বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরলেন সাদিকু, বাগানের তারকা ফুটবলারের সামনে নতুন চ্যালেঞ্জ

ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরলেন সাদিকু, বাগানের তারকা ফুটবলারের সামনে নতুন চ্যালেঞ্জ

ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরলেন আর্মান্দো সাদিকু (ছবি-এক্স)

মোহনবাগানকে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন করার পরেই আর্মান্দো সাদিকু বড়সড় সুখবর পেলেন। মোহনবাগানকে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন করেই কলকাতা ছেড়েছেন সবুজ মেরুনের ফুটবলার আর্মান্দো সাদিকু। 

মোহনবাগানকে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন করেই কলকাতা ছেড়েছেন সবুজ মেরুনের ফুটবলার আর্মান্দো সাদিকু। এবারে মোহনবাগানকে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন করার পরেই আর্মান্দো সাদিকু নিজের দেশ থেকে সুখবর পেলেন। জাতীয় দলের জার্সিতে এবার দুটো গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য ডাক পেলেন আলবানিয়ার এই ফুটবলার। রবিবার ইস্টবঙ্গলকে হারিয়ে ডুরান্ড কাপ জিতেছে মোহনবাগান। ১০ জনের সবুজ-মেরুনের হয়ে গোল করেছিলেন দিমিত্রি পেত্রাতোস। তাঁর গোলেই ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় মোহনবাগান। সাদিকু ফাইনালে গোল পাননি। কিন্তু সেমিফাইনালে এফসি গোয়ার বিরুদ্ধে দুরন্ত গোল করেছিলেন সাদিকু। সেই ম্যাচে পরে নেমেছিলেন এবং আলবানিয়ার এই ফুটবলারের গোলেই গোয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছে ছিল জুয়ান ফেরান্দোর দল। সেমিফাইনালে গোলের কারণেই তাঁকে ফাইনালে প্রথম থেকে খেলান জুয়ান ফেরান্দো। আর ফাইনাল ম্যাচে যুবভারতীতে ইস্টবেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সাদিকুদের মোহনবাগান। ডুরান্ড ফাইনালের পরেই রবিবার রাতেই দেশের বিমানে ধরেছিলেন সাদিকু।

২০২৪ সালের ইউরো কাপের কোয়ালিফায়ার ম্যাচটি ৮ তারিখ চেক প্রজাতন্ত্রের সঙ্গে খেলবে আলবানিয়া। সেই কারণেই এবারের জাতীয় দলে ডাক পেয়েছেন সাদিকু। মোহনবাগানকে ডুরান্ড চ্যাম্পিয়ন করার পরে তিনি নিজের দেশে উড়ে যান। চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম্যাচ খেলার পরে ১০ তারিখ ফের কোয়ালিফায়ার ম্যাচ রয়েছে আলবানিয়ার। সেই ম্যাচে সাদিকুর দেশের প্রতিপক্ষ পোল্যান্ড। ইউরো কাপের যোগ্যতা পর্বে আলবানিয়ার সঙ্গে একই গ্রুপে রয়েছে চেক প্রজাতন্ত্র, পোল্যান্ড, মলদোভা, ফারো আইল্যান্ড।

এই মুহূর্তে গ্রুপে শীর্ষে রয়েছে চেক প্রজাতন্ত্র। দ্বিতীয় স্থানে রয়েছে আলবানিয়া। ৩ ম্যাচ খেলে সাদিকুর দেশের সংগ্রহে রয়েছে ৬ পয়েন্ট। আগামী ৮ এবং ১০ তারিখে ইউরো কাপের কোয়ালিফায়ারে আলবানিয়ার খেলা রয়েছে চেচিয়া এবং পোল্যান্ডের বিরুদ্ধে। সেই দুই ম্যাচের জন্যই জাতীয় দলের ব্রাজিলিয়ান কোচ সিলভিনহো ডেকে নিলেন সাদিকুকে। যিনি অতীতে আর্সেনাল, বার্সেলোনা, ম্যান সিটির খেলেছেন। আপফ্রন্টে সাদিকু জুটি বাঁধবেন চেলসির তারকা আর্মান্দো ব্রোহার সঙ্গে।

আলবেনিয়ান ফুটবলের বড় নাম আর্মান্দো সাদিকু। জাতীয় দলের হয়ে খেলছেন ২০১২ থেকে। উয়েফা ইউরো কাপে জাতীয় দলের হয়ে অংশ নিয়েছেন তিনি। দেশের জার্সিতে প্ৰথম আলবেনিয়ান হিসাবে গোল করার কীর্তিও রয়েছে তাঁর। দেশের হয়ে সর্বোচ্চ সক্রিয় গোলদাতাও তিনি। এর মাঝে পোল্যান্ড বড়সড় বাধা হয়ে দাঁড়াতে পারে আলবেনিয়ার সামনে। ফিফা র‍্যাঙ্কিংয়ে ৬৫ নম্বরে রয়েছে সাদিকুর আলবেনিয়া। পোল্যান্ডের র‍্যাঙ্কিং ২৬। লেওয়ানডোস্কিদের বিরুদ্ধে সাদিকু কেমন পারফর্ম করেন, সেদিকেই মোহনবাগান ভক্তদের বাড়তি নজর থাকবে। তবে গ্রুপ লিগে পোল্যান্ড চার নম্বরে রয়েছে। আলবেনিয়া রয়েছে দুই নম্বরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.