বাংলা নিউজ > ময়দান > ICC ODI World Cup 2023: বিশ্বকাপে ই-টিকিটের ব্যবস্থা করতে পারল না BCCI

ICC ODI World Cup 2023: বিশ্বকাপে ই-টিকিটের ব্যবস্থা করতে পারল না BCCI

বিশ্বকাপের জন্য ই-টিকিট পাওয়া যাবে না।

কেন বিশ্বকাপের জন্য ই-টিকিট পাওয়া যাবে না, তার ব্যাখ্যা দিয়ে বিসিসিআই সচিব সংবাদমাধ্যমকে বলেছেন যে, বোর্ড প্রথমে দ্বিপাক্ষিক ভাবে ই-টিকিট চালু করতে চায়। তার পরেই বড় ইভেন্টের কথা ভাবা হবে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সেক্রেটারি জয় শাহ নিশ্চিত করেছেন যে, ২০২৩ বিশ্বকাপের জন্য কোনও ই-টিকিটের সুবিধা থাকছে না। এটা স্পষ্ট করা হয়েছে যে, ভক্তদের ফিজিক্যাল টিকিট কাটাটাই বাধ্যতামূলক। জয় শাহ দাবি করেছেন যে, ৭-৮টি কেন্দ্র থেকে এই ফিজিক্যাল টিকিট পাওয়া যাবে।

প্রসঙ্গত, এই বছরের ওডিআই বিশ্বকাপ ভারতে ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। ২০২৩ বিশ্বকাপের সময়সূচীতে সম্ভাব্য পরিবর্তনের বিষয়ে দিল্লিতে বৃহস্পতিবার (২৭ জুলাই) একটি গুরুত্বপূর্ণ বৈঠকের পরে জয় শাহ মেগা ইভেন্টের জন্য টিকিট সংক্রান্ত বিষয়ে মুখ খুলেছেন।

কেন বিশ্বকাপের জন্য ই-টিকিট পাওয়া যাবে না, তার ব্যাখ্যা দিয়ে বিসিসিআই সচিব সংবাদমাধ্যমকে বলেছেন যে, বোর্ড প্রথমে দ্বিপাক্ষিক ভাবে ই-টিকিট চালু করতে চায়। জয় শাহের দাবি, ‘এই মুহূর্তে আমরা ই-টিকিটের ব্যবস্থা বাস্তবায়ন করতে পারছি না, প্রথমে আমরা দ্বিপাক্ষিক সিরিজে এটি বাস্তবায়ন করব এবং তার পরেই বড় ইভেন্টের দিকে এগিয়ে যাব। তবে ৭-৮টি কেন্দ্রে আগে থেকেই ফিজিক্যাল টিকিট রিডেম্পশন নিশ্চিত করব। কিন্তু ফিজিক্যাল টিকিট আগে থেকে ধরে রাখতে হবে।’

আরও পড়ুন: চাহালের মতো সিনিয়র সাহায্য করলে আত্মবিশ্বাস বাড়ে- কুলচা জুটিকে মিস করছেন কুলদীপ

আসলে, ভারতের যে কোনও স্টেডিয়ামে ম্যাচ দেখতে হলে ফিজিক্যাল টিকিট থাকা বাধ্যতামূলক। যদি অনলাইনেও টিকিট বুক করে থাকে, তবুও স্টেডিয়ামে ঢুকতে হলে ফিজিক্যালি গিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। তবেই স্টেডিয়ামে প্রবেশ করা যাবে। এতে ভক্তদের অনেক সমস্যায় পড়তে হয় এবং ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এই কারণে ই-টিকেটের চাহিদা বেশি।

জয় শাহ আরও বলেছেন, ‘আমদাবাদ এবং লখনউয়ের মতো বড় স্টেডিয়ামগুলি, যেখানে আসন সংখ্যা ইনেক বেশি, সেখানে ই-টিকিট পরিচালনা করা কঠিন কাজ হবে। বিশ্বকাপের টিকিটের মূল্যসহ সব কিছু শীঘ্রই ঘোষণা করা হবে।’

আরও পড়ুন: অভিষেকেও সাতে ব্যাট করেছি- পরে নামার ব্যাখ্যা দিতে গিয়ে পুরনো স্মৃতিতে ডুবলেন রোহিত

যদিও বিশ্বকাপের আর মাত্র কয়েক মাস বাকি, টুর্নামেন্টের টিকিট বুকিং সংক্রান্ত বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানানো হয়নি। এই বিষয়ে একটি আপডেট শেয়ার করে জয় শাহ আশ্বাস দিয়েছেন যে, শীঘ্রই বিসিসিআই এবং আইসিসি যৌথ ভাবে সবটা ঘোষণা করবে। তিনি বলেছেন, ‘আজ (বৃহস্পতিবার) টিকিটের বিষয়ে রাজ্য সংস্থাগুলির সঙ্গে আমাদের কথা হয়েছে। ৯০% অ্যাসোসিয়েশন ম্যানিফেস্ট নিয়ে এসেছিল। এক-দু'টি সংস্থা কাছে এটি প্রস্তুত ছিল না। বিষয়টি সমাধানের জন্য আমরা তাদের সোমবার পর্যন্ত সময় দিয়েছি। এর পর আইসিসি এবং বিসিসিআই যৌথ ভাবে টিকিটের মূল্য সহ সব কিছু ঘোষণা করবে। টিকিট পার্টনারও প্রায় সাজানো।’ ২০২৩ বিশ্বকাপের সূচি প্রকাশ করা হয়েছে গত মাসের শেষের দিকে। জয় শাহ স্বীকার করেছেন যে, সূচিতে কিছু পরিবর্তন ঘটতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.