বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > NRS hospital: ওষুধ কেনার নামে ভুয়ো বিল বানিয়ে টাকা লুটের অভিযোগ NRS-এর কিছু কর্মীদের বিরুদ্ধে

NRS hospital: ওষুধ কেনার নামে ভুয়ো বিল বানিয়ে টাকা লুটের অভিযোগ NRS-এর কিছু কর্মীদের বিরুদ্ধে

এনআরএস হাসপাতাল (ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া)

ডেটা এন্ট্রি অপারেটরের লগ-ইন আইডি হাতিয়ে নিয়ে ওষুধ সরবরাহকারী সংস্থার নামে ভুয়ো বিল তৈরি করা হচ্ছে। আর এভাবেই প্রচুর টাকা গায়েব করা হচ্ছে। চিকিৎসকদের সংগঠনের বক্তব্য, এটা বড়সর একটা কেলেঙ্কারি। যদিও এ বিষয়ে মুখ খুলতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ।

রাজ্যের প্রথম সারির গুরুত্বপূর্ণ হাসপাতাল হল এনআরএস। এবার সেই হাসপাতালে গুরুতর অভিযোগ সামনে এসেছে। অভিযোগ ওষুধ সরবরাহকারী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে লক্ষ লক্ষ টাকা লুট করা হচ্ছে। আর এই অভিযোগ উঠেছে হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে। সেক্ষেত্রে অভিযোগ উঠেছে, হেমাটোলজি, মাইক্রোবায়োলজি, স্ত্রীরোগ বিভাগের ওষুধ কেনার নামে ভুয়ো বিল তৈরি করে লক্ষ লক্ষ টাকা গায়েব করা হচ্ছে। এই ঘটনায় এনআরএস কর্তৃপক্ষের নজরদারি নিয়ে উঠেছে বড়সড় প্রশ্ন।

আরও পড়ুন: নেশার প্রতিবাদ করায় NRS-এ জুনিয়র ডাক্তারদের মারধর ও শ্লীলতাহানি, গ্রেফতার ৩

কীভাবে হচ্ছে প্রতারণা?

অভিযোগ, ডেটা এন্ট্রি অপারেটরের লগ-ইন আইডি হাতিয়ে নিয়ে ওষুধ সরবরাহকারী সংস্থার নামে ভুয়ো বিল তৈরি করা হচ্ছে। আর এভাবেই প্রচুর টাকা গায়েব করা হচ্ছে। চিকিৎসকদের সংগঠনের বক্তব্য, এটা একটা কেলেঙ্কারি। যদিও এ বিষয়ে মুখ খুলতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে , কয়েকদিন আগেই বিষয়টি প্রকাশ্যে এসেছে। সেক্ষেত্রে স্ত্রী রোগ ওয়ার্ডের নামে কিছু জিনিস কেনা হয়েছে বলে জানতে পারেন স্টোরের কর্মীরা। তারপরে বিষয়টি প্রকাশ্যে আসে। কারণ এই হাসপাতালে স্ত্রী রোগ বিভাগের অস্তিত্ব নেই বেশ কয়েকবছর ধরে। জানা যায়, বিল তৈরির ক্ষেত্রেও কিছু ত্রুটি ধরা পড়েছে। আর তারপরই জানা যায় এভাবে একাধিক বিভাগে একইরকম পদ্ধতিতে টাকা লুট করা হয়েছে।

সে ক্ষেত্রে হাসপাতালের ২ কর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তারা দুজনে গ্রুপ ডি কর্মী। অভিযোগ, তারা ওষুধ সংস্থার নামে বিল তৈরি করে এভাবেই টাকা হতাচ্ছিল। আর এর জন্য সংস্থার কাছ থেকে তারা কমিশন পেত। এভাবেই দীর্ঘদিন ধরে লক্ষ লক্ষ টাকা লুট করা হচ্ছে বলে অভিযোগ উঠে আসছে। এনআরসির এই ঘটনায় বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে।

রোগীদের অভিযোগ, সরকার বলছে যে ওষুধের যোগান রয়েছে, অথচ স্টোরে গিয়ে ওষুধ পাওয়া যাচ্ছে না। এর ফলে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে অভিযোগ তুলেছেন চিকিৎসকদের একাংশ। যদিও এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছে ওষুধ সরবরাহকারী সংস্থা। তাদের বক্তব্য, এটা চক্রান্ত। তবে চিকিৎসকদের সংগঠনের বক্তব্য, সরকারের ঘরে ওষুধ ঢুকছে না, টাকা লুট করা হচ্ছে। যদিও এ বিষয়ে তৃণমূল নেতা তথা সাংসদ শান্তনু সেন বলেন, অভিযোগের সত্যতা তা আছে কিনা তা খতিয়ে দেখতে হবে। তারপর ব্যবস্থা নেওয়া হবে। এখন প্রশ্ন উঠেছে কতদিন ধরে এই চক্র চলছে? এর সঙ্গে আরও কার কার যোগ রয়েছে? তা ছাড়া লগ ইন পাসওয়ার্ড কীভাবে হাতানো হল? হাসপাতালে এখনও পর্যন্ত কত টাকা লুট করা হয়েছে? তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

দুর্বল অভিষেক,মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলা দম শেষ!জবাব দিলেন রানা কর্ণাটকে বিক্ষোভ সভা চলাকালীন হার্ট অ্যাটাকের শিকার বিজেপি কর্মী, নিমেষে মৃত্যু 'গ্রাউন্ডে প্রচন্ড তাপ' দিল্লি বিমানবন্দরের টার্মিনালে ফিরল ইন্ডিগোর বিমান 'মানুষকে ট্রেন ছেড়ে সাইকেল নিতে হয়…'কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, তোপ মমতার রিয়াল মাদ্রিদকে জেতানো গোলরক্ষক ব্যর্থ ইউরোয়, রোমানিয়ার কাছে বড় হার ইউক্রেনের সামনেই লোকসভার অধিবেশন! খাড়গের বাসভবনে সৌজন্য সাক্ষাতে কেন্দ্রীয় মন্ত্রী রিজিজু শ্বশুরবাড়ি থেকে উধাও বর্ষা,পর্ণা কি পারবে উদ্ধার করতে? কী ঘটবে? ‘ননদিনী রায়বাঘিনী’ নন! বিয়ের পরই বাড়ি উপহার পেয়ে কঙ্গনায় আপ্লুত ভাইয়ের বউ Bakri Eid 2024: পালিত হল ইদ-অল-আদাহ! দেখে নিন দেশের নানা প্রান্তের উদযাপনের ছবি আইসক্রিমে কেন্নো ছিল, নালিশ করেছিলেন মহিলা, শুনেই বড় অনুরোধ করল আমূল

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.