বাংলা নিউজ > টুকিটাকি > Package Tour: ঘুরে যান বাংলায়, জাতীয় মঞ্চে 'পর্যটন প্যাকেজ' নিয়ে হাজির হচ্ছে সরকার

Package Tour: ঘুরে যান বাংলায়, জাতীয় মঞ্চে 'পর্যটন প্যাকেজ' নিয়ে হাজির হচ্ছে সরকার

টয় ট্রেনের টানে দার্জিলিং যান অনেকেই। প্রতীকী ছবি 

প্যাকেজের মোড়কে পর্যটনকে হাজির করছে রাজ্য পর্যটন দফতর। জাতীয় সম্মেলনে নয়া রূপে বাংলার পর্যটন। 

আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ঔরঙ্গাবাদে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনস অব ট্য়ুর অপারেটর্স-দের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক যেমন থাকবে। তেমনি রাজ্য পর্যটন দফতরও থাকবে। রাজ্য পর্যটন দফতরের মন্ত্রী বদল হয়েছে। সেক্ষেত্রে এবার নতুন মন্ত্রী এই জাতীয় স্তরের পর্যটন সম্মেলনে বাংলাকে কতটা তুলে ধরতে পারেন সেটাই দেখার।

তবে সূত্রের খবর, বাংলার পর্যটন দফতর এবার কিছুটা অন্যরকমভাবে নিজেকে উপস্থাপিত করতে চাইছে। আসলে এখন অনেকের হাতেই সময় কম। কম সময়ে বেশিটা পথ ঘুরে আসতে হবে। হাতে গোনা কয়েকটি দিনের মধ্য়ে চারপাশটা ঘুরে নিতে হবে। সেজন্য চাই সঠিক পরিকল্পনা। থাকা, খাওয়া হোটেল ভাড়া, গাড়ি ভাড়া এসবের ঝক্কি নিতে চাইছেন না অনেকেই। মূলত জোর দেওয়া হচ্ছে প্যাকেজ ট্যুরের উপর। আর এবার সেই প্যাকেজ ট্যুর নিয়েই হাজির হবে বাংলা। মূলত বাড়ি থেকে বের হওয়া থেকে বেড়িয়ে ফিরে আসা পর্যন্ত একেবারে সবটার খুঁটিনাটি তুলে ধরতে চাইছে পর্যটন দফতর।

মূলত পর্যটকদের কাছে স্পষ্ট ধারণা না থাকলে তাঁদের পক্ষে দূর থেকে বোঝা সম্ভব হয় না। যেমন ধরা যাক দার্জিলিং। ভিন রাজ্যের পর্যটকদের কাছে দার্জিলিং মানে ম্যাল, চিড়িয়াখানা, টয়ট্রেন আর টাইগার হিল। কিন্তু এর বাইরে দার্জিলিংয়ে অফবিট জায়গা নিয়ে ধারনা কিছুটা কম ভিনরাজ্যের পর্যটকদের কাছে। সেটাই এবার তুলে ধরতে চাইছে পর্যটন দফতর।

সামনেই পুজো। তারপর টানা কয়েকমাস পর্যটন মরশুম চলবে। সেক্ষেত্রে বিভিন্ন রাজ্যে তাদের মতো করে পর্যটনের ডালি নিয়ে হাজির হচ্ছে। একাধিক রাজ্য ইতিমধ্য়ে টিভিতে, সোশ্য়াল মিডিয়ায় তাদের পর্যটন স্থানগুলিকে তুলে ধরছে। তবে পিছিয়ে নিয়ে বাংলাও। এবার জাতীয় পর্যটন সম্মেলনে বাংলার পর্যটন স্থানকে তুলে ধরতে চায় রাজ্য পর্যটন দফতর। কারণ পাহাড় থেকে সমুদ্র, শান্তিনিকেতন থেকে মায়াপুর পর্যটনের মায়া কোনও অংশ কম নেই বাংলায়। সেক্ষেত্রে বাংলার পর্যটনকে এবার প্যাকেজের মোড়কে তুলে ধরতে চাইছে রাজ্য পর্যটন দফতর।

ইতিমধ্য়েই পর্যটনে স্বাচ্ছন্দ্য আরও বৃদ্ধি করতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে। ওয়েবসাইটে নানা ধরনের তথ্য তুলে ধরা হচ্ছে। এবার জাতীয় ক্ষেত্রে বাংলার পর্যটনকে তুলে ধরার নয়া প্রয়াস।

 

টুকিটাকি খবর

Latest News

Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল তমলুক লোকসভা কেন্দ্র ২০২৪: বিচার হবে না খেলা, তাকিয়ে আছে গোটা দেশ ভোটকেন্দ্রে গজরাজ ঢুকে পড়ার আশঙ্কায় নিরাপত্তার তোড়জোড় শুরু, তটস্থ বন দফতর SRH vs RR, IPL 2024 Qualifier 2 Live: কেকেআরের বিরুদ্ধে ফাইনাল খেলবে কারা? শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সেলোনা, জাভির পরিবর্ত সম্ভবত হ্যান্সি ফ্লিক Sunrisers Hyderabad বনাম Rajasthan Royals ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? খালি পায়ে তপ্ত রাজপথে নেমে এলেন সাধুরা, মমতার মন্তব্যের প্রতিবাদে মিছিল কলকাতায় রাত জেগে কাজ করছেন? হতে পারে বিভিন্ন শারীরিক সমস্যা

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.