বাংলা নিউজ > ক্রিকেট > সচিন, কোহলি নন, ভারতের সর্বকালের সেরা ব্যাটার রোহিতই- সকলে চমকে দেওয়ার মতো দাবি পাক প্রাক্তনীর

সচিন, কোহলি নন, ভারতের সর্বকালের সেরা ব্যাটার রোহিতই- সকলে চমকে দেওয়ার মতো দাবি পাক প্রাক্তনীর

সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

সচিন এবং কোহলির মধ্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান বেছে নিতে বলা হয়েছিল পাক প্রাক্তনীকে। তবে পাকিস্তানি পেসার সকলকে চমকে দিয়ে রোহিতকে বেছে নিয়েছেন। ভারত অধিনায়ককে তিনি দুই কিংবদন্তির উপরে স্থান দিয়েছেন।

বিরাট কোহলি ২০২৩ ওডিআই বিশ্বকাপে কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিয়েছেন। সচিনকে টপকে ওডিআই-এ ৫০টি শতরানের নয়া নজির গড়েছেন। ভারতীয় দল পুরো মেগা টুর্নামেন্ট জুড়ে বিধ্বংসী পারফরম্যান্স করেছেন। কিন্তু আসল সময়ে টুর্নামেন্টের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়ে স্বপ্নভঙ্গ হয়েছে টিম ইন্ডিয়ার।

তবে দল হারলেও, রোহিত শর্মাকে নিয়ে ভারতীয় ক্রিকেট ভক্তরা কিন্তু বেশ উচ্ছ্বসিত। ব্যাটার এবং অধিনায়ক হিসাবে তাঁর আগ্রাসী মনোভাব এবং নিঃস্বার্থ ইনিংসের জন্য প্রশংসা কুড়িয়েছেন। সম্প্রতি, পাকিস্তানের পেসার জুনায়েদ খানকে ভারতের সর্বকালের সেরা ব্যাটসম্যান বাছাই করতে বলা হয়েছিল। ৩৩ বছরের তারকা এই ক্ষেত্রে সচিন এবং বিরাটকে ছাপিয়ে এগিয়ে রেখেছেন রোহিতকে। একটি ভাইরাল ভিডিয়োতে জুনায়েদের এই দাবি ঘিরে বেশ আলোড়ন পড়ে গিয়েছে।

আরও পড়ুন: রায়পুরের স্টেডিয়ামে বিদ্যুতের বকেয়া বিল মেটানো হয়নি, তার পরেও কী ভাবে হল পুরো খেলা?

বিরাট কোহলি এবারের বিশ্বকাপে শুধু যে সচিন তেন্ডুলকরের ৪৯টি ওডিআই সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন, এমনটাই নয়। তিনি এক বিশ্বকাপের সংস্করণে সচিনের সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙে দিয়েছেন। কোহলি এবার বিশ্বকাপে মোট ৭৬৫ রান করেছেন। সচিন সেখানে ৬৭৩ রান করেছিলেন। এর পাশাপাশি কোহলি ওডিআই বিশ্বকাপে ৭০০ রানের সীমা অতিক্রমকারী প্রথম ব্যাটসম্যান হয়েছেন।

নাদির আলি পডকাস্টের একটি পর্বে সঞ্চালক আবার সচিন এবং কোহলির মধ্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান বেছে নিতে বলেছিলেন জুনায়েদ খানকে। তবে পাকিস্তানি পেসার একটি সকলকে চমকে দিয়ে রোহিতকে বেছে নিয়েছেন। ভারত অধিনায়ককে তিনি দুই কিংবদন্তির উপরে স্থান দিয়েছেন।

আরও পড়ুন: দ্রাবিড়, রোহিতের কাছে থেকে ফাইনালে হারের জবাবদিহি চাইল BCCI, পিচকে দায়ী করলেন কোচ- রিপোর্ট

তিনি বলেন, ‘রোহিত ভারতের সর্বকালের সর্বসেরা ব্যাটসম্যান। যে ভাবে ও ব্যাটিং করে, সব ধরনের শট রয়েছে ওর কাছে, সেই কারণেই তো ওকে হিটম্যান বলে। ওয়ানডে-তে ২৬৪ করা বা দু'-তিনটে ডাবল সেঞ্চুরি হাঁকানোটাও বড় বিষয়। একবার করা, আর বার বার করার মধ্যে তফাৎ রয়েছে। তার মানে ওর সেই কোয়ালিটি রয়েছে। সবচেয়ে বেশি ছক্কাও ও-ই হাঁকিয়েছে। তাই আমার ভোট রোহিতের দিকে।’

রোহিত শর্মা ২০২৩ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জন্য দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। তিনি ৬০০ রানের চেয়ে তিন রান কম করেছিলেন। তবে ভারত অধিনায়কের নিঃস্বার্থ ভাবে ব্যাট করাটা ভক্ত এবং বিশেষজ্ঞদের মন জয় করে নিয়েছিল। যার জেরে বিশ্বকাপে ভারত শিরোপা না জিতলেও, প্রশংসা কুড়িয়েছেন। এই বিশ্বকাপে রোহিত ১২৫-এর উপরে স্ট্রাইক রেট সহ ৫৪.২৭ গড়ে ৫৯৭ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.