বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ভারতের মহিলা ফুটবল দলের ঐতিহাসিক জয়! প্রথমবার হারাল কোনও ইউরোপীয় দেশকে

মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ভারতের মহিলা ফুটবল দলের ঐতিহাসিক জয়! প্রথমবার হারাল কোনও ইউরোপীয় দেশকে

মনীষা কল্যাণের জোড়া গোলের ফলে এস্তোনিয়াকে ৪-৩ গোলে হারাল ভারত (ছবি-এক্স)

India vs Estonia: স্ট্রাইকার মনীষা কল্যাণের জোড়া গোলের ফলে তুর্কি মহিলা কাপে এস্তোনিয়াকে ৪-৩ গোলে হারিয়ে দিল ভারতীয় ফুটবল দল। ইউরোপের কোনও দেশের বিরুদ্ধে এটি হল ভারতীয় মহিলা ফুটবল দলের প্রথম জয়। চাওবা দেবীর কোচিংয়ে এই দলটি ইতিহাস সৃষ্টি করেছে।

Indian Women's Football Team: স্ট্রাইকার মনীষা কল্যাণের জোড়া গোলের ফলে তুর্কি মহিলা কাপে এস্তোনিয়াকে ৪-৩ গোলে হারিয়ে দিল ভারতীয় ফুটবল দল। ইউরোপের কোনও দেশের বিরুদ্ধে এটি হল ভারতীয় মহিলা ফুটবল দলের প্রথম জয়। চাওবা দেবীর কোচিংয়ে এই দলটি ইতিহাস সৃষ্টি করেছে। ম্যাচের প্রথমার্ধের পর দুই দলই ১-১ গোলে সমতায় ছিল। কিন্তু পরে ভারতীয় খেলোয়াড়রা যেন নিজেদের খোলস ছেড়ে বেরিয়ে আসে। আরও বেশি শক্তিশালী হয়ে তারা এস্তোনিয়ান মহিলা দলের উপর ঝাঁপিয়ে পড়ে। প্রতিপক্ষকে ম্যাচে মাথার তোলার সুযোগ দেয়নি তারা। ভারতের পক্ষে, মনীষা ১৭ তম এবং ৮১ তম মিনিটে দুটি গোল করেন এবং ইন্দুমতি কাথিরেসান (৬২ তম মিনিট) এবং প্যারি খাকা (৭৯ তম মিনিট) একটি করে গোল করেন। এস্তোনিয়ার হয়ে ম্যাচের ৩২তম মিনিটে লিসেট তামিক, ৮৮তম মিনিটে ভ্লাদা কুবাসোভা এবং ৯০তম মিনিটে মারি লিসে লিলেমাই গোল করেন।

ভারতীয় দল শুরুটা দারুণভাবে করেছিল-

মনীষা কল্যাণের এক গোলে লিড নেওয়া ম্যাচে ভারতীয় দল খুব ভালো শুরু করেছিল। তবে তামিকের গোলে স্কোর ১-১ সমতায় আনে এস্তোনিয়া। কিন্তু ইন্দুমতি, খাকা এবং মনীষা স্কোরকে ৪-১ করে। যা দেখে মনে হয়েছিল যে ভারতীয় দল বড় ব্যবধানে ম্যাচটি জিত চলেছে। তবে ম্যাচের শেষ মিনিটে, ভ্লাদা ৮৮তম মিনিটে এবং মেরি ৯০ মিনিটে গোল করেন। কিন্তু ম্যাচের সময় ভারতীয় রক্ষণ দুর্দান্ত পারফর্ম করে এবং ভারত একটি স্মরণীয় জয় নিবন্ধন করতে সফল হয়।

ম্যাচে জোড়া গোল করেন মনীষা কল্যাণ

পুরো ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন মনীষা কল্যাণ। তিনি পেয়ারি খাকাকে একটি পাস দেন, যিনি এটি অঞ্জু তামাংকে দিয়েছিলেন, প্রতিপক্ষের রক্ষণ ভেদ করে। কিন্তু অঞ্জুর শট থেমে যায় এবং মনীষা বল নিয়ে গোলে পাঠান। লিড নেওয়ার পর ভারত চাপ প্রয়োগ তৈরি করতে থাকে। আধা ঘণ্টা পর সুনির্দিষ্ট ক্রসে গোল করে সমতা ফেরান তমিক। দ্বিতীয়ার্ধে চাওবা দেবীর দল ফাঁদ শক্ত করে এবং এক ঘণ্টা পর ইন্দুমতি ভারতকে এগিয়ে দেয়। সৌম্য গুগুলথ পাসটি অঞ্জুকে দিয়েছিলেন যিনি এটি পেয়ারি খাকার কাছে নিয়েছিলেন। এরপর ইন্দুমতিকে পাস দেন পেয়ারি এবং তিনি গোল করেন।

অঞ্জু ও পেয়ারি খাকার প্রচেষ্টায় তৃতীয় গোলটি করে ভারতীয় দল। সৌম্য অঞ্জুর কাছে বল পাস করেন এবং প্যারি এস্তোনিয়ান ডিফেন্ডারদের কাছ থেকে দূরে চলে যান এবং বাঁ পায়ে বক্সের কাছে পৌঁছে ভারতকে ৩-১ লিড এনে দেন। এরপর কয়েক মিনিট পর সন্ধ্যা রঙ্গনাথনের ক্রসে মনীষা তাঁর দ্বিতীয় গোলটি করে স্কোরকে ৪-১ করে। এভাবেই ঐতিহাসিক জয় পেল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.