বাংলা নিউজ > ঘরে বাইরে > আইফোনের রিংটোন নাকি টিয়াপাখি নকল করছে! ধরতেই পারবেন না, দেখুন ভিডিয়ো
ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

আইফোনের রিংটোন নাকি টিয়াপাখি নকল করছে! ধরতেই পারবেন না, দেখুন ভিডিয়ো

ছোট্ট পাখিটি কতটা নিখুঁতভাবে শব্দ অনুকরণ করতে পারে তা সত্যিই দেখার মতো। ভিডিয়োটি 'গুচি গৌড়া' নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছিল।

অনেক তোতাপাখিই মানুষের শব্দ নকল করতে পারে। শুধু মানুষই নয়, অন্যান্য প্রাণীদের ডাকও নকল করতে তারা ওস্তাদ। কিন্তু সেই সবকিছুই যেন ছাপিয়ে গেল এক লাল তোতাপাখি। আইফোনের রিংটোন নকল করায় পটু সে।

লাল তোতাপাখিটির নাম গুচি। বেঙ্গালুরুতে থাকে। নেটিজেনরা তার এই ভিডিয়ো দেখে হতবাক হয়ে গিয়েছেন। ছোট্ট পাখিটি কতটা নিখুঁতভাবে শব্দ অনুকরণ করতে পারে তা সত্যিই দেখার মতো। ভিডিয়োটি 'গুচি গৌড়া' নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছিল। অ্যাকাউন্টটিতে পোষা Vosmaeri Eclectus(ছোটো লেজের তোতা)-এর ভিডিয়ো এবং ছবি শেয়ার করা হয়। তোতাপাখি-প্রেমী পূজা দেবরাজ এবং হর্ষিত এই অ্যাকাউন্টটি চালান।

গোটা বিশ্বের সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল এই ভিডিয়ো। 'এটি কোনও eclectus তোতাপাখির করা সবচেয়ে নিখুঁত অনুকরণ,' এমনই মত প্রকাশ করেছেন এক নেটিজেন।

আরও পড়ুন : Long Covid after Omicron: ওমিক্রনের এই সমস্যাটি নিয়ে তেমন কথাই হচ্ছে না, জেনে নিন এই সমস্যায় কী হতে পারে

আরও পড়ুন :  Android ফোনের IMEI নম্বর থেকে RAM ভার্সান, জানতে পারবেন এই কোডগুলি দিয়ে!

eclectus তোতাপাখি ভারতের নেটিভ প্যারটের মধ্যে পড়ে না। এগুলি সবই ক্যাপটিভ ব্রেড। তবে জেনে রাখবেন, ভারতে প্রকৃতিতে পাওয়া যায়, এমন যে কোনও পাখি পোষা দণ্ডনীয় অপরাধ।

বন্ধ করুন