বাংলা নিউজ > বায়োস্কোপ > Barbenheimer: AI ম্যাজিকে সুচিত্রা হলেন বার্বি! স্বর্ণযুগের আর কোন নায়ক-নায়িকা কোন রূপে ধরা দিলেন?

Barbenheimer: AI ম্যাজিকে সুচিত্রা হলেন বার্বি! স্বর্ণযুগের আর কোন নায়ক-নায়িকা কোন রূপে ধরা দিলেন?

AI এর ছোঁয়া স্বর্ণযুগেও

Suchitra Sen-Uttam Kumar: AI পরশ লাগল স্বর্ণযুগেও। শিল্পীর চোখে বার্বি হয়ে ধরা দিলেন সুচিত্রা সেন। বাদ গেলেন না উত্তম কুমার এবং সৌমিত্র চট্টোপাধ্যায়।

সোশ্যাল মিডিয়ার লোকজন এখন দুটো জিনিস মত্ত, এক বার্বেনহাইমার মানে বার্বি এবং ওপেনহাইনার, দ্বিতীয় হল AI। আর এই দুইয়ের মিশ্রণে সোশ্যাল মিডিয়া জুড়ে এখন ভরপুর ক্রিয়েটিভিটি দেখা যাচ্ছে। মানে সবাই এখন নতুন কিছু না কিছু করে তাক লাগাচ্ছেন। তবে তার মধ্যে বিশেষ কিছু কিছু পোস্ট তো অবশ্যই নজর কাড়ছে। এই যেমন সদ্যই স্বর্ণযুগের নায়ক নায়িকাদের এই দুইয়ের মিশ্রণে নতুন রূপ দেওয়া হল।

গ্রাফিক রাজ বা ঋদ্ধিরাজ পালিত নামক এক ব্যক্তি স্বর্ণযুগের তিন নায়ক নায়িকাকে বার্বি এবং ওপেনহাইমারের চরিত্রে সাজিয়ে তুলেছিলেন।

এই শিল্পীর কল্পনায় সুচিত্রা সেন ধরা দেন বার্বি রূপে, উত্তম কুমারকে তিনি ভেবেছেন কেন হিসেবে। অন্যদিকে ওপেনহাইমার হিসবে e সাজিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

এই পোস্ট করে তিনি জানান তিনি এটি অ্যাডোব ফটোশপের AI এর ফেস সোয়াপ পদ্ধতির সাহায্যে বানিয়েছেন। তিনি একই সঙ্গে আরও লেখেন, এটি তিনি মজা করে বানিয়েছেন কেউ যেন এটাকে সিরিয়াসলি না নেন।

তাঁর পোস্টে একটি গোলাপি পোশাক পরে, সাদা চুল বার্বি হিসেবে দেখা যাচ্ছে সুচিত্রা সেনকে। আর কেনের চরিত্রে আছেন উত্তম কুমার। সাদা চুল, এইট প্যাক অ্যাবস, ডেনিম স্লিভলেস শার্টে তাঁকে চেনা দায়! অন্যদিকে ওপেনহাইমারের লুক দিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন: উত্তম কুমার অর্জুন, চিত্রাঙ্গদা হবেন সুচিত্রা! অনিকেতের ভাবনায় মহাভারতের চরিত্ররূপে স্বর্ণযুগের অভিনেতারা

এই পোস্ট এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল। অনেকেই অনেক রকম মতামত জানিয়েছেন। কারও কারও মতে সুচিত্রা সেনকে বার্বি হিসেবে সেরা মানালেও ওপেনহাইমারের চরিত্রে নাকি সৌমিত্রকে মানায়নি। এক ব্যক্তি মজা করে লেখেন, 'এরপরও সৌমিত্রকে সবাই অপু বলেই ডাকবে।' কারও মতে, কেনে উত্তম কুমার কম চিরদিনই তুমি যে আমারের রাহুল লাগছে। আরেক ব্যক্তি লেখেন, 'আবারও ভুলভাল লোকের হাতে টেকনোলজি পড়ে গেছে। খারাপ প্রোডাক্টিভিটি।'

প্রসঙ্গত কিছুদিন আগে অনিকেত মিত্র স্বর্ণযুগের নায়ক নায়িকাদের মহাভারতের চরিত্রদের লুকে সাজিয়ে ছিলেন। সেই পোস্টও ভাইরাল হয়েছিল ভীষণ। অনিকেত তাঁর কল্পনায় উত্তম কুমারকে অর্জুন রূপে ভেবেছেন। ভীষ্ম হিসেবে তিনি ছবি বিশ্বাসকে কল্পনা করেছেন। বাংলার অন্যতম জনপ্রিয়, সুদক্ষ এবং সুদর্শন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে তিনি দুর্যোধন রূপে ফুটিয়ে তুলেছেন। দ্রৌপদী হিসেবে অনিকেত কাকে পছন্দ করেছেন জানেন? মাধবী মুখোপাধ্যায়কে। বাদ দেননি সুচিত্রা, সুপ্রিয়া, বিকাশ রায় সহ কাউকেই।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় মাস্ককে ছাপিয়ে ফের শীর্ষে Amazon-এর বেজোস ‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.