বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Dani Alves: ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো

Dani Alves: ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো

দানি আলভেজ। ছবি-এএফপি (AFP)

মহিলাকে নির্যাতন এবং ধর্ষণের অভিযোগে অভিযুক্ত দানি আলভেজ। ব্রাজিলিয়ান তারকার সাড়ে চার বছরের জেল হল।

একটি লম্বা সময় ধরে দানি আলভেজ ছিলেন ব্রাজিলের জাতীয় ফুটবল দলের একটি স্তম্ভ। রক্ষণভাগে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন তিনি। এখানেই শেষ নয়, তিনি ছিলেন বহু বিপক্ষ দলের স্ট্রাইকারদের কাছে আতঙ্ক। এমনকী ম্যাচের অনেক কঠিন সময়ে তিনি গোল করে দলকে জিতিয়েছিলেন বা ম্যাচে ফিরিয়েছিলেন। সব মিলিয়ে, ব্রাজিলের জাতীয় ফুটবল দলের একটি গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

তবে ২০২২ সালে দানি বিপাকে পড়েন। তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করা হয়েছিল একটি মহিলার তরফ থেকে। এবার সেই মামলায় বড় রায় দিলেন ক্যাটালনিয়ার শীর্ষ আদালত। সাড়ে চার বছরের হাজতের নির্দেশ দেওয়া হলো তাঁকে। এখানেই শেষ নয়, এর সঙ্গে দেড় লক্ষ ইউরোও দিতে হবে সেই মহিলাকে।

ঘটনাটি ২০২২ সালের। এক মহিলা প্রাক্তন ব্রাজিলিয়ান ফুটবলার, তথা তারকা ডিফেন্ডার, দানি আলভেজের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনেন। মহিলার বক্তব্য যে বার্সেলোনার একটি নাইট ক্লাবে তাঁর উপর নির্যাতন করেছিলেন দানি। এরপর গতবছর জানুয়ারিতে গ্রেফতার করা হয় তাঁকে। যদিও প্রাক্তন ব্রাজিলিয়ান তারকা দাবি করেছিলেন যে তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। পাশাপাশি, তিনি এটাও দাবি করেন যে শারীরিক সম্পর্ক সেই মহিলার অমতে হয়নি, বরং মতেই হয়েছিল। যদিও তারপর থেকে তিনি রিমান্ডে ছিলেন।

এরপর মামলা গড়ায় আদালত পর্যন্ত এবং অবশেষে বৃহস্পতিবার, অর্থাৎ ২২ ফেব্রুয়ারি ক্যাটালনিয়ার শীর্ষ আদালত সাড়ে চার বছরের হাজতের নির্দেশ দেয় এবং এর সঙ্গে দেড় লক্ষ ইউরো দিতে হবে। আদালতের তরফ থেকে একটি বিবৃতির মাধ্যমে তা জানানো হয়েছে। বিবৃতিতে লেখা, 'এটি প্রমাণিত যে নির্যাতিত মহিলা কোনও রকমের কোনও অনুমতি দেননি এবং দানির বিরুদ্ধে একাধিক প্রমাণ রয়েছে। সুতরাং, এটা প্রমাণিত যে মহিলাকে ধর্ষণ করা হয়েছে।' ঘটনাটি ছড়িয়ে পড়তেই চারিদিকে হইচই পড়ে যায়। সকলেই কটাক্ষ করেছেন দানিকে। এবার দেখার বিষয় এই ঘটনাকে কেন্দ্র করে আলভেজের তরফ থেকে কি পদক্ষেপ নেওয়া হয়।

উল্লেখ্য, দানি আলভেজের ফুটবল জীবন শুরু হয় ২০০৬ সালে। ডিফেন্ডারের ভূমিকায় খেলতেন এবং ১০০টির বেশি ম্যাচ খেলেন তিনি। এছাড়া বহু জনপ্রিয় ক্লাবের সঙ্গে তিনি যুক্ত ছিলেন। ২০০৭ এবং ২০১৯ সালে যখন ব্রাজিল কোপা আমেরিকা কাপ খেতাব জেতে তখন দানি সেই জয়ী দলের সদস্য ছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.