বাংলা নিউজ > ময়দান > Japan Open: টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হারল সাত্বিক-চিরাগ জুটি, সেমিতে লক্ষ্য সেন

Japan Open: টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হারল সাত্বিক-চিরাগ জুটি, সেমিতে লক্ষ্য সেন

২০২৩ জাপান ওপেনের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন সাত্বিক-চিরাগ জুটি।

সাত্বিক-চিরাগ নিরাশ করলেও, আর এক ভারতীয় তরুণ শাটলার অবশ্য সফল। দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে জাপান ওপেনের সেমিতে পৌঁছে গেলেন লক্ষ্য সেন। লক্ষ্য এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। এখন তিনিই ভারতের একমাত্র ভরসা। 

অপরাজিত থাকার রেকর্ডটা শেষ পর্যন্ত ভেঙেই গেল। টানা এক ডজন ম্যাচ জেতার পর হারতে হল ভারতের তারকা জুটি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টিকে। তবে জাপান ওপেনে জয়ের ধারা ধরে রেখে সেমিফাইনালে পৌঁছে গেলেন লক্ষ্য সেন।

শুক্রবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে অলিম্পিক্সে সোনাজয়ী চাইনিজ তাইপে জুটি লি ইয়ং-ওয়াং চি লিনের কাছে আটকে গেলেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা সাত্বিক-চিরাগ জুটি। ১ ঘণ্টা ১০ মিনিটের লড়াই শেষে ১৫-২১, ২৫-২৩, ১৬-২১ গেমে হারল ভারতীয় তারকা জুটি। শুরুতেই তারা বড় ধাক্কা খায়। প্রথম গেমে ১৫-২১ হেরে বসে থাকে ভারতের সাত্বিক-চিরাগ জুটি। কিন্তু দ্বিতীয় গেমে দুরন্ত প্রত্যাবর্তন করে তারা। হাড্ডাহাড্ডি লড়াই চলে। এবং শেষ পর্যন্ত ২৫-২৩ গেমটি সাত্বিক-চিরাগ জিতেও নেয়। তবে তৃতীয় গেমে আর শেষ রক্ষা হয়নি। ১৬-২১ হেরে যায় ভারতীয় শাটলার জুটি। স্বাভাবিক ভাবেই জাপানে ওপেনের দৌড় শেষ হয়ে গেল বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে থাকা জুটির।

ইয়েসুতে অনুষ্ঠিত ২০২৩ কোরিয়া ওপেনে সাত্বিক এবং চিরাগ তাদের সপ্তম বিডব্লিউএফ (BWF) শিরোপা জিতেছে, যা তাদের ক্যারিয়ারে একটি উল্লেখযোগ্য মাইলফলক। তারা শীর্ষ বাছাই ইন্দোনেশিয়ান জুটি ফাজার আলফিয়ান এবং মহম্মদ রিয়ান আরদিয়ান্টোর বিরুদ্ধে জয় ছিনিয়ে নিয়েছিল। যারা বিশ্বের এক নম্বর। ভারতীয় জুটি ১৭-২১, ২১-১৩, ২১-১৪-তে জয়ী হয়েছিল।

কোরিয়া ওপেনে ভারতীয় জুটির জয় কোনও বিচ্ছিন্ন ঘটনা ছিল না। বছরের শুরুতে তারা ইন্দোনেশিয়া ওপেন সুপার হাজার জিতেছিল। তাদের ধারাবাহিক পারফরম্যান্স এবং সাফল্যের জেরেউ তারা বিশ্ব র‌্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য ভাবে উপরে উঠে আসে। সাত্বিক এবং চিরাগ পুরুষদের ডাবল তালিকায় দ্বিতীয় স্থানে উঠে ক্যারিয়ারের সেরা র‌্যাঙ্কিং অর্জন করেছেন।

সাত্বিক-চিরাগ নিরাশ করলেও, আর এক ভারতীয় তরুণ শাটলার অবশ্য সফল। দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে জাপান ওপেনের সেমিতে পৌঁছে গেলেন লক্ষ্য সেন। লক্ষ্য এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছেছিলেন এবং কানাডা ওপেন জিতেছেন। শুক্রবার জাপান ওপেনে জাপানের কোকি ওয়াতানাবেকে ২১-১৫, ২১-১৯ হারিয়ে শেষ চারের ছাড়পত্র জোগাড় করে নেন আলমোরার ছেলে লক্ষ্য। ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখান ভারতীয় শাটলার। প্রথম গেম অনায়াসে জেতেন। দ্বিতীয় গেমে কোকি হাড্ডাহাড্ডি লড়াই চালান। কিন্তু লক্ষ্য সেনের লক্ষ্যভ্রষ্ট করতে পারেননি। বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুরে টানা তৃতীয় সেমিফাইনালে উঠলেন লক্ষ্য।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিশ্বম্ভরী স্তুতির সঙ্গে নৃত্য পরিবেশন, অনন্ত-রাধিকা মঙ্গলকামনায় নাচলেন নীতা ‘আমার সামনেই ওরা…’, শোভন-সোহিনীর প্রেমে শিলমোহর ইমনের! ফাঁস করল কোথা থেকে শুরু ‘‌হিংসামুক্ত নির্বাচন নিশ্চিত করতে হবে’‌, একগুচ্ছ গাইডলাইন দিয়ে নির্দেশ কমিশনের‌ দোলাচল কাটবে কবে? ৪২ আসনেই প্রার্থী তালিকা নিয়ে প্রস্তুত কংগ্রেস-সিপিএম বিজেপিতে যোগ দিচ্ছি, অনুপ্রেরণা দিয়েছে তৃণমূল, ইস্তফা দিয়েই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ‘তালপাতার সেপাই’, নাম না করে অভিষেককে চ্যালেঞ্জ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মাওবাদী যোগ মামলা থেকে রেহাই পেলেন প্রাক্তন অধ্যাপক জিএন সাইবাবা আগেরবার পারেনি, KKR-র প্রাক্তনীর টিপসে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ PSL-র বলবয়ের! ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! জেনে নিন কোথায়, কীভাবে ফ্রিতে দেখবেন T20 WC 2024 ‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.