বাংলা নিউজ > টেকটক > Hyundai Creta-কে টেক্কা দিল Kia Seltos! অল্প সময়েই দখল SUV-র সিংহাসন
ছবি : কিয়া (Kia)
ছবি : কিয়া (Kia)

Hyundai Creta-কে টেক্কা দিল Kia Seltos! অল্প সময়েই দখল SUV-র সিংহাসন

  • অনেকেই ভাবেননি যে Kia ভারতে দ্রুত ব্যবসা জমাবে। তবে সব পূর্বাভাসই দুরমুশ করে দিল Kia Seltos। অক্টোবর ২০২১-এ দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া কমপ্যাক্ট SUV-র স্থান পেল এটি।

মাত্র দু'তিন বছর হল Kia Seltos ভারতের বাজারে এসেছে। ভারতে এটাই ছিল Kia-র প্রথম গাড়ি। সেই সময়ে অনেকেই ভাবেননি যে Kia ভারতে দ্রুত ব্যবসা জমাবে। তবে সব পূর্বাভাসই দুরমুশ করে দিল Kia Seltos। গত অক্টোবরে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া কমপ্যাক্ট SUV-র স্থান পেল এটি। এই নিয়ে চলতি বছর ২ বার বেস্ট সেলিং গাড়ি হল সেলটস।

২০২০ সালের অক্টোবরের তুলনায় প্রায় ১৮ শতাংশ বেশি বিক্রি হয়েছে সেলটস। এই সেগমেন্টের অন্যতম জনপ্রিয় Hyundai Creta-কেও পিছনে ফেলে দিয়েছে কিয়া। তবে ক্রেটার বিক্রি কমে যাওয়ার অন্যতম কারণ হিসেবে সেমি-কন্ডাক্টরের ঘাটতিকেও উল্লেখ করা হচ্ছে। অক্টোবরে ১০,৪৮৮ ইউনিট Kia Seltos বিক্রি হয়েছে। এই একই সময়ে ৬,৪৫৫ ইউনিট Hyundai Creta বিক্রি হয়েছে।

Kia Seltos SUV ৩টি ভিন্ন ইঞ্জিন ভেরিয়েন্টে পাওয়া যায়। 1.5L পেট্রোল, 1.4L টার্বোচার্জড পেট্রোল এবং 1.5L ডিজেল। ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন গিয়ারবক্স। এছাড়াও, এগুলি অটোম্যাটিক গিয়ারের অপশন রয়েছে। সংস্থার দাবি, পেট্রোল ইঞ্জিন ভেরিয়েন্ট ১৬ kmpl এবং ডিজেল ভেরিয়েন্ট ২১ kmpl পর্যন্ত মাইলেজ দেয়।

Kia Seltos এর দাম ৯.৯৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

বন্ধ করুন