বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরির সঙ্গে বল হাতেও চমক সরাংশের, সিরিজ জিতল ভারতীয়-এ দল

India A vs England Lions: দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরির সঙ্গে বল হাতেও চমক সরাংশের, সিরিজ জিতল ভারতীয়-এ দল

ঈশ্বরন, সুদর্শন, পাডিক্কাল ও আকাশ দীপ। ছবি- গেটি, পিটিআই ও সিএবি।

India A vs England Lions 3rd Unofficial Test: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্টের শেষ ইনিংসে একাই ৫ উইকেট তুলে নেন শামস মুলানি।

প্রথম দিনে চাপে থাকা সত্ত্বেও ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্টে দাপুটে জয় তুলে নিল ভারতীয়-এ দল। সেই সুবাদে তারা ৩ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয়। আমদাবাদে তৃতীয় ম্যাচের শেষ দিনে শামস মুলানির ঘূর্ণিতে ভেঙে পড়ে ব্রিটিশ ব্যাটারদের প্রতিরোধ। এক্ষেত্রে মুলানিকে যথাযথ সঙ্গত করেন সরাংশ জৈন। উইকেট তোলেন আকাশ দীপ, যশ দয়ালও।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৯২ রানে। দেবদূত পাডিক্কাল ৬৫ ও সরাংশ জৈন ৬৪ রান করেন। তিলক বর্মা ২২ ও শামস মুলানি ১১ রানের যোগদান রাখেন। ম্যাথিউ পটস ৬টি ও ব্রাইডন কার্স ৪টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড লায়ন্স একসময় ১ উইকেটে ১১৩ রান তুলে ফেলে। তবে তা সত্ত্বেও তারা প্রথম ইনিংসে অল-আউট হয় ১৯৯ রানে। অ্যালেক্স লিস ৬৪ ও অলিভার প্রাইস ৩১ রান করেন। আকাশ দীপ ৪টি, যশ দয়াল ৩টি, শামস মুলানি ২টি ও আর্শদীপ সিং ১টি উইকেট নেন।

আরও পড়ুন:- ILT20: ধ্বংসাত্মক ব্যাটিং আন্দ্রে রাসেলের, ওয়ার্নারের লড়াই ব্যর্থ করে দাপুটে জয় নাইট রাইডার্সের

প্রথম ইনিংসের নিরিখে ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারতীয়-এ দল। তারা দ্বিতীয় ইনিংসে ৪০৯ রান তোলে। সাই সুদর্শন ১১৭ রান করেন। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেন সরাংশ জৈন। তিনি ৬৩ রান করে মাঠ ছাড়েন। এছাড়া তিলক বর্মা ৪৬, কুমার কুশাগ্র ৪০, রিঙ্কু সিং ৩৮, আকাশ দীপ ৩১, অভিমন্যু ঈশ্বরন ২২ ও দেবদূত পাডিক্কাল ২১ রান করেন। জেমস কোলস ও ড্যান মাউসলি ৩টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য ইংল্যান্ড লায়ন্সের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০৩ রানের। ইংল্যান্ড শেষ ইনিংসে অল-আউট হয় ২৬৮ রানে। ১৩৪ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে ভারতীয়-এ দল। অ্যালেক্স লিস ৫৫, ওলি রবিনসন ৮০ ও জেমস কোলস ৩১ রান করেন।

আরও পড়ুন:- SA20: ব্যর্থ হল পোলার্ডের ঝোড়ো ইনিংস, পরপর দু'বছর প্রোটিয়া লিগে 'লাস্টবয়' MI

শেষ ইনিংসে ভারতের শামস মুলানি ৬০ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন। দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরি করা সরাংশ ৩টি উইকেট দখল করেন শেষ ইনিংসে। ১টি করে উইকেট নেন আকাশ দীপ ও যশ দয়াল। ম্যাচের সেরা হন সুদর্শন।

উল্লেখ্য, খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে ভারতীয়-এ দল সিরিজের প্রথম বেসরকারি টেস্ট ড্র করে। দ্বিতীয় বেসরকারি টেস্ট ১ ইনিংস ও ১৬ রানে জিতে নেয় ভারতীয়-এ দল। এবার তৃতীয় বেসরকারি টেস্টেও জয় তুলে নিলেন অভিমন্যু ঈশ্বরনরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

নববর্ষে নিজেকে KIA Seltos উপহার দিলেন শ্রীলেখা, দেখুন ব্র্যান্ড নিউ গাড়ির ঝলক মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি! রীতি মেনে মেয়ের পা ধুইয়ে দিলেন, চৈত্র অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.