বাংলা নিউজ > ময়দান > ICC WC Qualifiers 2023: ODI বিশ্বকাপের স্বপ্ন কার্যত শেষ, হতাশায় ভেঙে পড়লেও আশায় বুক বাঁধছে ওয়েস্ট ইন্ডিজ

ICC WC Qualifiers 2023: ODI বিশ্বকাপের স্বপ্ন কার্যত শেষ, হতাশায় ভেঙে পড়লেও আশায় বুক বাঁধছে ওয়েস্ট ইন্ডিজ

হতাশ ক্যারিবিয়ান ক্রিকেটারকে সান্ত্বনা দিচ্ছেন জিম্বাবোয়ের ক্রিকেটাররা। ছবি- আইসিসি টুইটার

জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হারতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এই ম্যাচ হারের ফলে বিশ্বকাপের টিকিট পাওয়ার আশা কার্যত শেষ ক্যারিবিয়ানদের। তবে এখনও আশা দেখছেন সাই হোপ।

চলতি বছরের আক্টোবর মাসে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেট বিশ্বের প্রায় সব দলের প্রস্তুতি এখন তুঙ্গে। আর কয়েকদিন পর বিশ্বকাপের সূচি প্রকাশ করবে আইসিসি। তবে বিশ্বকাপের মূল পর্বে ওঠার জন্য লড়াই চালাচ্ছে বেশ কিছু দল। তাদের মধ্যে রয়েছে এক সময় ক্রিকেট বিশ্বে শাসন করা ওয়েস্ট ইন্ডিজও। যোগ্যতা অর্জনকারী ম্যাচ চলছে জিম্বাবোয়েতে। সেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচে হারতে হল ক্যারিবিয়ানদের।

হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক সাই হোপ। প্রথমে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ২৬৮ রান করে। সিকান্দার রাজা ও রায়ান বার্ল অর্ধশতরান করে যান। অধিনায়ক ক্রেগ আরভিন ৪৭ রানে আউট হয়ে যান। ক্যারিবিয়ান ক্রিকেটার কিমো পল বল হাতে তিন উইকেট তুলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালই করে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। ওপেন করতে নামা ব্র্যান্ডন কিং তাড়াতাড়ি আউট হয়ে প্যাভিলিয়ানে ফিরে গেলেও কাইল মায়ার্স অর্ধশতরান করেন। কিন্তু তারপর থেকে খেল হারিয়ে ফেলেন জামাইকান ব্যাটার। প্রত্যেককে ইনিংস তৈরি করলেও বড় রান করতে ব্যর্থ হন। রোস্টন কিছুটা চেষ্টা করলেও ৪৪ রানে থেমে যায় তার ইনিংস। ফলে ২৩৩ রানে অলআউট হয়ে যায় তারা। জিম্বাবোয়ের হয়ে তিন উইকেট নেন টেন্ডাই চাতারা।

ক্যারিবিয়ানদের এই হারের ফলে ওডিআই বিশ্বকাপের মূল পর্বে ওঠা বেশ অনেকটা কঠিন হয়ে গেল। ম্যাচ শেষের পর ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক সাই হোপ সাংবাদিক সম্মেলনে এসে বলেন, 'অনেক কিছু আমার মাথার মধ্যে ঘুরছে এখন। জানিনা এখন সেটা বোঝাতে পারবো কিনা। এই ম্যাচ হারাতে অনেক হতাশ হয়েছি। তবে এই টুর্নামেন্ট এখনও শেষ হয়ে যায়নি। পরের ম্যাচগুলিতে আমাদের লক্ষ্য থাকবে থাকবে সেরা ক্রিকেটটা খেলার। পুরনো ম্যাচের ব্যর্থতা অবশ্যই ভুলে যেতে হবে।'

তিনি আরও বলেন, 'মাঠে এবং মাঠের বাইরে চ্যালেঞ্জ থাকবেই। আমাদের নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে যে আমরা করতে পারি এবং বুঝে নিতে হবে এগিয়ে যাওয়ার জন্য আমাদের কী করা উচিত। আমাদের বোলারদের সব সময় বলা হয় সুযোগ তৈরি করতে, ওরা সেটা করেছে কিন্তু ব্যাট হাতে আমরা ব্যর্থ হয়েছি। সোমবার ফের মাঠে নামার আগে আমাদের একটা দিন ছুটির প্রয়োজন বলে আমি মনে করি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘তুই কত ছোট ছিলিস তখন…’, শ্রেয়ার স্বপ্নপূরণ, বড় বয়সে প্রথমবার গাইলেন সোনুর সাথে বিশ্বজুড়ে T20 লিগ খেলার প্ল্যান! ক্রিকেটকে বিদায় ধোনির রাজ্যের প্লেয়ারের শ্যুটিংয়ে খাবার নিয়ে কাড়াকাড়ি মালাইকা-ফারহাদের, এত্ত খাবার! এরাঁ সত্যিই ডায়েট করেন? বিয়ের পর সময় পাননি! এতদিনে মধুচন্দ্রিমায় সন্দীপ্তা-সৌম্য, গেছেন কোথায়? রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ আগামিকাল ৬ মার্চের রাশিফলে লাকি কারা? জ্যোতিষমতে রইল মেষ থেকে মীনের ভাগ্যগণনা আধার কার্ড নিস্ক্রিয়! বিকল্প পরিচয়পত্রে ভোট দেওয়া যাবে, জানাল নির্বাচন কমিশন সুপ্রিম রায়ে এল স্বস্তি! কর্ণাটকের ডেপুটি সিএমের বিরুদ্ধে ইডির মামলা খারিজ স্কুলেই চলল বৌভাতের খাওয়া-দাওয়া, সাফ করল পড়ুয়ারা, উঠছে প্রশ্ন ১০ মিনিট ছাড়াই মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেডে! কখন থেকে শুরু? কখন শেষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.