বাংলা নিউজ > ঘরে বাইরে > আইফোনের রিংটোন নাকি টিয়াপাখি নকল করছে! ধরতেই পারবেন না, দেখুন ভিডিয়ো

আইফোনের রিংটোন নাকি টিয়াপাখি নকল করছে! ধরতেই পারবেন না, দেখুন ভিডিয়ো

ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

অনেক তোতাপাখিই মানুষের শব্দ নকল করতে পারে। শুধু মানুষই নয়, অন্যান্য প্রাণীদের ডাকও নকল করতে তারা ওস্তাদ। কিন্তু সেই সবকিছুই যেন ছাপিয়ে গেল এক লাল তোতাপাখি। আইফোনের রিংটোন নকল করায় পটু সে।

লাল তোতাপাখিটির নাম গুচি। বেঙ্গালুরুতে থাকে। নেটিজেনরা তার এই ভিডিয়ো দেখে হতবাক হয়ে গিয়েছেন। ছোট্ট পাখিটি কতটা নিখুঁতভাবে শব্দ অনুকরণ করতে পারে তা সত্যিই দেখার মতো। ভিডিয়োটি 'গুচি গৌড়া' নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছিল। অ্যাকাউন্টটিতে পোষা Vosmaeri Eclectus(ছোটো লেজের তোতা)-এর ভিডিয়ো এবং ছবি শেয়ার করা হয়। তোতাপাখি-প্রেমী পূজা দেবরাজ এবং হর্ষিত এই অ্যাকাউন্টটি চালান।

গোটা বিশ্বের সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল এই ভিডিয়ো। 'এটি কোনও eclectus তোতাপাখির করা সবচেয়ে নিখুঁত অনুকরণ,' এমনই মত প্রকাশ করেছেন এক নেটিজেন।

আরও পড়ুন : Long Covid after Omicron: ওমিক্রনের এই সমস্যাটি নিয়ে তেমন কথাই হচ্ছে না, জেনে নিন এই সমস্যায় কী হতে পারে

আরও পড়ুন :  Android ফোনের IMEI নম্বর থেকে RAM ভার্সান, জানতে পারবেন এই কোডগুলি দিয়ে!

eclectus তোতাপাখি ভারতের নেটিভ প্যারটের মধ্যে পড়ে না। এগুলি সবই ক্যাপটিভ ব্রেড। তবে জেনে রাখবেন, ভারতে প্রকৃতিতে পাওয়া যায়, এমন যে কোনও পাখি পোষা দণ্ডনীয় অপরাধ।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.