বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মোহনবাগানে ক্লোজ ডোর অনুশীলন! ফাইনালের জন্য কী গোপনে নতুন কৌশল তৈরি করছেন কোচ হাবাস?

মোহনবাগানে ক্লোজ ডোর অনুশীলন! ফাইনালের জন্য কী গোপনে নতুন কৌশল তৈরি করছেন কোচ হাবাস?

ফাইনালের জন্য কী গোপনে নতুন কৌশল তৈরি করছেন কোচ হাবাস? (ছবি-এক্স @mohunbagansg)

আইএসএল ২০২৩-২৪ ফাইনালের প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান। মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস তাঁর ছেলেদের নিয়ে বুধবার থেকে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন শুরু করে দিয়েছেন। ফাইনালের আগে ক্লোজ ডোর অনুশীলন করাচ্ছেন তিনি।

আইএসএল ২০২৩-২৪ ফাইনালের প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান। শনিবার আইএসএল-এর ফাইনালে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। আর তারই প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান। মে দিবসে ছুটির দিনই আইএসএল ফাইনালের প্রস্তুতি শুরু করে দিয়েছিল মোহনবাগান। যুবভারতীতে আরও একবার মুম্বই সিটি এফসি-কে হারিয়ে আইএসএলের দ্বিমুকুট এবং মরশুমে ত্রিমুকুট জিততে চায় হাবাসের ছেলেরা।

বাগানে ক্লোজ ডোর অনুশীলন!

মোহনবাগানের প্রধান কোচ আন্তোনিও লোপেজ হাবাস তাঁর ছেলেদের নিয়ে বুধবার থেকে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন শুরু করে দিয়েছেন। ফাইনালের মহড়া শুরু করে দিয়েছেন তিনি। ফাইনালের জন্য কী গোপনে নতুন কৌশল তৈরি করছেন কোচ হাবাস? এদিকে আর্মান্দো সাদিকুর শাস্তি ঘোষণা করা হয়েছে ফলে সাদিকুকে আপাতত দুই ম্যাচের জন্য নির্বাসনে থাকতে হবে। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। যার ফলে আইএসএল ফাইনালে নেই সাদিকু।

আরও পড়ুন… দলে হার্দিকের কোনও বিকল্প হতে পারে না- পান্ডিয়াকে নিয়ে কেন এমন বললেন প্রধান নির্বাচক অজিত আগরকর?

বুধবার সন্ধ্যায় পুরোদমে ফাইনালের প্রস্তুতি শুরু করলেন আন্তোনিও লোপেজ হাবাসরা। এদিনও জেসন কামিংসদের নিয়ে ক্লোজ ডোর অনুশীলন করান তিনি। আর মাত্র একটা মাত্র ম্যাচ। সেই ম্যাচের আগে এতটুকু ঝুঁকি নিতে চাইছেন না মোহনবাগান কোচ।

ফাইনাল ম্যাচের টিকিটেক চাহিদা কেমন?

এদিকে শনিবার আইএসএল ফাইনালের টিকিটের জন্য প্রবল চাহিদা ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। যে অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকিট বিক্রি শুরু হয়েছিল, সেই প্ল্যাটফর্ম মঙ্গলবার সন্ধ্যা থেকেই দেখা গিয়েছে ‘সোল্ড আউটে’-এর নোটিশ। সবুজ-মেরুন সমর্থকদের কাছে ফাইনাল ম্যাচের একটি টিকিটের জন্য বিশাল চাহিদা রয়েছে এই মুহূর্তে। এই মরশুমে ত্রিমুকুট জয়ের সামনে দাঁড়িয়ে মোহনবাগান। সব মিলিয়ে এবার আশায় বুক বাঁধছেন সবুজ-মেরুন সমর্থকরা।

আরও পড়ুন… BANW vs INDW 3rd T20I: স্মৃতি-শেফালির জুটিতেই কুপোকাত বাংলাদেশ! ২ ম্যাচ আগেই সিরিজ জিতল ভারত

ফাইনাল নিয়ে মুম্বই সিটি এফসি কী ভাবছে?

তবে দিমিত্রি পেত্রাতোসদের এই উৎসব ভেস্তে দিতে পারে মুম্বই। লিগ-শিল্ড হারানোর বদলা শনিবার যুবভারতীতেই আইএসএলের কাপ ফাইনালে নিতে চান জর্জ পেরেরা দিয়াজরা। মুম্বইয়ের চেক কোচ পিটার ক্র্যাটকি ফাইনালের আগে মোহনবাগানকে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে রাখলেন। তিনি জানিয়েছেন, ফাইনালে মুম্বইয়ে একেবারে অন্য চেহারায় দেখা যাবে।

আরও পড়ুন… IPL 2024: বড় সমস্যার সামনে CSK! টিমের একাধিক বোলারের পরের ম্যাচ খেলা অনিশ্চিত, চিন্তায় দল

মুম্বই সিটির কোচ এই ম্য়াচ নিয়ে জানিয়েছেন, ‘ফাইনাল ম্যাচটা জমজমাট হবে গ্যালারিতে ষাট হাজার মানুষের সামনে। মোহনবাগান এসজি কত ভালো দল সেটা আমরা যেমন জানি, তেমন এটাও জানি যে, গত ম্যাচে আমরা কী কী ভুল করেছি। ফাইনালে আমরা আরও উন্নত ফুটবল খেলার চেষ্টা করব এবং ওই ম্যাচে আমাদের একটু অন্যরকম চেহারায় দেখতে পাবেন। গত ম্যাচে ওখানে যে রকম খেলেছিলাম, তার চেয়ে এই ম্যাচে ভালো খেলার ক্ষমতা আছে আমাদের। এখন নিজেদের শারীরিক ভাবে তরতাজা করে তুলতে হবে ও শেষ ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে। শেষ ম্যাচ ভালোই হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বালিগঞ্জে নিহতকে শ্রদ্ধা জানাতে গিয়ে TMC কর্মীদের ‘গো ব্যাক’ শুনে ফিরলেন বাবুল 'আমার তো এখন...' ভক্তের ‘বিয়ে কবে করছ’ প্রশ্নের উত্তরে কী বললেন সৌমিতৃষা? ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড চিনকে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট আদানি পোর্টসের মাথায়! ইতিহাস ভারতীয় সংস্থার বন্ধ হল দার্জিলিং-কালিম্পং সড়ক, পর্যটকরা সাবধান! ফুঁসছে তিস্তা, প্রবল বৃষ্টি রিঙ্কু সিংয়ের পরে এক ওভারে ৫ ছক্কা আরও এক KKR তারকার, ‘৬ বলে’ উঠল ৩৪ রান বিমানে গোলযোগের জন্য ১০,০০০ ডলার ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা ক্লান্তির জেরে শারীরিক অসুস্থতা, ধরতে পারেননি মাইক্রোফোন, জানালেন ইংরেজ তারকা আসছে বট পূর্ণিমা ব্রত, করুন এই ভাবে পুজো, দাম্পত্য সম্পর্কে ফিরবে ভালো সময় তীব্র গরমে রাজধানীতে বাড়ছে হিট স্ট্রোকের সংখ্যা, ৪৮ ঘণ্টায় মৃত্যু আরও ২০ জনের

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.