বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Derby Final: ডার্বি শেষে হাতাহাতি দুই দলের সমর্থকদের, গুরুতর আহত একাধিক

Durand Derby Final: ডার্বি শেষে হাতাহাতি দুই দলের সমর্থকদের, গুরুতর আহত একাধিক

মোহনবাগান সমর্থদের সঙ্গে হাতাহাতিতে আহত ইস্টবেঙ্গল সমর্থকরা। ছবি-পিটিআই (PTI)

ডুরান্ড ডার্বি শেষে হাতাহাতি দুই দলের সমর্থকদের মধ্যে। যার মধ্যে গুরুতর আহত হয়ে দুই জন ভর্তি হাসপাতালে।

মোহনবাগান-ইস্টবেঙ্গল ডার্বি মানেই আলাদা উত্তেজনা। দুই দলের সমর্থকদের মধ্যে বাকযুদ্ধ। কেউ একে অপরকে ছেড়ে কথা বলে না। এই চিত্র নতুন কিছু নয়। যুগের পর যুগ সেই ধারাতেই তা চলে আসছে। শুধু ৯০ মিনিটের জন্য একে অপরের শত্রু, এমনটা বলা না গেলেও, মাঠের বাইরে দেখা যায় অন্য ছবি। তবে অধিকাংশটাই ঘটে দুই দলের সমর্থকদের হিংসার মাধ্যমে এবারও তা অন্যথা হয়নি। বরং এবারের ডার্বি ছিল দুই দলের সমর্থকদের কাছেই বেশ গুরুত্বপূর্ণ। যে জিতবে সেই চ্যাম্পিয়ন হবে।

পাশাপাশি এই ডুরান্ডের গ্রুপ পর্বের ম্যাচে ইস্টবেঙ্গলের কাছে হারতে হয় বাগানকে। ফলে ডুরান্ড ফাইনাল বদলার ম্যাচ ছিল জুয়ান ফেরান্দোর কাছে। আর এই ফাইনাল ম্যাচকে ঘিরে উন্মাদনাও ছিল চরমে। এমনকী এই ম্যাচের টিকিটের হাহাকার দেখা দেয়। ডুরান্ড কমিটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন দুই দলের সমর্থকরা। কম সংখ্যক টিকিট ছাড়াকে নিয়ে উত্তাল হয়ে ওঠে ময়দান। যদিও যুবভারতীয় কানায় কানায় না ভাবলেও প্রত্যাশিত যে ভিড়, তা লক্ষ্য করা যায়।

সুপার সানডের এই ম্যাচে অনিরুদ্ধ থাপার লাল কার্ড দেখে মাঠ থেকে বেড়িয়ে যাওয়ায় বেশ আনন্দিত হয় লাল-হলুদ সমর্থকরা। কিন্ত তা খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। পেত্রাতোসের গোলে এগিয়ে যেতেই লাল-হলুদ সমর্থকদের গর্জন থামিয়ে দেন বাগান সমর্থকরা। যদিও আর ইস্টবেঙ্গল কামব্যাক করতে পারেনি। ফলে ম্যাচ জিতে ২৩ বছর পর ডুরান্ড চ্যাম্পিয়ন হয় বাগান। আর এই ম্যাচ শেষ হতে না হতেই ফাকা হয়ে যায় ইস্টবেঙ্গল গ্যালারি। কিন্তু মাঠে থাকেব বাগান সমর্থকরা।

এরপরই ঘটে অপ্রীতিকর ঘটনা। যার জেরে ফের একবার কলঙ্কিত হল বাংলার ফুটবল। ম্যাচ শেষ হলেও কাঁদাপাড়ার মোরে চলল দুই দলের সমর্থকদের মধ্য বচসা। পরিস্থিতি হাতাহাতির পর্যায়েও চলে যায় বলে জানা গিয়েছে। যার মধ্যে গুরুতর আহত হয়েছেন দুই জন ইস্টবেঙ্গল সমর্থক। জানা গিয়েছেন এক জনের চোখে গুরতর আঘাত লাগায় তাঁকে স্টেডিয়ামের পাশেই এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর চোখ নষ্টও হয়ে যেতে পারে। আরও এক সমর্থককেও সেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইস্টবেঙ্গল সমর্থকরা অভিযোগ তুলেছেন মোহনবাগানের দিকে।

পাশাপাশি বিনা টিকিটে মাঠে প্রবেশ করতে যাওয়ায় বিধাননগর পুলিশ গ্রেফতার করল ৮১ জন সমর্থককে। এই ম্যাচকে ঘিয়ে যে পরিমান উন্মাদনা ছিল, সেই তুলনায় সমর্থকরা টিকিটও পেয়েছেন অনেক কমই। ফলে মাঠে প্রবেশ করার একটা প্রবনতা দেখা দেয়। ত্রিস্তরীয় নিরাপত্তা ভেদ করে তারা মাঠে প্রবেশ করতে পারেনি। ফলে সেখানেই তাদেরকে গ্রেফতার করা হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.