বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ration Scam Case: রেশন দুর্নীতিতে পুলিশের তদন্তে স্থগিতাদেশ দিল আদালত, এতদিন কী করল রাজ্য? তলব কেস ডায়েরি

Ration Scam Case: রেশন দুর্নীতিতে পুলিশের তদন্তে স্থগিতাদেশ দিল আদালত, এতদিন কী করল রাজ্য? তলব কেস ডায়েরি

দুর্নীতি মামলায় রাজ্যের একাধিক নেতা মন্ত্রী এখন জেল খাটছেন। (ANI Photo) (Saiket Paul)

রেশন দুর্নীতি মামলা নিয়ে পুলিশের কাছে বছরের পর বছর ধরে অভিযোগ জমা পড়েছে। কিন্তু পুলিশ করলটা কী? 

রেশন দুর্নীতি মামলায় এবার বড় আপডেট। রাজ্যের কাছে কেস ডায়েরি তলব করল আদালত। সেই সঙ্গেই কলকাতা হাইকোর্ট রেশন দুর্নীতি মামলায় পুলিশের তদন্তের উপর স্থগিতাদেশ জারি করেছে। আগামী ৫ মার্চ পর্যন্ত রেশন দুর্নীতি মামলায় পুলিশের তদন্তে স্থগিতাদেশ জারি করা থাকবে।

বিচারপতির জয় সেনগুপ্ত এই স্থগিতাদেশ জারি করেছেন। আদালতের তরফে বলা হয়েছে, ২০১৯ সালে বালিগঞ্জ থানায় রেশন দুর্নীতি সংক্রান্ত এফআইআর দায়ের করা হয়েছিল। সেই তদন্ত যদি পুলিশ এখনও চালিয়ে নিয়ে যায় তবে তা স্থগিত করার জন্য় নির্দেশ দিয়েছে আদালত।

এদিকে এর আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে দাবি করা হয়েছিল, রেশন দুর্নীতি সংক্রান্ত ৬টি এফআইআর করা ছিল। কিন্তু তা নিয়ে রাজ্য পুলিশ কার্যত হাত গুটিয়ে বসেছিল। এমনকী কিছু ক্ষেত্রে তথ্য় প্রমাণ থাকা সত্ত্বেও রাজ্য পুলিশ চুপ করে বসেছিল। এদিকে হাইকোর্টের কাছে ইডি অনুরোধ করেছিল রেশন সংক্রান্ত যে সমস্ত মামলা রাজ্য পুলিশের হাতে রয়েছে তা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়া হোক। 

এদিকে ২০১৬-২০২৩ সালের মধ্য়ে পুলিশের কাছে রেশন দুর্নীতি সংক্রান্ত একের পর এক অভিযোগ জমা পড়ে। কিন্তু পুলিশ একেবারে চুপ করে বসেছিল বলে ইডির দাবি। ইডির দাবি, রাজ্য়ের তরফে একতরফা ভাবে তদন্ত করা হয়েছে। রেশন ও ধান কেনার ক্ষেত্রে কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্ব জড়িত ছিলেন। মন্ত্রী জড়িত ছিলেন। কিন্তু উপযুক্ত নথি ও তথ্য প্রমাণ থাকা সত্ত্বেও একেবারে চুপ করে বসেছিল পুলিশ। কোনও পদক্ষেপ নেয়নি। 

কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে মামলা যাওয়ার পরেই একের পর এক গ্রেফতার হন অভিযুক্তরা। প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককেও গ্রেফতার করা হয়। তার আগে তার ঘনিষ্ঠ চালকল মালিক বাকিবুর রহমানকেও গ্রেফতার করা হয়। অন্যদিকে রেশন কাণ্ডে অভিযুক্ত তৃণমূলের একাধিক নেতা রয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে। সন্দেশখালির শেখ শাহজাহানকেও খোঁজা হচ্ছে। 

তবে এসবের মধ্য়েই এবার রাজ্য পুলিশের হাতে থাকা রেশন সংক্রান্ত দুর্নীতির মামলা কোনও যদি তদন্ত চালানো হয় তবে তাতে স্থগিতাদেশ দিল আদালত। 

বাংলার মুখ খবর

Latest News

হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস নিজেদের স্বভাবের কারণে অস্বস্তিতে পড়েন এই রাশির জাতকেরা! কারা তাঁরা ভারতের সবথেকে হালকা বুলেটপ্রুফ জ্যাকেট তৈরি DRDO-র! বাঁচাবে সর্বোচ্চ বিপদ থেকেও কেউ মারা গেল শোক নয়, উৎসব হয়! মৃতদেহকেই আগলে রাখে পরিবার, অদ্ভুত রীতি এই গ্রামের সৌরভের বায়োপিক কি আরও পিছলো, করণ জোহরের স্পাই হতে গিয়ে আয়ুষ্মান ভুলছেন মহারাজকে পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.