বাংলা নিউজ > ঘরে বাইরে > ট্রেনার এয়ারক্রাফ্ট সারাইয়ের সময় দুর্ঘটনা, নিমেষে মৃত্যু বায়ুসেনার অফিসারের

ট্রেনার এয়ারক্রাফ্ট সারাইয়ের সময় দুর্ঘটনা, নিমেষে মৃত্যু বায়ুসেনার অফিসারের

এয়ারক্রাফ্ট সারাই করতে গিয়ে নিহত বায়ুসেনা কর্মী। (প্রতীকী ছবি)  প্রতীকী ছবি

ট্রেনার এয়ারক্রাফ্টের সারাই করছিলেন কর্পোরাল অফিসার হরবীর চৌধুরী। সেই সময়ই আচমকা বিমানের সিটটি ছিটকে বেরিয়ে যায়। তার জেরেই মাথায় তখনই আঘাত পান হরবীর চৌধুরী।

এক ভয়াবহ দুর্ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে তেলাঙ্গানায়। তেলাঙ্গানার হাকিমপেট এয়ারফোর্স স্টেশনে একটি ট্রেনার এয়ারক্রাফ্ট সারাই করছিলেন ওক কর্পোরাল পদমর্যাদার অফিসার। আচমকা সেই এয়ারক্রাফ্টের চালকের আসনটি বেরিয়ে আসে। তখনই তিনি মাথায় আঘাত পান বলে খবর। এর জেরেই মৃত্যু হয় বায়ুসেনার অফিসার হরবীর চৌধুরীর। ঘটনায় স্বভাবতই ছড়িয়েছে চাঞ্চল্য।

ইউ ৭৩৬ কিরন এয়ারক্রাফ্টের সারাই করছিলেন কর্পোরাল অফিসার হরবীর চৌধুরী। সেই সময়ই আচমকা বিমানের সিটটি ছিটকে বেরিয়ে যায়। তার জেরেই মাথায় তখনই আঘাত পান হরবীর চৌধুরী। তবে সেই আঘাতকে সারানোর সময় না দিয়েই তিনি মুহূর্তে মৃত্যুর কোলে ঢোলে পড়েন। জানা গিয়েছে, মাথায় গুরুতর আঘাত পেয়ে তাঁর মৃত্যু হয়। ঘটনাটি ঘয়েছে তেলাঙ্গানার হাকিমপেট বায়ুসেনা ঘাঁটিতে। শনিবারের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এদিকে, এই মৃত্যুর ঘটনায় স্থানীয় পুলিশ একটি নানলা দায়ের করেছে। এছাড়াও ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। এদিকে, তেলাঙ্গানার আলওয়াল পুলিশ সঙ্গে সঙ্গে বায়ুসেনার অফিসারদের বিষয়টি নিয়ে সতর্ক করে। এরপর বায়ুসেনার তরফে ঘটনাস্থলে পৌঁছন সদস্যরা। তাঁরা মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠান।

(Mandir in Abu Dhabi:আবুধাবিতে দরজা খুলতে চলেছে প্রথম হিন্দু মন্দিরের! ঘুরে দেখলেন কানাডা সহ বিশ্বের বহু দেশের কূটনীতিকরা )

(Rain forecast and Weather update of WB: সোমবার বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা? বর্ষণ চলবে কতদিন! রইল আবহাওয়ার পূর্বাভাস )

উল্লেখ্য, ২০২৩ সালের ডিসেম্বর মাসে, তেলাঙ্গানার মেদাকে একটি ট্রেনার এয়ারক্রাফ্ট ভেঙে পড়ে ২ পাইলটের মৃত্যু হয়। ঘটনার তদন্তে নামে সেনা। জানা যায়, সেদিন হায়দরাবাদ থেকে রোজের রুটিন মেনেই উড়েছিল বিমানটি। তবে মাঝে বিপত্তি দেখা যায়। ভেঙে পড়ে বিমান। দুই বিমানচালকই ভয়াবহ আঘাতের শিকার হন। তার জেরেই তাঁরা মৃত্যুর কোলে ঢোলে পড়েন। সেদিনের ঘটনার শোক প্রকাশ করেছিলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি একটি টুইটে লেখেন, ‘হায়দরাবাদের কাছে এই দুর্ঘটনায় মর্মাহত। এটা খুবই দুঃখজনক যে দুই পাইলট প্রাণ হারিয়েছেন। এই দুঃসময়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা।’ বায়ুসেনার তরফে জানানো হয়েছিল,' একটি Pilatus PC 7 Mk II বিমান আজ সকালে AFA, হায়দরাবাদ থেকে একটি নিয়মিত প্রশিক্ষণের সময় দুর্ঘটনার সম্মুখীন হয়েছে ৷' Pilatus PC 7 Mk II এয়ারক্রাফ্ট হল একটি একক-ইঞ্জিন বিমান, যার উপর IAF পাইলটরা প্রাথমিক প্রশিক্ষণ গ্রহণ করে। দুর্ঘটনার কারণ জানতে আদালতের তদন্তের নির্দেশ দিয়েছে বিমান বাহিনী।

 

 

  

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

ব্লাড প্রেসারকে রাখুন নিয়ন্ত্রণে, মেনে চলুন এই ৬টি উপায় ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের হুগলি লোকসভা কেন্দ্র ২০২৪: অতীতে বারবার বদলেছে পছন্দ, এবার কে হবেন দিদি নম্বর ১ ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক নেটিজেনদের ট্রোলের ধুম, দ্বিতীয় সপ্তাহে একধাক্কায় কমল নয়ন রহস্যের হল সংখ্যা! আগামিকাল পরশুরাম দ্বাদশী, কীভাবে করবেন পুজো? কেন পালিত হয় জেনে নিন ধর্মীয় মহত্ব তাপপ্রবাহের রেড অ্যালার্ট জারি IMDর, কোন কোন এলাকা গরমে ফুটবে? রইল আবহাওয়ার খবর মনমোহন সিং থেকে আদবানি, আর কারা এবার ‘ভোট ফ্রম হোম!’ মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত সুইমিং পুলের জলে ডুব দিয়ে কাছের মানুষকে দুহাতে জড়িয়ে শ্রাবন্তী, সামনে এল ছবি…

Latest IPL News

ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার আমাকে কী করতে হবে, তার উপর সবটা নির্ভর করছে- T20I দলে ফেরা নিয়ে বাস্তববাদী রাহুল স্কুলের মাঠে কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন কামিন্স, করতে হল কিপিংও- ভিডিয়ো সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.