বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দেবরাজ–বাপ্পাদিত্যকে সিবিআই তলব, দু’‌জন কাউন্সিলরই ছুটে গেলেন নিজাম প্যালেসে‌

দেবরাজ–বাপ্পাদিত্যকে সিবিআই তলব, দু’‌জন কাউন্সিলরই ছুটে গেলেন নিজাম প্যালেসে‌

নিজাম প্যালেসে হাজির দুই কাউন্সিলর। (HT_PRINT)

দুই তৃণমূল কংগ্রেস নেতার ঠিকানা থেকে পাওয়া কাগজপত্র বিশ্লেষণ করার পরেই দুই কাউন্সিলরকে বৃহস্পতিবার তলব করা হয়েছে। ওই নথি ধরে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। দেবরাজকে আগেও একাধিকবার সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন। গত নভেম্বর মাসে দেবরাজের দুটি বাড়িতে তল্লাশি চালায় সিবিআই।

নিয়োগ দুর্নীতি মামলায় আবার তৃণমূল কংগ্রেস কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী এবং বাপ্পাদিত্য দাশগুপ্তকে ডেকে পাঠাল সিবিআই। বিধায়ক তথা শিল্পী অদিতি মুন্সীর স্বামী দেবরাজের বাড়িতে আগে এসেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিধাননগরে তাঁর বাড়িতে তল্লাশি করা হয়েছিল। আজ, বৃহস্পতিবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছিল দুই কাউন্সিলরকেই। সিবিআইয়ের তলব পেয়েই পৌঁছে যান দেবরাজ। সূত্রের খবর, নির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে ঢোকেন বাপ্পাদিত্যও। কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত। তাছাড়া পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

এদিকে আজ, বৃহস্পতিবার সিবিআই দফতরে পৌঁছন দেবরাজ এবং বাপ্পাদিত্য। নিজাম প্যালেসে ঢোকার সময় দেবরাজ সাংবাদিকদের বলেন, ‘বুধবার নোটিশ দিয়েই ডাকা হয় বৃহস্পতিবার। অত্যন্ত অল্প সময় দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টা সময়ও দেওয়া হয়নি। তবে আমি তদন্তে সহযোগিতা করব।’ তদন্তে সহযোগিতা করার কথা জানান অপর সঙ্গী বাপ্পাদিত্যও। নিয়োগ দুর্নীতি মামলায় তাঁদের জিজ্ঞাসাবাদের জন্যই ডেকে পাঠানো হয়েছে। সিবিআই সূত্রে খবর, এই দুর্নীতিতে একাধিক তথ্য ইতিমধ্যেই উঠে এসেছে তাঁদের হাতে। কিছু নথি তাঁদের বাড়ি থেকেও মিলেছিল। তাই নিয়ে দুই তৃণমূল কংগ্রেস কাউন্সিলরকে আরও জিজ্ঞাবাদের প্রয়োজন আছে বলে মনে করছেন সিবিআই অফিসাররা।

অন্যদিকে সিবিআই সূত্রে খবর, তল্লাশি করে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট ও বদলির আবেদনপত্র মিলেছিল। সেগুলি বাজেয়াপ্ত করেছিল সিবিআই। ওই একই দিনে বাপ্পাদিত্যের বাড়িতে তল্লাশি চালিয়ে চাকরি সংক্রান্ত নথি পাওয়া গিয়েছিল। একটি রিপোর্ট সিবিআই জমা দিয়েছে কলকাতা হাইকোর্টে। তাতে দেবরাজ এবং বাপ্পাদিত্যের নাম আছে। বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে জমা পড়া ওই রিপোর্টে দুই তৃণমূল কংগ্রেস নেতাকে নিয়োগ দুর্নীতির ‘এজেন্ট’ হিসাবে তুলে ধরা হয়েছে। তৃণমূল কংগ্রেসের তরুণ নেতাদের মধ্যে দেবরাজ অন্যতম। তাঁর উত্থান নজরকাড়ার মতোই। আগে কংগ্রেস করতেন। পরে প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসুর আপ্ত সহায়ক ছিলেন দেবরাজ। পূর্ণেন্দু বসুর সুপারিশের বিধাননগর পুরসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছিল দেবরাজকে। পরে বিধাননগর পুরসভার গত নির্বাচনের পর দেবরাজকে পুরসভার মেয়র পরিষদের সদস্যও করা হয়।

আরও পড়ুন:‌ নেতাজির মুর্তি ভেঙে শৌচালয় নির্মাণের অভিযোগ, কড়া নির্দেশ কলকাতা হাইকোর্টের

এছাড়া সূত্রের খবর, দুই তৃণমূল কংগ্রেস নেতার ঠিকানা থেকে পাওয়া কাগজপত্র বিশ্লেষণ করার পরেই দুই কাউন্সিলরকে বৃহস্পতিবার তলব করা হয়েছে। ওই নথি ধরে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। দেবরাজকে আগেও একাধিকবার সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন। গত নভেম্বর মাসে দেবরাজের দুটি বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। আর রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত। ২০২৩ সালের ডিসেম্বর মাসে তাঁর বাসভবনে তল্লাশি চালিয়েছিল সিবিআই।

বাংলার মুখ খবর

Latest News

আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয়

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.