বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > অভিষেকের নির্দেশে ভূপতিনগরে যাচ্ছেন কুণাল–চন্দ্রিমা, তৃণমূল যাবে নির্বাচন কমিশনে

অভিষেকের নির্দেশে ভূপতিনগরে যাচ্ছেন কুণাল–চন্দ্রিমা, তৃণমূল যাবে নির্বাচন কমিশনে

চন্দ্রিমা ভট্টাচার্য-কুণাল ঘোষ

সুতরাং এই ভূপতিনগরের ঘটনায় সরগরম হয়ে উঠেছে রাজনীতির ময়দান। এনআইএ’‌র বিবৃতি অনুযায়ী, ২০২২ সালের ডিসেম্বর মাসে বিস্ফোরণের ঘটনায় শনিবার দু’‌জনকে গ্রেফতার করতে যায়। বলাইচরণ মাইতি এবং মনোব্রত জানাকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জড়ো হয়ে বাধা দেওয়ার চেষ্টা করেন। গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

লোকসভা নির্বাচন এখন দুয়ারে। প্রথম দফার নির্বাচন হবে ১৯ এপ্রিল। সুতরাং জোর প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। আগামী ১০ এপ্রিলের মধ্যে রাজ্যে আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে বলে খবর। এই আবহে বিপুল পরিমাণ মহিলা সদস্য যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। যা এককথায় তাৎপর্যপূর্ণ। তবে আজ, শনিবার বাংলার মহিলারা এনআইএ’‌র পথ আটকে দাঁড়ায় পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে। কারণ দুই তৃণমূল কংগ্রেসের নেতাকে বোমা বিস্ফোরণ মামলায় গ্রেফতার করেন এনআইএ’‌র গোয়েন্দারা। সে পথ আটকে দাঁড়ান মহিলারা। এমনকী মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করার জেরে এনআইএ’‌র গাড়িতে হামলা হয় বলে অভিযোগ।

এই ঘটনায় তোলপাড় হয়ে যায় রাজ্য–রাজনীতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় মহিলাদের পাশে দাঁড়ান। কেন রাতের অন্ধকারে বাড়িতে প্রবেশ করল এনআইএ?‌ তা নিয়ে প্রশ্ন তোলেন। পাল্টা এই নিয়ে রাজ্য প্রশাসনের রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজির কাছে এবার রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে বলে খবর। আজ, শনিবার বিএসএফ গেস্ট হাউসে রাজ্য প্রশাসনের সঙ্গে নির্বাচন কমিশনের কর্তাদের বৈঠক ছিল। কেন্দ্রীয় বাহিনীর বিন্যাস নিয়ে আলোচনা চলার সময়ই ভূপতিনগর নিয়ে রিপোর্ট চাওয়া হয়। আর তারপরই তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদলও নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চেয়ে আলাদা করে সময় চেয়েছে।

আরও পড়ুন:‌ তৃণমূল কংগ্রেসের মহিলা সদস্য সংখ্যা একলাফে বাড়ল ১ লক্ষ, নির্বাচনের আগে বড় প্রাপ্তি

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পর কেন্দ্রীয় সংস্থা গ্রেফতার করছে কেমন করে?‌ এই নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেসের নেতারা। নির্বাচনী জনসভা থেকে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ বিজেপি নেতাদের বিরুদ্ধে তোপ দেগেছেন এক্স হ্যান্ডেলে। আর এই ইস্যুকে কাজে লাগাতে পাল্টা এক্স হ্যান্ডেলে লিখেছেন শুভেন্দু অধিকারী। সুতরাং এই ভূপতিনগরের ঘটনায় সরগরম হয়ে উঠেছে রাজনীতির ময়দান। এনআইএ’‌র বিবৃতি অনুযায়ী, ২০২২ সালের ডিসেম্বর মাসে বিস্ফোরণের ঘটনায় শনিবার দু’‌জনকে গ্রেফতার করতে যায়। বলাইচরণ মাইতি এবং মনোব্রত জানাকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জড়ো হয়ে বাধা দেওয়ার চেষ্টা করেন। গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

এই ঘটনার পর ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়। কড়া প্রতিক্রিয়া দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন পুলিশকে আগাম না জানিয়ে অভিযানে করল এনআইএ?‌ প্রশ্ন তোলেন তিনি। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ভূপতিনগর নিয়ে বিশেষ নির্দেশ দেন। তাতেই আগামীকাল রবিবার রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং দলের প্রথমসারির নেতা কুণাল ঘোষ যাবেন ভূপতিনগরে। বড় জনসভা করা হবে অর্জুননগরে। আর এনআইএ’‌কে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেস জানাবে নির্বাচন কমিশনে।

ভোটযুদ্ধ খবর

Latest News

বিশ্ব সেরা কাঁচা আম ও ধনে পাতার চাটনি! এইভাবে বানালে হাত চাটবেন ১০ বার ‘আমার দেখা সব থেকে খারাপ ব্রাজিল দল’, জুনিয়রদের বিরুদ্ধে বিস্ফোরক রোনাল্ডিনহো T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ফ্রিজে গোমাংস, মধ্যপ্রদেশে ১১ বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ, গ্রেফতার ১ হাসপাতালে ভরতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার আর চোখে নয়, অপারেশন হবে শরীরে কোথায়? 'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির

T20 WC 2024

T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.