বাংলা নিউজ > ঘরে বাইরে > Telangana- বর্ষায় ভেসে আসা কুমির মেরে মাংস বেচতে গিয়ে ধৃত এক

Telangana- বর্ষায় ভেসে আসা কুমির মেরে মাংস বেচতে গিয়ে ধৃত এক

বন্যার জেরে নদীতীরে কুমিরের দল ( স্ক্রিনশট) 

তেলেঙ্গানার বন দফতরের কর্মকর্তারা প্রাণীটিকে হত্যা করার পর কুমিরের মাংস বিক্রি করার জন্য একজনকে গ্রেফতার করেছে। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মুলুগু জেলায় গ্রেপ্তার করা হয়েছে।

দক্ষিণ ভারতেসাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মুলুগু জেলায় গোদাবরী নদী প্লাবিত হয়েছে। কুমিরের দল তাই এসে পড়েছে নদীপাড়ের স্থলভাগে। আর সেই কুমির শিকার করে গ্রেফতার হলেন এক ব্যক্তি। অভিযোগ চোরাশিকারীরা বন্যার সময় গোদাবরী নদীর তীরে উঠে আসা কুমিরটি শিকার করে। তারা কুমিরটিকে হত্যা করে তার মাংস বিক্রি করছিল।

তেলেঙ্গানার বন কর্মকর্তারা প্রাণীটিকে হত্যা করার পর কুমিরের মাংস বিক্রি করার জন্য একজনকে গ্রেফতার করেছে। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মুলুগু জেলায় গ্রেপ্তার করা হয়েছে। একটি ভিডিয়োতে স্পষ্ট দেখা যাচ্ছে, নদীর প্রবল জলস্রোত থেকে বাঁচতেই নদীপাড়ে উঠে আসছিল কুমিরের দল। সেই সময়ই চোরাশিকারীরা একটি কুমিরকে ধরে। তারা পশুটিকে হত্যা করে তার মাংস বিক্রি করছিল বলেই অভিযোগ। বন্যপ্রাণী হত্যার দায়ে গ্রেফতার হওয়াই স্বাভাবিক ঘটনা।

খবর পেয়ে সোমবার ওয়াজেদু মণ্ডলের চন্দ্রপাটলা গ্রামে অভিযান চালায় পুলিশ। কিন্তু এই ঘটনায় অভিযুক্ত একজনকে আটক করলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে পুলিশ আধিকারিকরা কুমিরের মাংস ও শরীরের বিভিন্ন অংশ বাজেয়াপ্ত করেছেন। একজন বনবিভাগের কর্মকর্তা এই প্রসঙ্গে বলেন, তাঁরা তদন্ত শুরু করেছে এবং অন্যান্য চোরা শিকারীদের সন্ধানে রয়েছে।

অবিরাম বর্ষণ ও বন্যার কারণে গোদাবরী ও কৃষ্ণা নদীর তীরে বেশ কিছু কুমির ঢুকে পড়েছিল। এরা বাসস্থান অধ্যুষিত নদীতীরে প্রবেশ করে রোদ্দুরে শুয়ে থাকছে। এরফলে স্থানীয় মানুষজনও বেশ উদ্বিগ। তাদেরকে কৃষিক্ষেত্র, পুকুর এবং অন্যান্য জলাশয়ে প্রবেশ করতে দেখা গেছে কিছু কুমিরকে, যা বাসিন্দাদের উদ্বিগ্ন করছে।

ওয়ানাপার্টি, গাদওয়াল, নারায়ণপেট এবং মুলুগু জেলার কয়েকটি গ্রামের নদীর তীরবর্তী এলাকায় কুমিরগুলিকে দেখা গেছে। বন্যার প্রকোপ ও জলস্রোতের প্রাবল্য কমে এলেই এই কুমিরগুলি নিজেদের স্বাভাবিক বাসস্থানে ফিরে যাবে বলেই মনে করছেন প্রাণী বিশেষজ্ঞরা। নদীতীরে কুমিরের আশ্রয় নেওয়ার একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে, যা দেখে বিস্মিত নেটিজেনরা। কুমির মেরে মাংস বিক্রির খবর শুনে মর্মাহতও কেউ কেউ।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অনলাইন গেমিংয়ের নেশায় ৪ লক্ষ ধার, টাকা মেটাতে মা'কে খুন করল ছেলে ঘুমন্ত অবস্থায় বাড়িতে ভয়াবহ আগুন, পুড়ে মৃত্যু জামাই-শাশুড়ির, আশঙ্কাজনক মেয়ে হৃতিকের 'ফাইটার'-এর পর ইয়ামির ‘আর্টিকেল ৩৭০’ও নিষিদ্ধ উপসাগরীয় সব দেশেই জামনগরে হবে অনন্ত-রাধিকার প্রাক বিয়ের অনুষ্ঠান, সেখানে ১৪টি মন্দির গড়লেন নীতা অজিত মাইতি গ্রেফতার হতেই সন্দেশখালিতে জনরোষ আছড়ে পড়ল আরও ২ TMC নেতার বাড়িতে IND vs ENG: সবাই মাথা খাটাও- DRS নেওয়া নিয়ে সতীর্থদের কড়া নির্দেশ রোহিতের ‘সুইগি’র উপর বেজায় চটে! এক ডেলিভারি বয়কে মেরেই ফেলছিলেন রণিত রায়, কী ঘটেছে? ‘টাইগার’ অর্জুনের নামে পোস্টার বারাকপুরে, ‘জন্তু-জানোয়ার’ বলে কটাক্ষ TMC MLA-র ভ্যান ডাইকের একমাত্র গোল, চেলসিকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল Makeup Tips: মেকআপ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন, নাহলেই ঘাঁটবে সাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.