন বিমা নিগম? এলআইসির দ্বিতীয় কোয়ার্টারের লাভ কার্যত অর্ধেক হয়ে গিয়েছে বলে খবর। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, গত ৩০ সেপ্টেম্বর যে কোয়ার্টারটি শেষ হয়েছে তাতে দেখা যাচ্ছে এলআইসির লাভ হয়েছে ৭৯২৫ কোটি। আর একবছর আগেই সংস্থার ওই সময়কালে লাভ ছিল ১৫.৯৫২ কোটি টাকা।

চলতি অর্থবর্ষের দ্বিতীয় কোয়ার্টারে কোম্পানির মোট আয় একেবারে ঝপাৎ করে পড়ে গিয়েছে। আয় কমে গিয়ে হয়েছে ১,০৭,৩৯৭ কোটি টাকা। এর আগে গত বছর একই সময়ে সংস্থার আয় ছিল ১,৩২,৬৩১.৭২ কোটি টাকা।

সব মিলিয়ে দেখা যাচ্ছে এলআইসির মোট আয় কমে গিয়েছে গত সেপ্টেম্বর কোয়ার্টারে হয়েছে ২.০১,৫৮৭ কোটি হয়েছে। আর গত বছরে এই আয় ছিল ২,২২,২১৫ কোটি টাকা হয়েছিল।

রয়টার্সের রিপোর্ট বলছে, এর ফলে শেয়ার হোল্ডারদের পকেটেও কম টাকা যাচ্ছে। আর নিট আয় প্রায় ১৮ শতাংশ কমে গিয়েছে বলে খবর।

কোম্পানির তরফে বলা হয়েছে, লাভ বৃদ্ধির জন্য কোম্পানি ৬২.৭৭ বিলিয়ন টাকা শেয়ারহোল্ডারদের ফান্ডে পাঠিয়েছে। ৩০ সেপ্টেম্বর যে কোয়ার্টারটা শেষ হল সেখানেই এটা করা হয়েছে।

সেক্ষেত্রে দেখা যাচ্ছে এলআইসি গত বছর যে টাকা ট্রান্সফার করেছিল তার দুগুণের বেশি এবার ট্রান্সফার করেছে।

তবে জীবন বিমা নিগমের পক্ষ থেকে বলা হচ্ছে গত বারের দ্বিতীয় কোয়ার্টার আর এবারের দ্বিতীয় কোয়ার্টারের মধ্যে তুলনা করাটা ঠিক হবে না। কারণ এক্ষেত্রে একটা ট্রান্সফারের ব্যাপার থেকেই যাচ্ছে।

তবে বিভিন্ন মহলের প্রশ্ন উঠছে বাস্তবে যদি জীবন বিমা নিগমে লাভের পরিমাণ কমতে থাকে তবে তা কতটা কাটিয়ে উঠতে পারবে সংস্থা, সেটাই দেখার।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা স্ত্রীর জন্মদিনে আদুরে পোস্ট জিতের, মোহনার জন্য লিখলেন 'তোমার সঙ্গে ভালোবাসাকে…' ক্যাম্যাক স্ট্রিটে অভিষেকের অফিসে ধোঁয়া, আতঙ্কে কর্মীরা, কীভাবে লাগল আগুন? বিরাট সাইজ, ঝলমল করছে! বাংলার নদী থেকে উঠল রানি ইলিশ, দাম শুনলে চমকে যাবেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.