বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: একেই বলে পোড়া কপাল, ডাবল সেঞ্চুরির চৌকাঠ থেকে ফিরলেন পাডিক্কাল, শতরান মণীশ পান্ডের

Ranji Trophy 2024: একেই বলে পোড়া কপাল, ডাবল সেঞ্চুরির চৌকাঠ থেকে ফিরলেন পাডিক্কাল, শতরান মণীশ পান্ডের

ডাবল সেঞ্চুরি হাতছাড়া দেবদূত পাডিক্কালের। ছবি- পিটিআই।

Karnataka vs Punjab Ranji Trophy 2024: দেবদূত পাডিক্কাল ও মণীশ পান্ডের জোড়া শতরানে ভর করে পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে ইতিমধ্যেই রানের পাহাড়ে চড়েছে কর্ণাটক।

যে রকম ব্যাট করছিলেন, ডাবল সেঞ্চুরি বাঁধা দেখাচ্ছিল। তবে দুর্ভাগ্য তাড়া করে দেবদূত পাডিক্কালকে। পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে দ্বিশতরানের দোরগোড়ায় আউট হয়ে বসেন কর্ণাটকের তারকা ব্যাটার।

কেএসসিএ ক্রিকেট গ্রাউন্ডে রঞ্জির এলিট-সি গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পঞ্জাব। তবে তাদের শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত কতটা যথাযথ ছিল, তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। কেননা ম্যাচের প্রথম দিনেই ৪৬.৫ ওভারে মাত্র ১৫২ রানে গুটিয়ে যায় পঞ্জাবের প্রথম ইনিংস।

নেহাল ওয়াধেরা ছাড়া পঞ্জাবের আর কোনও ব্যাটার তেমন একটা প্রতিরোধ গড়তে পারেননি। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ৪৪ রান করে আউট হন। এছাড়া অভিষেক শর্মা ২৬, গীতাংশ খেরা ২৭ ও মায়াঙ্ক মার্কান্ডে অপরাজিত ২৬ রান করেন। কর্ণাটকের বাসুকি কৌশিক প্রথম ইনিংসে ১৫ ওভার বল করে ৬টি মেডেন-সহ ৪১ রানের বিনিময়ে একাই ৭টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন বিজয়কুমার বৈশাক।

পালটা ব্যাট করতে নেমে কর্ণাটক প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৪২ রান তোলে। দেবদূত পাডিক্কাল ৮০ ও মণীশ পান্ডে ১৩ রানে অপরাজিত ছিলেন। তার পর থেকে খেলতে নেমে কর্ণাটক দ্বিতীয় দিনের খেলা শেষ করে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৪৬১ রান তুলে।

আরও পড়ুন:- Afghanistan Squad: ভারতের বিরুদ্ধে T20 সিরিজের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা করল আফগানিস্তান, তবে স্কোয়াডে থেকেও 'নেই' রশিদ

মাত্র ৩৯ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করা পাডিক্কাল ১৬টি বাউন্ডারির সাহায্যে ১০৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তিনি ১৫০ রানের গণ্ডি টপকান ২২টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ১৭০ বলে। শেষেমেশ ২৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২১৬ বলে ১৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে মাঠ ছাড়েন দেবদূত। অর্থাৎ, মাত্র ৭ রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া হয় তাঁর।

আরও পড়ুন:- India-A Squad: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে একজোড়া ম্যাচে ভারতীয়-এ দলকে নেতৃত্ব দেবেন ঈশ্বরন, স্কোয়াডে রয়েছেন আকাশ দীপও

মণীশ পান্ডে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ৮৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকে যান ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪২ বলে। শেষমেশ ১৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৬৫ বলে ১১৮ রান করে আউট হন মণীশ। শ্রীনিবাস শরৎ ৫টি বাউন্ডারির সাহায্যে ১৫৮ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন।

পঞ্জাবের হয়ে প্রথম ইনিংসে এখনও পর্যন্ত ২টি করে উইকেট নিয়েছেন আর্শদীপ সিং, প্রেরিত দত্ত ও নমন ধীর। প্রথম ইনিংসের নিরিখে পঞ্জাবের থেকে এখনই ৩০৯ রানে এগিয়ে রয়েছে কর্ণাটক।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.