বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajasthan Vote: দ্বন্দ্ব মেটাতে রাজস্থানে বড় চাল দিলেন রাহুল, পরের মুখ্যমন্ত্রীর মুখ কে জানেন?

Rajasthan Vote: দ্বন্দ্ব মেটাতে রাজস্থানে বড় চাল দিলেন রাহুল, পরের মুখ্যমন্ত্রীর মুখ কে জানেন?

রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে শচিনের দ্বন্দ্ব। প্রতীকী ছবি (ANI) (HT_PRINT)

সিদ্ধান্ত হয়েছে সেপ্টেম্বরের মধ্য়েই রাজস্থানে কংগ্রেসের কে প্রার্থী হচ্ছেন তা ঘোষণা করা হবে। তবে শচিন পাইলটের ভূমিকা ঠিক কী হবে তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

রাজস্থানে কংগ্রেসের অন্দরে দ্বন্দ্ব মেটাতে নানা চেষ্টা হচ্ছিল। অবশেষে বৃহস্পতিবার দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে এনিয়ে দীর্ঘ মিটিং হয়। আর সেই মিটিংয়ে আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবারের ভোটে মুখ্য়মন্ত্রীর মুখ হিসাবে কাউকে তুলে ধরা হবে না। মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে কাউকে হাজির না করিয়েই ঐক্যবদ্ধভাবে লড়াই করবে কংগ্রেস। 

অন্যদিকে সিদ্ধান্ত হয়েছে সেপ্টেম্বরের মধ্য়েই রাজস্থানে কংগ্রেসের কে প্রার্থী হচ্ছেন তা ঘোষণা করা হবে। তবে শচিন পাইলটের ভূমিকা ঠিক কী হবে তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। আসলে রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে শচিনের দ্বন্দ্ব। আর সেই দ্বন্দ্ব মেটাতে নানা দাওয়াই প্রয়োগ করা হয়েছে। কিন্তু কোনওটাই ঠিক কাজ করেনি।

তবে এদিনের মিটিংয়ে আগামী ভোটে ক্ষমতা ধরে রাখার জন্য় ঠিক কী ধরনের কৌশল প্রয়োগ করা হবে তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে। 

এদিন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী উপস্থিত ছিলেন। সংগঠনের নানা দিক নিয়ে তারা আলোচনা করেন। কীভাবে ভোটের আগে সংগঠনকে গোছানো যায় তা নিয়েও কথা হয়েছে। 

মিটিংয়ের পরে কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেনুগোপালন জানিয়েছেন, ভোটের প্রস্তুতি নিয়ে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকার কী করতে পেরেছে তা একেবারে মানুষের দরজায় গিয়ে বলবেন নেতা মন্ত্রী, বিধায়করা। 

সরকার ও দল সমণ্বয় রেখে কাজ করবে।

তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী সহ ২৯জন নেতা যোগ দিয়েছিলেন। সকলেরই একটাই কথা একতাবদ্ধভাবে লড়তে হবে। জেতার প্রবণতা কতটা তার উপর নির্ভর করে প্রার্থী বাছাই করা হবে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। তিনি জানিয়েছেন, নেতাদের শৃঙ্খলা মেনে চলতে হবে। না হলে ব্যবস্থা নেওয়া হবে। 

খাড়গে বলেন, প্রতি পাঁচ অন্তর সরকার পরিবর্তনে ধারা এবার বদল হবে। এদিকে অনলাইনে এই মিটিংয়ে যোগ দেন মুখ্যমন্ত্রী। কারণ পায়ে ব্যাথার জন্য তিনি আসতে পারেননি। 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 15 ওভার শেষে Namibia-র স্কোর 75/7 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.