বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রয়োজনে পূর্ব লাদাখে আরও বাহিনী মোতায়েন হবে, জানিয়ে দিলেন বায়ুসেনা প্রধান

প্রয়োজনে পূর্ব লাদাখে আরও বাহিনী মোতায়েন হবে, জানিয়ে দিলেন বায়ুসেনা প্রধান

বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরী।  (ANI Photo) (Rahul Singh)

তিনি জানিয়েছেন, পূর্ব লাদাখে উত্তেজনা প্রশমনের জন্য় যাবতীয় প্রচেষ্টা জারি রয়েছে।

পূর্ব লাদাখে বিমান বাহিনীর তৎপরতা তুঙ্গে।যদি প্রয়োজন হয় তবে পূর্ব লাদাখ সীমান্তে আরও বাহিনী মোতায়েন করা হবে। সাফ জানিয়ে দিলেন ভারতীয় বায়ু সেনা প্রধান এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরী। শনিবার এয়ার ফোর্স আকাদেমিতে সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, আমি সবিস্তারে কিছু বলতে চাই না। আমরা সেখানে রয়েছি। আমরা যেকোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে তৈরি। একেবারে কম সময়ের নোটিশে আমরা ওই এলাকায় তৈরি হতে সক্ষম। এদিকে পূর্ব লাদাখের পরিস্থিতি নিয়েও মুখ খোলেন তিনি। পূর্ব লাদাখে বাহিনীর মোতায়েন বৃদ্ধি করা হবে কি না সেব্যাপারে তাঁর কাছে প্রশ্ন করা হয়েছিল। বায়ু সেনা প্রধান বলেন, অবশ্য়ই যদি প্রয়োজন হয় তবে আমরা বাহিনী বাড়িয়ে দেব। 

পাশাপাশি প্রতিবেশী দেশ থেকে কী ধরনের হুঁশিয়ারি আসছে সেব্যাপারেও ভারতীয় বিমান বাহিনী যথেষ্ট অবহিত একথা জানিয়ে দেন তিনি। ওয়াকিবহাল মহলের মতে, চিনের সঙ্গে সীমান্ত সংক্রান্ত ব্যাপারে দীর্ঘদিন ধরেই নানা সংঘাত রয়েছে। সেই পরিস্থিতিতে ভারত কতটা তৈরি রয়েছে সেব্যাপারেই এদিন আলোকপাত করেন এয়ার চিফ মার্শাল। তিনি জানিয়েছেন, পূর্ব লাদাখে উত্তেজনা প্রশমনের জন্য় যাবতীয় প্রচেষ্টা জারি রয়েছে। পরিস্থিতির উপর যে বায়ুসেনার নজর রয়েছে, সবরকমের চ্যালেঞ্জের মুখোমুখি হতে যে তৈরি ভারতীয় বায়ু সেনা সেকথাও জানিয়ে দেন তিনি। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আম্পায়ারকে 'অন্য কাজ খুঁজতে বলে' ICC-র শাস্তির কবলে হাসারাঙ্গা, নিষিদ্ধ ২ ম্যাচ ফের ক্যানসারে আক্রান্ত সঙ্গীতশিল্পী, কবীর সুমনের স্ত্রী সাবিনা ইয়াসমিন কল্যাণী এইমসের আগে ভারতের দীর্ঘতম কেবল ব্রিজের উদ্বোধন মোদীর, জানুন সেতুর বিশদ আনন্দপুরে বেসরকারি হাসপাতালের সামনে পরপর বিস্ফোরণ, ভয়াবহ আগুনে পুড়ে ছাই বস্তি সারমেয়র অটো রাইড! খুদে পোষ্যর কারনামা দেখলে তাজ্জব বনে যাবেন যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর সব থেকে বেশি ছক্কা, সিরিজ শেষ হওয়ার আগেই রেকর্ড গড়লেন রোহিত-স্টোকসরা ‘বরের সঙ্গে তো করার সুযোগ হল না…’! কাঞ্চন বাদ, মাকে নিয়েই একাজ করলেন শ্রীময়ী ১০ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে ম্যাক্সওয়েলদের তাণ্ডব, কিউয়িদের চুনকাম করল অজিরা এই সপ্তাহে ৫রাশির প্রেমজীবনে আসবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.