বাংলা নিউজ > বায়োস্কোপ > Filmfare Awards Arijit: জোড়া নমিনেশন পেয়েও ফিল্মফেয়ার হাতছাড়া অরিজিতের! মিউজিকে সেরা অ্য়ানিম্যাল

Filmfare Awards Arijit: জোড়া নমিনেশন পেয়েও ফিল্মফেয়ার হাতছাড়া অরিজিতের! মিউজিকে সেরা অ্য়ানিম্যাল

'হার অরিজিতের 

Filmfare Awards 2024: ফিল্মফেয়ারের মঞ্চে আট নম্বরবার সেরা গায়কের পুরস্কার হাতছাড়া অরিজিৎ সিং-এর। কিশোর কুমারের রেকর্ড ছোঁয়া হল না জিয়াগঞ্জের ভূমিপুত্রের। 

প্রত্যাশা ছিল রবিবার রাতে কেরিয়ারের ৮ নম্বর ফিল্মফেয়ার জিতে কিশোর কুমারের সোনালি রেকর্ড ছুঁয়ে ফেলবেন অরিজিৎ সিং। গত বছর ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ‘কেশরিয়া’ গানের জন্য সেরা প্লে-ব্যাক গায়কের পুরস্কার জিতেছিলেন অরিজিৎ, এই বছরও ‘ডাঙ্কি’র লুট পুট গায়া, অ্যানিম্যাল-এর সতরঙ্গা গানের জন্য জোড়া মনোনয়ন ঝুলিতে এসেছিল অরিজিতের। কিন্তু শেষ পর্যন্ত ব্ল্যাক লেডি গেল সঙ্গীতশিল্পী ভূপিন্দর বাব্বলের ঝুলিতে। 

রণবীর-রশ্মিকার ‘অ্যানিম্যাল’ ছবির ‘আরজন ভ্যালি’ গানের জন্য পঞ্জাবি গায়ক ভূপিন্দর এই খেতাব জিতলেন। অরিজিৎ-ভূপিন্দরের পাশাপাশি এই বছর সেরা গায়কের দৌড়ে ছিলেন সোনু নিগম (নিকলে থে কভি হাম ঘরসে, ডাঙ্কি), শাহিদ মালিয়া (কুদময়ি, রকি অউর রানি কি প্রেম কাহিনি), বরুণ জৈন,সচিন-যিগর, শাবাদ ফারিদি, আতামাস ফারিদি (তেরে ওয়াসতে, যারা হটকে যারা বাঁচকে)। 

যে গান ঘিরে বিতর্ক ছিল চরমে, সেই বেশরম রং গেয়ে সেরা প্লে-ব্যাক গায়িকার সম্মান পেলেন শিল্পা রাও। সেরা মিউজিক অ্যালবম নির্বাচিত হল অ্যানিম্যাল। 

বর্তমানে বলিউডে অরিজিতের কম্পিটিশন তিনি নিজে, একথা বললে খুব একটা অত্যুক্তি করা হয় না। একটানা পাঁচবার ফিল্মফেয়ার জয়ের বিরল নজির গড়েছিলেন অরিজিৎ। ২০১৬ সালে ‘ইয়ে দিল হ্য়ায় মুশকিল’-এর জন্য সেরার স্বীকৃতি আসে গায়কের ঝুলিতে, এরপর ‘সূরজ ডুবা হ্য়ায়..’ (২০১৭), ‘রোকে না রুকে নয়না’ (২০১৮), ‘ইয়ে বতন’ (২০১৯) এবং ‘কলঙ্ক’ (২০২০) গানের জন্য বলিউডের অন্যতম সম্মানীয় ও ঐতিহ্যশালী ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন অরিজিৎ। ফিল্মফেয়ারের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি সেরা গায়কের (৮ টি) ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন কিশোর কুমার। 

 

ফিল্মফেয়ারের মঞ্চে মিউজিকের অনন্যা বিভাগে কারা পুরস্কৃত হলেন? দেখুন এক নজরে-

সেরা গায়িকা- শিল্পা রাও, বেশরম রং (পাঠান)

সেরা মিউজিক অ্যালবাম- অ্যানিম্যাল

সেরা গীতিকার- অমিতাভ ভট্টাচার্য (তেরে ওয়াসতে, জারা হটকে জারা বাচকে)

উঠতি মিউজিক প্রতিভা (আরডি বর্মন অ্য়াওয়ার্ড)- শ্রেয়াস পুরানিক  (সাতরঙ্গা, অ্যানিম্যাল)

সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর- সঞ্চিত বালহারা এবং অঙ্কিত বালহারা (গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)

বায়োস্কোপ খবর

Latest News

সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.