বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Afc Qualifiers: ভিয়েতনামের বিরুদ্ধে হার, ২০২৪ অলিম্পিক্সের স্বপ্ন চুরমার ভারতীয় মহিলা ফুটবল দলের

Afc Qualifiers: ভিয়েতনামের বিরুদ্ধে হার, ২০২৪ অলিম্পিক্সের স্বপ্ন চুরমার ভারতীয় মহিলা ফুটবল দলের

বল দখলের লড়াইয়ে ভারত এবং ভিয়েতনামের দুই ফুটবলার। ছবি-টুইটার

ফের হার ভারতীয় মহিলা ফুটবল দলের। এবার ভিয়েতনামের বিরুদ্ধে হারের মুখ দেখল তারা। এই হারের ফলে ২০২৪ প্যারিস অলিম্পিক্সের স্বপ্ন চুরমার হল ভারতের।

২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সের স্বপ্ন চুরমার ভারতীয় মহিলা ফুটবল দলের। রবিবার ভিয়েতনামের কাছে তাঁরা ৩-১ গোলে হারে এএফসি কোয়ালিফায়ার দ্বিতীয় রাউন্ডের গ্রুপ-সি ম্যাচে। এই নিয়ে পরপর দুটি ম্যাচে হারল তারা। প্রথম ম্যাচে জাপানের কাছে পরাজিত হয় ৭-০ গোলে। পাশাপাশি, দ্বিতীয় রাউন্ডে তিন গ্রুপের বিজয়ী এবং সেরা র‌্যাঙ্কিং রানার্সরা তৃতীয় ও চূড়ান্ত রাউন্ডে যায়। এদিনের ম্যাচে চারটি গোলই হেড থেকে আসে। ভিয়েতনামের হয়ে তিনটি গোল করেন হুইন নু (৪ মিনিটে), ট্রান থি হাই লিন (২২ মিনিট) এবং ফ্যাম হাই ইয়েন (৭৩ মিনিট)। ভারতের হয়ে যে একটি মাত্র গোল আসে, সেটি আসে ৮০ মিনিটে সন্ধ্যা রঙ্গনাথনের থেকে। এদিনের হার ভারতকে একটি বড় ধাক্কা দিয়েছে।

জানা গিয়েছে, রবিবার ম্যাচের আগে অনেক পরীক্ষা করেছিল ভারতীয় মহিলা ফুটবল টিম। যেমন বালা দেবী, যিনি স্ট্রাইকার হিসেবে পরিচিত তাঁর ফুটবল কেরিয়ার জুড়ে, এদিন মাঝমাঠে খেলছিলেন। অন্যদিকে, সৌম্য গুগুলথ ও অঞ্জু তামাং সেন্টার-ফরওয়ার্ড ও রাইট-উইং হয়ে খেলছিলেন। এদিন শুরু থেকেই ভিয়েতনামকে আক্রমণাত্মক মেজাজে দেখা যায়। লাগাতার ছোট পাসের মাধ্যমে ভারতকে আক্রমণ করেই যাচ্ছিল।

শুরু থেকেই ভারতীয় ডিফেন্ডারদের মধ্যে বোঝাপড়ার অভাব কাজে লাগায় ভিয়েতনাম। এনগুয়েন থি টুয়েট দুং একটি দুর্দান্ত পাস দেন হুইন নুকে এবং চার মিনিটের মাথায় প্রথম গোলটি আসে। এরপরে সঙ্গে সঙ্গে আরও একটি সুযোগ আসে ভিয়েতনামের কাছে, তবে ভারত সেটি রুখে দেয়। তবে এরপর ২২ মিনিটের মাথায় ট্রান থি হাই লিন দৌঙ থি ভ্যানের ক্রস থেকে একটি গোল করেন। এরপর ভিয়েতনাম আরও একটি গোল করে ৭৩ মিনিটে ফ্যাম হাই ইয়েনের হাত ধরে।

এদিন ভারতীয় মহিলা ফুটবল দল অনেকগুলি পরিবর্তন করেন খেলার মাঝে। তবে সেটি ডিফেন্সের ক্ষেত্রে কাজ দিলেও আক্রমণের ক্ষেত্রে কাজ দেয়নি। ১০ মিনিটের মাথায় একটি সুযোগ আসে কিন্তু সেটি সদ্ব্যবহার করতে পারেনি তাঁরা। সব থেকে ভালো সুযোগটি আসে বালা দেবীর কাছে। কিন্তু ভাগ্য সায় দেয়নি তাঁদের। এই দিন আশালতাকে হলুদ কার্ড দেখানো হয়, যার পরই তাকে মাঠ থেকে তুলে নেয় কোচ। ভারতের হয়ে যে একটি মাত্র গোল আসে, সেটি আসে একদম শেষের দিকে ৮০ মিনিটের মাথায়। সন্ধ্যা রঙ্গনাথনের হেডারের সাহায্যে অবশেষে মুখ রক্ষা করতে পারে ভারত। এরপর ভারতের পরবর্তী ম্যাচ উজবেকিস্তানের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা সব অঙ্ক কষে কাজ সেড়েছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.