বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দেশের সেরা থানাগুলির মধ্যে জায়গা করে নিল বাংলার থানা, অভিনন্দন জানালেন মমতা

দেশের সেরা থানাগুলির মধ্যে জায়গা করে নিল বাংলার থানা, অভিনন্দন জানালেন মমতা

শ্রীরামপুর থানা

জাতীয় স্তরে শ্রীরামপুর থানা স্বীকৃতি পাওয়ায় কুর্ণিশ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিব্যেন্দু দাস জানান, গত সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিদল এসেছিল। আদর্শ থানার স্বীকৃতি পেতে যে নিয়ম ছিল সেটা পূরণ করা হয়েছে। শ্রীরামপুরের মতো শহরতলির হেরিটেজ মূল্য তুলে ধরা হয়েছিল প্রতিনিধিদলের কাছে।

২০২৩ সাল শেষ হতে চলেছে। আর তার মধ্যেই দেশের সেরা থানাগুলিকে বেছে নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। অমিত শাহের মন্ত্রকের পক্ষ থেকে বাছাই করা হয়েছে নানা থানা। আর ওই থানাগুলির তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের একটি থানার নাম। দেশের সেরা থানাগুলির তালিকায় প্রথম তিনটির মধ্যেই রয়েছে শ্রীরামপুর থানা। রাজ্যের একমাত্র থানা হিসেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক চন্দননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত এই থানাকে তালিকাভুক্ত করেছে। প্রত্যেক বছরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই সমীক্ষা চালানো হয়। এই সাফল্যের জন্য শ্রীরামপুর থানাকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ, বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডেলে শ্রীরামপুর থানাকে অভিনন্দন জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। ২০২৪ সালের ৫ জানুয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজে পুরষ্কার তুলে দেবেন সংশ্লিষ্ট থানার অফিসারের হাতে। এখন শ্রীরামপুর থানার আইসি হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন দিব্যেন্দু দাস। ২০১৯ সাল থেকে তিনি এই থানার দায়িত্বে আছেন। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে শ্রীরামপুর থানার চার্জ নেন তিনি। এখন চার বছর ধরে শ্রীরামপুর থানাকে ভিন্ন মাত্রায় নিয়ে গিয়েছেন তিনি। কেন্দ্রীয় সরকারের স্বীকৃতি তারই ফসল বলে মনে করা হচ্ছে।

জাতীয় স্তরে শ্রীরামপুর থানা স্বীকৃতি পাওয়ায় কুর্ণিশ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে দিব্যেন্দু দাস জানান, গত সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিদল এসেছিল। আদর্শ থানার স্বীকৃতি পেতে যে নিয়ম ছিল সেটা পূরণ করা হয়েছে। তাছাড়া শ্রীরামপুরের মতো শহরতলির হেরিটেজ মূল্য তুলে ধরা হয়েছিল প্রতিনিধি দলের কাছে। আগামী ৫ জানুয়ারি তিনি জয়পুরে যাবেন এই পুরস্কার হাতে নিতে। আর চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি বলেন, ‘‌কিছুদিন আগেই এই সমীক্ষা করা হয়েছিল। বেশ কয়েকটি নিয়মের কথাও বলা হয়েছিল। তার মধ্যে ছিল জনগণকে পরিষেবা দেওয়া, মানুষের সঙ্গে পুলিশের সম্পর্ক, থানা চত্বর পরিষ্কার–পরিচ্ছন্ন রাখা। সেগুলি করা হয়েছে।’‌

আরও পড়ুন:‌ সংসদ হামলার ঘটনায় চিন্তিত প্রধানমন্ত্রী, সন্ধ্যায় বৈঠক করলেন স্পিকারের সঙ্গে

তবে কিছু মানুষজন বিতর্ক তৈরি করেছেন। অনেকে বলছেন, এই থানার নামের সঙ্গে রাম নাম জড়িয়ে রয়েছে। তাই পুরষ্কার দেওয়া হয়েছে। আবার একাংশের মত, হুগলি জেলার সাংসদ বিজেপির। ২০২৪ সালে লোকসভা নির্বাচন। তাই এই থানাকে পুরষ্কার দেওয়া হয়েছে। যদিও এত কিছুর পরও দেশের তিনটি সেরা থানার মধ্যে শ্রীরামপুর থানা জায়গা করে নেওয়ায় খুশি চন্দননগর পুলিশ কমিশনারেট। পুলিশ কমিশনার জানান, এই স্বীকৃতি অন্য থানাগুলির কাছে নিদর্শন হয়ে থাকবে। এটি গোটা রাজ্যের পুলিশের কাছে গর্বের বিষয়।

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.