বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Elephant attack: রান্নাঘরের দেওয়াল ভেঙে ভাত, ডিমের তরকারি খেল হাতি!

Elephant attack: রান্নাঘরের দেওয়াল ভেঙে ভাত, ডিমের তরকারি খেল হাতি!

হাতি তাণ্ডব চালাল ঝাড়গ্রামে। প্রতীকী ছবি  (HT_PRINT)

রাত ১ টা নাগাদ স্থানীয় বাসিন্দা পঞ্চানন মুর্মুর বাড়ির রান্নাঘরে হানা দেয় দুটি হাতে। তাঁর বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী এবং দুই নাবালক পুত্র। বিকট শব্দে ঘুম ভাঙতেই তিনি দেখতে পান রান্নাঘর ভেঙে দিয়েছে হাতি। তিনি গ্রামের মানুষজনকে ফোন করে ডাকতে শুরু করেন। 

হাতির তাণ্ডব অব্যাহত রয়েছে ঝাড়গ্রামে। এবার দলছুট হাতি একটি বাড়ির রান্নাঘর ভেঙে সব খাবার সাবাড় করে দিল। শুধু তাই নয়, ভাতের সঙ্গে ডিমের রান্না করা তরকারিও খেল হাতি। শনিবার হাতির তাণ্ডবে আতঙ্ক ছড়ায় ঝাড়গ্রাম ব্লকের জোয়ালভাঙা গ্রামে। রাত ১টা নাগাদ দুটি হাতি লোকালয়ে চলে আসে। এক গৃহস্থের বাড়ির রান্নাঘরে হানা দেয়। সেই সময় বাড়ির সকলে ঘুমোচ্ছিলেন। বিকট শব্দে বাড়ির সদস্যদের ঘুম ভেঙে যায়। এরপরই তাঁরা উঠে দেখেন রান্নাঘরের সামনে দাঁড়িয়ে রয়েছে একটি বিশাল হাতি। এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। গ্রামবাসীরা মশাল জ্বালিয়ে হাতি দুটিকে তাড়িয়ে দেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: হাতি তাড়াতে গিয়ে মৃত্যু হুলা পার্টির ২ সদস্যের, আহত ৪, অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন

স্থানীয় সূত্রের খবর, রাত ১ টা নাগাদ স্থানীয় বাসিন্দা পঞ্চানন মুর্মুর বাড়ির রান্নাঘরে হানা দেয় দুটি হাতে। তাঁর বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী এবং দুই নাবালক পুত্র। বিকট শব্দে ঘুম ভাঙতেই তিনি দেখতে পান রান্নাঘর ভেঙে দিয়েছে হাতি। তিনি গ্রামের মানুষজনকে ফোন করে ডাকতে শুরু করেন। কিন্তু গ্রামে অনেকে বিয়ে বাড়ির অনুষ্ঠানে যাওয়ায় সেই সময় গ্রাম প্রায় ফাঁকা ছিল। পরে গ্রামবাসীরা জড়ো হয়ে হাতি দুটি সেখান থেকে তাড়িয়ে দেন। 

পঞ্চানন জানান, তাঁদের রান্নাঘরে ভাত ও ডিমের রান্না করা তরকারি ছিল। হাতি সেইসব খেয়ে নিয়েছে। তাছাড়া রান্নাঘরে থাকা বাসন, মুদির জিনিসপত্রও নষ্ট করে দেয় হাতি। দম্পতির দাবি, এর আগেও তাঁদের বাড়ির কাছে হাতে এসেছিল। সেই সময় কলা গাছ খেয়ে চলে গিয়েছিল হাতি। তবে এবার একবারে রান্নাঘর সবকিছু খেয়ে নিয়েছে। হাতি যে এভাবে মাটির দেওয়াল ভাঙবে তা কিছুতেই বুঝে উঠতে পারেননি ওই দম্পতি। তাঁদের অভিযোগ, হাতি তাড়ানোর জন্য বনদফতরের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। হুলা পার্টির কোনও সদস্যদেরও দেখা যায় নি। এই অবস্থায় কীভাবে বাচ্চাদের নিয়ে থাকবেন? তা নিয়ে চিন্তিত দম্পতি। তাঁদের আশঙ্কা, বনদফতর পদক্ষেপ না করলে ফের হামলা চালাবে হাতির দল।

বন দফতরকে খবর দেওয়া হলেও কিন্তু শনিবার পর্যন্ত ওই গ্রামে কাউকে দেখা যায়নি বলে অভিযোগ। এক গ্রামবাসী জানান, তাঁরা না গেলে ওই বাড়ির সবাইকে মেরে ফেলতো হাতি। প্রসঙ্গত, বারবার লোকালয়ে ঢুকে পড়ছে হাতির দল। এ প্রসঙ্গে ঝাড়গ্রামের  ডিএফও পঙ্কজ সূর্যবংশী বলেন, হাতি খাবারের খোঁজে লোকালয়ের মধ্যে ঢুকে গিয়েছিল। এর আগে এই ধরনের ঘটনা ঘটেনি। হাতির দল যে এরকম করতে পারে তা কারও জানা ছিল না। গত শুক্রবার ঝাড়গ্রামে হাতি তাড়াতে গিয়ে মৃত্যু হয়েছিল হুলা পার্টির  ২ সদস্যের। যদিও বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বক্তব্য, ঝাড়খণ্ড থেকে হাতি পশ্চিম বাংলায় পাঠিয়ে দেওয়া হচ্ছে। তাই তাদের সামাল দেওয়া যাচ্ছে না।

বাংলার মুখ খবর

Latest News

গুগলের ড্রোন তৈরি হতে পারে ভারতে, ইউনিট হবে ওই শহরে! বাড়বে চাকরির সুযোগ হু হু করে বাড়বে ধন সম্পত্তি, শনির কৃপায় ৮৮ দিন টানা লাভ বহু রাশির! লাকি কারা? ঘূর্ণিঝড়ে প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা, জেলায় ১২০ কিমিতে ঝড়, কলকাতায় ছোঁবে ১০০! কানাইয়ার সঙ্গে দিল্লি মেট্রোয় রাহুল, সহযাত্রী পেনশন পাচ্ছেন না শুনে কী করলেন? দশমের বোর্ড পরীক্ষায় ৯৯.৭% নম্বর প্রাপ্ত পিওন জানেন না লিখতে পড়তে! তদন্ত শুরু কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি জামতারা তো শিশু! সাইবার অপরাধে মার্কেট কাঁপাচ্ছে দক্ষিণ পূর্ব এশিয়া,নিশানায় ভারত দিন দিন বাড়ছে আয়ু! গড়ে ছয় বছর করে বেশি বাঁচছে মানুষ, নেপথ্যে বড় কারণ পূর্ণিমার দিন প্রথা মেনে আলতা রাঙা পায়ে শ্রীময়ী, বললেন, 'এয়োদের আজ...' রুক্মিণীর ডবল ধামাকা! প্রকাশ্যে জিতের ‘বুমেরাং’ ট্রেলার, কী বলছেন দেব?

Latest IPL News

কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.