বাংলা নিউজ > ময়দান > স্বস্তির নিঃশ্বাস, DC-কে ৪৮০০ কোটি টাকার ক্ষতিপূরণ দিতে হচ্ছে না BCCI-কে
ডেকানকে জরিমানা দিতে হচ্ছে না বিসিসিআই-কে।
ডেকানকে জরিমানা দিতে হচ্ছে না বিসিসিআই-কে।

স্বস্তির নিঃশ্বাস, DC-কে ৪৮০০ কোটি টাকার ক্ষতিপূরণ দিতে হচ্ছে না BCCI-কে

  • বুধবার বোম্বে হাইকোর্টের বিচারপতি জিএস প্যাটেলের বেঞ্চ গত বছরের আরবিট্রেটরদের আদেশ রদ করার নির্দেশ দিয়েছি।

শেষ পর্যন্ত বোম্বে হাইকোর্টের রায়ে স্বস্তি পেল বিসিসিআই। জরিমানা হিসেবে এক সময়ে আইপিএলে খেলা ডেকান চার্জার্সকে আপাতত আর ৪,৮০০ কোটি টাকা দিতে হচ্ছে না সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই-কে। 

আসলে ডেকানকে এই জরিমানা দেওয়ার যে নির্দেশ মুম্বই হাইকোর্টের আরবিট্রেটর দিয়েছিল, সেটাকে চ্য়ালেঞ্জ জানিয়েছিল বিসিসিআই। বুধবার বোম্বে হাইকোর্টের বিচারপতি জিএস প্যাটেলের বেঞ্চ গত বছরের আরবিট্রেটরদের আদেশ রদ করার নির্দেশ দিয়েছি।

আইপিএলের উদ্বোধনী মরশুম থেকেই হায়দরাবাদের ফ্র্যাঞ্চাইজি হিসেবে খেলতে শুরু করেছিল ডেকান চার্জার্স। ২০০৯ মরশুমে চ্যাম্পিয়নও হয় তারা। কিন্তু ২০১২ সালের সেপ্টেম্বরে চুক্তি ভঙ্গের অভিযোগে এই দলকে চিরতরে নির্বাসিত করে আইপিএল গভর্নিং কাউন্সিল। কিন্তু ফ্র্যাঞ্চাইজির তরফে দাবি করা হয়, এই অভিযোগ একেবারেই অনৈতিক বলে। বিসিসিআইকে চ্যালেঞ্জ ছুঁড়ে বোম্বে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল এই দলের মালিক ডেকান ক্রোনিকাল হোল্ডিং লিমিটেড।

সেই সময়ে এই সমস্যা সমাধানের জন্য অবসরপ্রাপ্ত বিচারপতি সি কে ঠাক্করকে আরবিট্রেটর নিযুক্ত করেছিল বোম্বে হাইকোর্ট। সেই মামলা দীর্ঘ আট বছর ধরে চলার পর, গত বছর জুলাইতে মামলাটি জিতে গিয়েছিল ডেকান চার্জার্সের মালিকপক্ষই। সেই রায়ে জানানো হয়, ডেকানকে বেআইনিভাবে বাদ দিয়েছে বোর্ড। এবং তার জন্য ৪,৮০০ কোটি টাকা ক্ষতিপূরণ তাদের দিতে হবে। এই রায়কেই চ্যালেঞ্জ জানিয়েছিল বিসিসিআই। শেষ পর্যন্ত  আরবিট্রেটরের আদেশ রদ করে বিচারপতি জিএস প্যাটেলের বেঞ্চ।

বন্ধ করুন