বাংলা নিউজ > ক্রিকেট > CPL 2023: ১০টা ছক্কা-৫টা চার, ৫৩ বলে অপরাজিত ১০২ রান! ইতিহাস গড়লেন নাইট রাইডার্সের পুরান

CPL 2023: ১০টা ছক্কা-৫টা চার, ৫৩ বলে অপরাজিত ১০২ রান! ইতিহাস গড়লেন নাইট রাইডার্সের পুরান

ইতিহাস গড়লেন ত্রিনবাগো নাইট রাইডার্সের নিকোলাস পুরান (ছবি-এক্স)

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল ২০২৩) ২০তম ম্যাচে বার্বাডোজ রয়্যালসকে ৪২ রানে হারিয়ে দিল ত্রিনবাগো নাইট রাইডার্স। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ত্রিনবাগো নাইট রাইডার্স ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০৮ রান তোলে। জবাবে বার্বাডোজ রয়্যালসের দল ৭ উইকেটে ১৬৬ রান তুলতে সক্ষম হয়।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল ২০২৩) ২০তম ম্যাচে বার্বাডোজ রয়্যালসকে ৪২ রানে হারিয়ে দিল ত্রিনবাগো নাইট রাইডার্স। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ত্রিনবাগো নাইট রাইডার্স ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০৮ রান তোলে। জবাবে বার্বাডোজ রয়্যালসের দল ৭ উইকেটে ১৬৬ রান তুলতে সক্ষম হয়। এই ম্যাচে নিকোলাস পুরান তাঁর দুর্দান্ত বিস্ফোরক সেঞ্চুরির জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। এটি ত্রিনবাগোর চতুর্থ জয় এবং তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে চলে এসেছে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ২০তম ম্যাচটি ত্রিনিবাগো রাইডার্স এবং বার্বাডোজ রয়্যালসের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে বার্বাডোজ রয়্যালস টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়, যা তাদের জন্য ব্যয়বহুল প্রমাণিত হয়েছিল। এই ম্যাচে তারা হেরে যায়। এই ম্যাচে প্রথমে নিকোলাস পুরান সেঞ্চুরি করে বার্বাডোজের বোলারদের অবস্থা খারাপ করে দেন এবং তারপরে তাদের বোলাররাও অপ্রতিরোধ্য হয়ে ওঠে। ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেন নিকোলাস পুরান। তবে এদিন ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগে ইতিহাস গড়ে ফেলেছেন নিকোলাস পুরান। ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সি গায়ে তিনিই ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার যিনি শতরান করলেন।

ত্রিনিবাগো নাইট রাইডার্সের হয়ে খেলতে গিয়ে তিন নম্বরে ব্যাট করতে নামেন নিকোলাস পুরান। এসেই তিনি তাঁর বিপজ্জনক ব্যাটিং দেখাতে শুরু করেন। পুরান ম্যাচে ৫৩ বলে মোট ১০২ রান করেন। যার মধ্যে ছিল ১০টি ছক্কা এবং ৫টি চার। তাঁর স্ট্রাইক রেটও ছিল ১৯০ এর বেশি। নিকোলাস পুরানের এই দুর্দান্ত ব্যাটিংয়ের কারণে, ত্রিনিবাগো রাইডার্স দল ২০৮ রানের বড় স্কোর করতে সফল হয়েছিল। অন্য ব্যাটসম্যানদের কথা বলতে গেলে, ব্যাটিং শুরু করার সময় মার্টিন গাপ্তিল ৩০ বলে ৩৮ রান করেন। মার্ক ডেয়াল করেন ৬ রান। আর কোনও খেলোয়াড়ই দশের অঙ্ক পার করতে পারেননি।

রান তাড়া করতে গিয়ে বার্বাডোজ রয়্যালস দল মাত্র ১৬৬ রানে অলআউট হয়ে যায়। বার্বাডোজ রয়্যালসের হয়ে ৪৫ বলে ৭০ রান করেন কাইল মায়ের্স। তিনি মারেন ৭টি চার ও ৪টি ছক্কা। লরি ইভান্স করেন ২০ রান। এ ছাড়া আর কোনও খেলোয়াড় ২০ রানে পৌঁছাতে পারেননি। ফলে বার্বাডোজ দল ম্যাচ হেরে যায়। আইপিএল-এ বর্তমানে কেএল রাহুলের দলের হয়ে খেলেন নিকোলাস পুরান। ২০২৩ সালের আইপিএল নিলামে পুরানকে যখন প্রচুর দাম দিয়ে কেনা হয়েছিল, তখন তাঁকে অনেক ট্রোল করা হয়েছিল। কারণ ছিল গত কয়েক মরশুমে ফ্লপ পারফরম্যান্স করেছিলেন তিনি। কিন্তু আইপিএল ২০২৩-এর সময়, নিকোলাস পুরান আবার ভক্তদের মন জয় করেছিলেন। পুরো টুর্নামেন্টে তিনি ৩৫০ এর বেশি রান করেছিলেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘আমি কিং খানের নায়িকা...' নিজেকে লেডি শাহরুখ খান ভাবতে বসেছেন নীতাংশি? IPO এনে ভারতের বাজারে ইতিহাস গড়ার লক্ষ্যে Hyundai! তুলতে চাইছে ২৫,০০০ কোটি টাকা আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! HS-এর মেধাতালিকায় আরও ৩, মোট ৭৩, পরীক্ষকদের গলদ নিয়ে ক্ষুব্ধ সংসদ সভাপতি কলকাতায় গ্যাংওয়ার! গভীর রাতে মির্জা গালিব স্ট্রিটে চলল গুলি, গুলিবিদ্ধ ১ যুবক ১১ বছর বাদে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে স্কটল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া দল কলকাতার গঙ্গায় কুমিরের মতো দেখতে প্রাণীটি আসলে ঘড়িয়াল, জানাল বন দফতর ২০২৪ রথযাত্রার শুভ মুহূর্ত কখন? সামনেই স্নানযাত্রা, দেখে নিন তারিখ, তিথি এবারে যে কেউ জিততে পারে:-প্যারিস অলিম্পিক গেমস নিয়ে মন্তব্য পিভি সিন্ধুর ‘KMC-র ভাবমূর্তি নষ্ট হয়েছে’, পার্কস্ট্রিট স্টেশনে জল নিয়ে মেট্রোকে দুষলেন তারক

T20 WC 2024

আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.