বাংলা নিউজ > ঘরে বাইরে > Saradha Group: সারদার ৬১টি সম্পত্তি ই- নিলাম হবে ১৭ জুলাই, সময়টা জেনে নিন

Saradha Group: সারদার ৬১টি সম্পত্তি ই- নিলাম হবে ১৭ জুলাই, সময়টা জেনে নিন

সারদাকর্তা সুদীপ্ত সেন। (File Photo) (HT_PRINT)

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, নিলামে যিনি জিতবেন তাঁকেই সম্পত্তি হস্তান্তরের ফিজ দিতে হবে। এরপর সেই সম্পত্তি তাঁর হবে

এবার সারদা গ্রুপের বাজেয়াপ্ত হওয়া সম্পত্তি নিলাম হবে। মানি কন্ট্রোলের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া সারদা গ্রুপের ৬১টি সম্পত্তি নিলামে তুলবে। চিটফান্ডের গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা তুলেছিল সারদা গ্রুপ। দেশ জুড়ে ছড়ানো তাদের সম্পত্তি। তদন্তে নেমে সেই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। এবার সেই সব সম্পত্তির একাংশ নিলামে তোলা হবে। সূত্রের খবর, আগামী ১৭ জুলাই সারদার বাজেয়াপ্ত হওয়া সম্পত্তি নিলাম করা হবে। এই সম্পত্তির মধ্য়ে সারদার জমিও রয়েছে বলে খবর। সম্পত্তি রিজার্ভ প্রাইস ধরা হয়েছে ২৬.২২ কোটি টাকা। খবর পিটিআই সূত্রে।

১২ জুন এনিয়ে নোটিশ জারি করা হয়েছিল। সেই নোটিশে উল্লেখ করা হয়েছে ই অকশন হবে সারদার সম্পত্তির। তবে সেখানে উল্লেখ করা হয়েছে, যিনি এই সম্পত্তি কিনবেন তাকে নিজে ই-নিলামে অংশ নিতে হবে। কোনও থার্ড পার্টি হস্তক্ষেপ করলে হবে না। যেমন অনুমোদিত এজেন্ট বা প্রতিনিধি থাকলে হবে না। অনেকের মতে, এই নিলামে অত্যন্ত স্বচ্ছতা বজায় রাখার চেষ্টা করছে সেবি।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, নিলামে যিনি জিতবেন তাঁকেই সম্পত্তি হস্তান্তরের ফিজ দিতে হবে। এরপর সেই সম্পত্তি তাঁর হবে। এবার জেনে নিন কখন এই নিলাম হবে?

C1 ইন্ডিয়ার উদ্যোগে এই নিলামপর্ব হবে। এই নিলামে সেবিকে সহায়তা করবে কুইকর রিয়েলিটি। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই নিলামপর্ব হবে।

সূত্রের খবর, এই সারদা গ্রুপের আওতায় ২৩৯টি বেসরকারি কোম্পানি ছিল। প্রায় ১.৭ মিলিয়ন আমানতকারীর কাছ থেকে সব মিলিয়ে প্রায় ৪,০০০ কোটি টাকা তুলে ছিল সারদা গ্রুপ। কার্যত একেবারে পথে বসে যায় একের পর এক পরিবার। গোটা বাংলা জুড়ে হাজার হাজার গ্রাহক ছড়িয়ে ছিল। মোটা টাকা ফেরৎ পাওয়ার আশায় কষ্টের টাকা তারা তুলে দিয়েছিলেন সারদার হাতে। কিন্তু অনেকেই সেই টাকা ফেরৎ পাননি। গ্রেফতার হয়েছিল সারদা কর্তা সুদীপ্ত সেন। এখনও তিনি জেলে।

২০২২ সালের জুন মাসে কলকাতা হাইকোর্ট সেবিকে নির্দেশ দিয়েছিল তিন মাসের মধ্য়ে সারদা গ্রুপের সম্পত্তি নিলাম করতে হবে। এদিকে বাংলা, অসম, ওড়িশায় ছড়িয়ে ছিল সারদার সম্পত্তি। সেই বহুমূল্য সম্পত্তির একাংশ এবার নিলাম হবে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ধোনিকে ছাড়াই প্রাক মরশুম প্রস্তুতি শুরু CSK-র, শিবিরে যোগ দিলেন চাহার হলুদে মাখামাখি হয়ে চোখে চোখে কথা, একই গামলায় স্নান কাঞ্চন-শ্রীময়ীর মাদকাসক্তির থেকে কাঞ্চনকে বের করেন শ্রীময়ীই!বিয়ের আগে বললেন ‘উত্তেজনায় ফুটছি’ অসমে বিজেপি প্রার্থীদের নাম ঘোষণা হল, তালিকায় আছেন সর্বানন্দ, আর কারা রয়েছেন? লোকসভায় এবার বিজেপির ঘাটালের প্রার্থী হিরণ,ভোটের ময়দানে লড়াই জমবে দেবের সঙ্গে বাউন্ডুলে ঘুড়ি ভালোবাসায় বাঁধা পড়ল অবশেষে, বিয়ে সারলেন অনুপম-প্রশ্মিতা Tiger Shroff Birthday: জামনগরে নামতেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসলেন, দেখুন টাইগারের কেক কাটার ছবি ‘যা অপরাধ, ক্ষমা…’, দুই মেয়ে নিয়ে ডিভোর্সি এষা, ধর্মেন্দ্রর আর্জি ফেলল ধ্বন্দে নন্দীমুখ থেকে দধিমঙ্গল, হলুদের মাখামাখি, একসঙ্গেই স্নান কাঞ্চন-শ্রীময়ীর লক্ষ্য আলাদা রাজ্য, নির্দল হিসাবে লড়ব….বিস্ফোরক উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.