বাংলা নিউজ > ময়দান > ওরা এটা কী করে করতে পারল! কোহলি-গম্ভীরের ঝামেলা নিয়ে এবার মুখ খুললেন কপিল দেব

ওরা এটা কী করে করতে পারল! কোহলি-গম্ভীরের ঝামেলা নিয়ে এবার মুখ খুললেন কপিল দেব

আইপিএল ২০২৩ চলাকালীন বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের ঝামেলার মুহূর্ত (ছবি-টুইটার)

আইপিএল চলাকালীন গৌতম গম্ভীর এবং বিরাট কোহলির মধ্যে যা ঘটেছিল সেটা তাঁর জন্য বেদনাদায়ক ছিল। তাঁর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুই ব্যক্তি, বিরাট কোহলি যিনি বিশ্বের শীর্ষ ব্যাটসম্যানদের একজন। এবং গম্ভীর, নিজে একজন সাংসদ – তাঁরা কীভাবে এমন আচরণ করতে পারেন? সেটাই বুঝে উঠতে পারছেন না কপিল দেব।

বিরাট কোহলি ও গৌতম গম্ভীর, ভারতীয় ক্রিকেটের দুই জায়ান্ট। দুজনেই ভারতীয় ক্রিকেট দলকে বহু ম্যাচ জিতিয়েছেন। দিল্লি থেকে আসা এই দুজন আইপিএল ২০২৩-এর একটি ম্যাচ চলাকালীন সংঘর্ষে জড়িয়ে পড়েছিলেন। আর এই লড়াই বেশ আলোচনায় চলে এসেছে। এ নিয়ে বিতর্কের অনেক জল গড়িয়েছে। তবে এবার সেই বিষয় নিয়ে মুখ খুললেন প্রাক্তন অধিনায়ক কপিল দেবও। তিনি বলেন, আইপিএল চলাকালীন গৌতম গম্ভীর এবং বিরাট কোহলির মধ্যে যা ঘটেছিল সেটা তাঁর জন্য বেদনাদায়ক ছিল। তাঁর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুই ব্যক্তি, বিরাট কোহলি যিনি বিশ্বের শীর্ষ ব্যাটসম্যানদের একজন। এবং গম্ভীর, নিজে একজন সাংসদ – তাঁরা কীভাবে এমন আচরণ করতে পারেন? সেটাই বুঝে উঠতে পারছেন না কপিল দেব। এই সময়ে তিনি ডন ব্র্যাডম্যানেরও উদাহরণ টেনে আনেন।

দ্য উইকে আলাপকালে কপিল বলেন, ‘বিসিসিআইকেও খেলোয়াড়দের ভালো নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আইপিএল চলাকালীন, গৌতম গম্ভীর এবং বিরাট কোহলির মধ্যে যা হয়েছিল তা আমার জন্য বেদনাদায়ক ছিল। আমার সবচেয়ে গুরুত্বপূর্ণ দুই ব্যক্তি, বিরাট কোহলি যিনি বিশ্বের শীর্ষ ব্যাটসম্যানদের একজন। এবং গম্ভীর, নিজে একজন সাংসদ – তিনি কীভাবে এমন আচরণ করতে পারেন? কিন্তু খেলোয়াড়রা রেগে যাবেন এটাই স্বাভাবিক। সবাই রেগে যান, পেলে থেকে ডন ব্র্যাডম্যানও মাথা গরম করতেন।’

আসলে গম্ভীর এবং কোহলি আইপিএল ২০১৩ এর সময়ও একে অপরের সঙ্গে লড়াইয়ে জড়িয়েছিলেন। এবং এই লড়াইয়ের সময়ও তাদের দুজনের আচরণে উল্লেখযোগ্য পার্থক্য ছিল না। এবার ১ মে ২০২৩ তারিখে, লখনউ সুপারজায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। এলএসজি পেসার নবীন-উল-হকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন কোহলি। এই ঝগড়াটি ক্যামেরাতেও দেখা গিয়েছিল এবং ম্যাচের পরে করমর্দনের সময় উভয়ের মধ্যে ঝামেলা হয়েছিল। আর তখনই এই বিতর্কে ঢুকে পড়েন গৌতম গম্ভীর। গম্ভীর ও বিরাটের মধ্যে দীর্ঘক্ষণ ধরে তর্ক চলছিল। বাকি খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা পরে দুই পক্ষকে আলাদা করেন। বিসিসিআই পরে কোহলি-গম্ভীর এবং নবীন তিনজনকেই শাস্তি দেয়।

এই ঘটনার পর নাবীন-উল-হক ইনস্টাগ্রামের মাধ্যমে বিরাটের নাম না নিয়ে বেশ কয়েকদিন ধরে বিতর্কিত পোস্ট করেন। বিরাট কিছু ইনস্টা স্টোরিও পোস্ট করেছেন। তাই পরে ভক্তরাও এতে যোগ দেন। লখনউয়ের প্রায় প্রতিটি ম্যাচেই সমর্থকরা কোহলি-কোহলির স্লোগান তোলেন। এই দল ঘরের মাঠে খেলতে আসলেও তাদের এমন স্লোগানের মুখে পড়তে হয়েছে। পরে বিশ্বের অন্যান্য দেশ থেকেও এ নিয়ে মন্তব্য আসে। পাকিস্তানি ইউটিউবার নাদির আলি পডকাস্টে এই লড়াই সম্পর্কে কথা বলতে গিয়ে প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার আহমেদ শাহজাদ বলেছিলেন যে গম্ভীর ঈর্ষার কারণে এটি করেছিলেন। শাহজাদ আরও বলেছেন যে তিনি টিম ম্যানেজমেন্টের কোনও সদস্যকে এভাবে লড়াই করতে দেখেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাইক-ভ্যানের সংঘর্ষে গুরুতর আহত হয়েছিল, গ্রিন করিডর করেও বাঁচানো গেল না কিশোরকে পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ, একলাইনের বার্তা দিলেন মোদী ‘পয়া’ টোটো চালিয়েই লোকসভার প্রচার শুরু করলেন বিজেপির সুভাষ সরকার আম্বানিদের অনুষ্ঠানে শর্মিলার পোশাক ধার করে পরেছেন, ঠাকুমাকে ধন্যবাদ দিলেন সারা আমি যেভাবে খেলি,সেভাবেই খেলব- শট নির্বাচন নিয়ে সমালোচনাকে গুরুত্ব দিচ্ছেন না রুট আসানসোলে উদ্ধার হকারেরর মাথা থেঁতলানো দেহ, বিক্ষোভ বিজেপি ও তৃণমূলের রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? মিথ্যার স্বর্গ গড়েছেন নাকি জয় শেট্টি? অভিযোগ অন্যের পোস্ট চুরিরও! ঘটনাটা কী দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.