বাংলা নিউজ > ময়দান > Deodhar Trophy 2023: আইপিএলের মেজাজে একের পর এক ছক্কা হাঁকালেন শিবম দুবে, ব্যর্থ হল নীতীশ রানার লড়াই

Deodhar Trophy 2023: আইপিএলের মেজাজে একের পর এক ছক্কা হাঁকালেন শিবম দুবে, ব্যর্থ হল নীতীশ রানার লড়াই

আগ্রাসী মেজাজে নীতীশ রানা। ছবি- বিসিসিআই।

North Zone vs West Zone Deodhar Trophy 2023: অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেও দেওধর ট্রফিতে উত্তরাঞ্চলকে জেতাতে পারলেন না নীতীশ রানা।

অধিনায়কোচিত দৃঢ়তায় ব্যাট হাতে লড়াই চালালেন নীতীশ রানা। যদিও তাঁর লড়াই ব্যর্থ হয় শিবম দুবের ব্যাটিং তাণ্ডবে। দেওধর ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে নীতীশের উত্তরাঞ্চলকে হারিয়ে দেয় প্রিয়ঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন পশ্চিমাঞ্চল।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ পুদুচেরির মাঠে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে উত্তরাঞ্চল। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৫৯ রান সংগ্রহ করে। হাফ-সেঞ্চুরি করেন হিমাংশু রানা, নীতীশ রানা ও শুভম রোহিল্লা।

হিমাংশু ৪টি বাউন্ডারির সাহায্যে ৬৩ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন। নীতীশ ৭টি বাউন্ডারির সাহায্যে ৫৮ বলে ৫৪ রান করেন। শুভম ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫২ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অভিষেক শর্মা ২৯, প্রভসিমরন সিং ২৬, মনদীপ সিং ১৩, নিশান্ত সিন্ধু ১১ ও ঋষি ধাওয়ান অপরাজিত ১২ রান করেন।

পশ্চিমাঞ্চলের হয়ে ২৯ রানে ৩টি উইকেট নেন শামস মুলানি। ১টি করে উইকেট দখল করেন রাজবর্ধন হাঙ্গার্গেকর, সরফরাজ খান ও রাহুল ত্রিপাঠী। উইকেট পাননি অতীত শেষ, আর্জান নাগওয়াসওয়ালা, কথন প্যাটেল ও শিবম দুবে।

আরও পড়ুন:- Ashes 2023: জমাট ওপেনিং জুটিতে অ্যাশেজের শেষ টেস্ট জমিয়ে দিলেন ওয়ার্নার-খোয়াজা

জবাবে ব্যাট করতে নেমে পশ্চিমাঞ্চল ৪৮.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৬০ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে তারা। আইপিএলের মেজাজে একের পর এক ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের লক্ষ্য পৌঁছে দেন শিবম দুবে। তিনি ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭৮ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া হাফ-সেঞ্চুরি করেন হার্ভিক দেশাই ও কথন প্যাটেল। হার্ভিক ৭টি বাউন্ডারির সাহায্যে ৭০ বলে ৫৬ রান করেন। কথন ৬টি বাউন্ডারির সাহায্যে ৮৫ বলে ৬৩ রান করে নট-আউট থাকেন। ব্যাট হাতে ব্যর্থ হন রাহুল ত্রিপাঠী। তিনি মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন। প্রিয়ঙ্ক পাঞ্চাল ১৪ ও সামর্থ ব্যাস ২৫ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- Zimbabwe Afro T10: ব্যাটে-বলে একাই মাত করেন হাফিজ, জিম্বাবোয়ের টি-১০ লিগে ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা কেমন খেললেন?

উত্তরাঞ্চলের হয়ে ১টি করে উইকেট নেন ঋষি ধাওয়ান, মায়াঙ্ক যাদব ও নীতীশ রানা। উইকেট পাননি নিশান্ত সিন্ধু, হর্ষিত রানা ও মায়াঙ্ক মার্কান্ডে। পশ্চিমাঞ্চলের চার ম্য়াচে এটি তৃতীয় জয়। তারা দক্ষিণাঞ্চল ও পূর্বাঞ্চলের পিছনে লিগ টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে। অন্যদিকে উত্তরাঞ্চলের এটি চার ম্যাচে তৃতীয় হার। তারা রয়েছে মধ্যাঞ্চলের পিছনে লিগ টেবিলের পাঁচ নম্বরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২ রামের কথা বলে ইস্তফা দিলেন ওই রাজ্য়ের কংগ্রেস নেতা, পথ দেখাচ্ছে বাংলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.