বাংলা নিউজ > ঘরে বাইরে > Pradyot Deb Barma: ‘রাজনীতি করতে চাইছি না…’, শাহি বৈঠকের পরই তিপ্রা মথা পার্টি প্রধান প্রদ্যোতের বড় দাবি

Pradyot Deb Barma: ‘রাজনীতি করতে চাইছি না…’, শাহি বৈঠকের পরই তিপ্রা মথা পার্টি প্রধান প্রদ্যোতের বড় দাবি

তিপ্রা মোথার প্রধান প্রদ্যোত কিশোর দেববর্মন।( Pradyot Manikya / Twitter) (HT_PRINT)

প্রদ্যোৎ বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি মানুষকে কিছু দেব, আর তারপর রাজনীতি ও জনজীবন থেকে দূরে চলে যাব।’ উল্লেখ্য, তিপ্রা মথা পার্টির মূল উদ্দেশ্য হল পৃথক তিপরাল্যান্ডের দাবি।

দিল্লিতে কয়েকদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছেন প্রদ্যোৎ বিক্রম মাণিক্য দেববর্মা। ত্রিপুরার তিপ্রা মথা পার্টির প্রধান তিনি। রাজনীতি বাদে ত্রিপুরার সামাজিক জীবনে তিনি রাজবংশের সন্তান তথা ত্রিপুরার রাজপুত্র হিসাবে পরিচিত। তাঁর পার্টি ত্রিপুরাতে প্রধান বিরোধী দলের তকমা পেয়েছে সদ্য সমাপ্ত ভোটে। সেই প্রদ্যোৎ দেববর্মন জানিয়েছেন যে তিনি এবার রাজনীতি থেকে বিদায় নিতে চলেছেন।

নিজের জন্মদিনে প্রদ্যোৎ বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি মানুষকে কিছু দেব, আর তারপর রাজনীতি ও জনজীবন থেকে দূরে চলে যাব।’ উল্লেখ্য, তিপ্রা মথা পার্টির মূল উদ্দেশ্য হল পৃথক তিপরাল্যান্ডের দাবি। সেই জায়গা থেকে তাঁর এই ভিডিয়ো বেশ প্রাসঙ্গিক হয়ে উঠছে। প্রদ্যোৎ এক ভিডিয়ো মেসেজে জানান,' আমি আর রাজনীতি করতে চাই না। আমি মানুষকে কিছু দিতে চাই। আমি সিদ্ধান্ত নিয়েছি মানুষকে কিছু দেব, আর তারপর রাজনীতি ও জনজীবন থেকে সরে যাব।' উল্লেখ্য, এই ঘোষণার ২ দিন আগে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন তিপ্রা মথা পার্টির প্রধান। শনিবারের সেই হাইভোল্টেজ বৈঠকে তিনি কেন্দ্রীয় মন্ত্রীর কাছে পৃথক ত্রিপুরাল্যান্ডের দাবিতে সরব হন। সেই দাবির সাংবিধানিক সমাধানও চেয়েছিলেন প্রদ্যোৎ। এককালে কংগ্রেসের রাজনীতি থেকে উঠে আসা প্রদ্যোৎ সম্পর্কের নিরিখে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার তুতো ভাই। আর ত্রিপুরা রাজবংশের এই সন্তান এবার পৃথক তিপরাল্যান্ডের দাবিতে সরব। 

( SC On Reservation: ধাপে ধাপে সংরক্ষণ তুলে দেওয়ার আর্জি, মামলা সুপ্রিম কোর্টে খারিজ, পিটিশনারকে ২৫ হাজার টাকার খরচ আরোপ)

প্রদ্যোৎ বলেছেন, ‘আমরা অমিত শাহের সঙ্গে দেখা করেছি। আর সামনে রেখেছি গ্রেটার তিপরাল্যান্ডের জন্য আমাদের কেন্দ্রীয় দাবি। যাতে গ্রেটার তিপরাল্যান্ডের সাংবিধানিক সমাধান হয়। আমরা তাঁর সঙ্গে বহু নেতাগের নিয়ে দেখা করেছি। আলোচনা হয়েছে।’ প্রদ্যোৎ বলেন, তাঁর দাবি, যে ত্রিপুরার সমস্ত মানুষ যাতে সম্মানজনক জীবনযাপনের অধিকারী হন। এছাড়াও জমির এওপর মানুষের অধিকার ও তার পরবর্তী প্রজন্মও যাতে সেই অধিকার পায়, তার দাবিতে তিনি সরব হয়েছেন। প্রদ্যোৎ জানিয়েছেন, কেন্দ্র আশ্বাস দিয়েছে যে, খুব শিগগিরই এই দাবি মেটানোর বিষয়ে পদক্ষেপ শুরু করা হবে। উল্লেখ্য, ২০২১ সালে তিপ্রা মথা পার্টি প্রতিষ্ঠা করেন প্রদ্যোৎ। ত্রিপুরায় জমির দখল যাতে সেখানের মানুষের থাকে, সেই দাবিতে সোচ্চার হন তিনি। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.