বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: ইনিংস হারের লজ্জা এড়াতে পারল না ইংল্যান্ড লায়ন্স, বিরাট জয় ভারতীয়-এ দলের

India A vs England Lions: ইনিংস হারের লজ্জা এড়াতে পারল না ইংল্যান্ড লায়ন্স, বিরাট জয় ভারতীয়-এ দলের

দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট সৌরভ কুমারের। ছবি- কেএসসিএ।

India A vs England Lions 2nd unofficial Test: প্রথম ইনিংসে দুরন্ত শতরানের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সরফরাজ খান।

আশঙ্কা ছিলই। শেষমেশ সেই আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়। ভারতীয়-এ দলের বিরুদ্ধে হার বাঁচাতে ব্যর্থ হয় ইংল্যান্ড লায়ন্স দল। বরং বলা ভালো যে, আমদাবাদে ইনিংস হারের লজ্জা এড়াতে পারেনি ব্রিটিশ দল। এক্ষেত্রে প্রথম ইনিংসে ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিং বর্থতাই ম্যাচের ফলাফল নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়।

প্রথম ইনিংসের নিরিখে ৩৩৭ রানের বড় ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড লায়ন্স। তারা তৃতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ৩০৪ রান তোলে। অর্থাৎ, শেষ দিনে ইনিংস হার এড়াতে ৩৩ রান দরকার ছিল ইংল্যান্ড লায়ন্সের। শেষ দুই উইকেট হাতে নিয়ে সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় তারা।

চতুর্থ তথা শেষ দিনে তার পর থেকে খেলতে নেমে ইংল্যান্ড লায়ন্স তাদের দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় ৩২১ রানে। অর্থাৎ, এক ইনিংস ও ১৬ রানের বড় ব্যবধানে ম্যাচ হেরে বসে তারা। ওলি রবিনসন ৮৫ রান করে আউট হন। ১০৮ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ২টি ছক্কা মারেন। দ্বিতীয় ইনিংসে সৌরভ কুমার ১০৪ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ভারতীয়-এ দলের হয়ে ১৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৬০ বলে ১৬১ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সরফরাজ খান।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: গত ম্যাচে ডাবল-সেঞ্চুরির পরে এবার ফের শতরান জগদীশানের, ১০০ টপকে লড়াই জারি হনুমা বিহারীর

ভারতীয়-এ দল বনাম ইংল্যান্ড লায়ন্স দ্বিতীয় বেসরকারি টেস্টের গতিপ্রকৃতি:-

ইংল্যান্ড লায়ন্স প্রথম ইনিংসে ১৫২ রানে অল-আউট হয়। তারা ৫২.৪ ওভার ব্যাট করে। অলিভার প্রাইস ৪৮ রান করেন। ৩১ রান করেন ব্রাইডন কার্স। আকাশ দীপ ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন যশ দয়াল ও ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: আইপিএলে নজর কাড়লেও দিল্লির রঞ্জি দলে রাজনীতির শিকার বাদোনি! জোর বিতর্ক

পালটা ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ৪৮৯ রান তোলে। তারা ১১১.১ ওভার ব্যাট করে। সরফরাজ খান ১৬১ ও দেবদূত পাডিক্কাল ১০৫ রান করেন। অভিমন্যু ঈশ্বরন ৫৮, ওয়াশিংটন সুন্দর ৫৭ ও সৌরভ কুমার ৭৭ রানের যোগদান রাখেন। ম্যাথিউ পটস ৬টি উইকেট দখল করেন। ৩টি উইকেট নেন ব্রাইডন কার্স।

প্রথম ইনিংসের নিরিখে ৩৩৭ রানে পিছিয়ে থেকে ইংল্যান্ড লায়ন্স দল তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। তারা দ্বিতীয় ইনিংসে ৯০.২ ওভারে ৩২১ রানে অল-আউট হয়ে যায়। ওলি রবিনসন ৮৫, জোশ বোহানন ৪৮ ও ব্রাইডন কার্স ৩৮ রান করেন। সৌরভ কুমার ৫টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন আকাশ দীপ ও আর্শদীপ সিং।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বিসমাহ মারুফ বেআইনি নির্মাণ কিনা ফ্ল্যাট কেনার আগেই জানতে পারবেন ক্রেতারা, চালু হচ্ছে পোর্টাল তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু নরেন্দ্র মোদীর মন্তব্যের প্রতিবাদ করার ‘শাস্তি’, সংখ্যালঘু নেতাকে বহিষ্কার BJP-র 'আমরা কোথাও যাচ্ছি না'- বাইডেনকে চ্যালেঞ্জ ছুঁড়ে আমেরিকায় টিকটক টেকানোর বার্তা শেষ মুহূর্তে ফোন করেছিলেন ঋষি! ফোন তুলতে পারেননি, সেই আক্ষেপ আজও রয়েছে ঋদ্ধিমার Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সন্তান কোলে অরিজিৎকে বিয়ে কোয়েলের; রূপরেখা নন, কে ছিলেন গায়কের প্রথম স্ত্রী? কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে'

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.