বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডার্বিতে সমর্থকরা আক্রান্ত,বিচার চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ইস্টবেঙ্গল কর্তারা

ডার্বিতে সমর্থকরা আক্রান্ত,বিচার চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ইস্টবেঙ্গল কর্তারা

মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ জানাবে ইস্টবেঙ্গল।

ডার্বির পরের দিন বাগান সমর্থকদের দিকে আঙুল তুললেন ইস্টবেঙ্গল কর্তারা। তাঁদের দাবি, ম্যাচ শেষে স্টেডিয়ামের বাইরে আক্রান্ত হয় লাল-হলুদ সমর্থকরা। তাঁদের মারধর করা হয়, জার্সি ছিড়ে ফেলা হয়, ক্লাবের পতাকা কেড়ে নিয়ে মাটিতে ফেলে দেওয়া হয়। এবার মুখ্যমন্ত্রীর কাছে নালিশ জানাবেন ইস্টবেঙ্গল কর্তারা।

শুভব্রত মুখার্জি: মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ডার্বি মানেই আলাদা উত্তেজনা উন্মাদনা সব সময়েই থেকে থাকে। ম্যাচের কয়েক দিন আগে থেকেই উত্তেজনার পারদ চড়চড় করে চড়তে থাকে। ডুরান্ডের ডার্বিও তার ব্যতিক্রম ছিল না। একে টু্র্নামেন্টের ফাইনালে ডার্বি। তার উপর ১৯ বছর বাদে ডুরান্ডের ফাইনালে ডার্বি। এই বছরের ডুরান্ডের গ্রুপ লিগে আবার ইস্টবেঙ্গলের কাছে হারতে হয়েছিল মোহনবাগানকে। সেই হারের বদলা নেওয়ার কথা বারবার বলেছিল মোহনবাগান ফুটবলাররা। তার উপর ২০০৪ সালে ডুরান্ডের ফাইনালে হারের বদলাও নেওয়ার ছিল। স্বাভাবিক ভাবেই ডুরান্ড ফাইনালের উত্তেজনার পারদ আরও চড়েছিল। আর ফাইনালে ১০ জনে খেলেও ইস্টবেঙ্গলকে হারিয়ে দেয় মোহনবাগান। তার পরে সেই আবেগের যেন বিস্ফোরণ ঘটে। অভিযোগ, কিছু অতি উৎসাহী ফুটবল সমর্থকের হাতে আক্রান্ত হতে হয় ইস্টবেঙ্গল সমর্থকদের। এবার সেই ঘটনার বিচার চেয়েই রাজ্যের মুখ্যমন্ত্রীর দরবারে হাজির হয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা।

ময়দানে প্রায় প্রতি ডার্বির পরেই এমন অপ্রীতিকর ঘটনা নতুন নয়। ডুরান্ড ফাইনালেও ম্যাচ চলাকালীন দুই দলের ফুটবলাররা ঝামেলায় জড়িয়েছিলেন।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইস্টবেঙ্গল প্লেয়াররা যখন পুরস্কার নিতে ওঠেন তখন 'গার্ড অফ অনার' দেওয়া হয় মোহনবাগান ফুটবলারদের তরফেও। কিন্তু মাঠের বাইরে সমর্থকদের মধ্যে এই বার্তাটা যেন কোনও অজ্ঞাত কারণে গিয়ে পৌঁছল না‌। বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, পুলিশ আরও তৎপরতা দেখালে, পরিস্থিতি বদলালেও বদলাতে পারত‌।

আরও পড়ুন: আশঙ্কাই সত্যিই হল, ISL শুরুর আগেই বড় ধাক্কা খেল ইস্টবেঙ্গল, বেশ কয়েক মাসের জন্য ছিটকে গেলেন এলসে

তা না হওয়ার ফলে সমর্থকদের আক্রান্ত হতে হয়। অভিযোগ ওঠে প্রশাসনকে জানিয়েও পরিস্থিতি বদলায়নি। তাই এবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চলেছেন ইস্টবেঙ্গল কর্তারা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নালিশ জানাতে চলেছেন তারা। ফাইনালের পর রক্তাক্ত হতে হয়েছে বেশ কিছু সমর্থককে। ইস্টবেঙ্গলের পতাকা মাটিতে ফেলে তার উপর পা দিয়ে দাঁড়িয়ে নাচতে দেখা গিয়েছে বেশ কিছু সমর্থককে। আর এর পরেই প্রশাসনের দৃষ্টি আকর্ষণে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেন ইস্টবেঙ্গল কর্তারা। ক্লাবের তরফে সাংবাদিক সম্মেলন করে জানানো হয়েছে, রবিবার ডার্বি শেষে স্টেডিয়ামের বাইরে আক্রান্ত হন ইস্টবেঙ্গল সমর্থকেরা। বেশ কয়েক জন সমর্থক গুরুতর ভাবে আহত হয়েছেন। ঘটনায় মোহনবাগানের সমর্থকদের দিকে অভিযোগের আঙুল তুলছেন ইস্টবেঙ্গলের কর্তারা।

আরও পড়ুন: ডালহৌসিকে হারিয়ে কলকাতা লিগের সুপার সিক্সে জায়গা পাকা করে ফেলল মহমেডান

সাংবাদিক সম্মেলনে ইস্টবেঙ্গল কর্তারা গত রাতের বেশ কিছু ভিডিয়ো ফুটেজও সামনে এনেছেন। তাদের দাবির সমর্থনে তারা এই ভিডিয়ো সামনে এনেছেন। ইস্টবেঙ্গল ক্লাবের তরফে প্রশ্ন তোলা হয়েছে, মোহনবাগান কর্তাদের প্ররোচনামূলক মন্তব্যের জন্যই ময়দানে এমন ঘটনা ঘটেছে। লাল-হলুদ কর্তাদের দাবি, বিধাননগর পুলিশ কমিশনারেটের ব্যর্থতায় এই ঘটনা আটকানো যায়নি । ফলে ঘটনা খতিয়ে দেখার জন্যই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হতে চলেছেন ইস্টবেঙ্গল কর্তারা। ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসকেও ঘটনাটি জানানো হবে বলে। আহত ইস্টবেঙ্গল সমর্থকদের চিকিৎসার খরচ বহন করার দায়িত্ব নিচ্ছে ক্লাব এমনটাও দাবি করা হয়েছে। বুধবার বিকেল চারটে থেকে সন্ধ্যে সাতটার মধ্যে আহত সমর্থকদের ক্লাবে আসার আহ্বান জানানো হয়েছে ক্লাবকর্তাদের তরফে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেন হার্টের অসুখের রোগীদের বড় সংখ্যক ভারতবাসী? গবেষণায় উঠে এলো চাঞ্চল্যকর তথ্য NEET ঘিরে বিতর্ক, বাতিল UGC NET, আর CSIR NET-এর পর এবার স্থগিত আরও এক পরীক্ষা অতীত ভুলে অক্টোবরে শুভ্রজিতে বাঁধা পড়বেন,হবু বরের উপর ছড়ি ঘোরাচ্ছেন প্রিয়াঙ্কা তুরস্কে ভারতের রাষ্ট্রদূতের মৃত্যু, ‘বড় ক্ষতি’ শোকপ্রকাশ করে বললেন জয়শঙ্কর রথযাত্রার আগে দেবস্নান পূর্ণিমাতে বিশেষ স্নানপর্ব ও এই দিনের তাৎপর্য জেনে নিন রাজভবন–বিধানসভার চিঠি চালাচালিতে থমকে শপথগ্রহণ, দুই বিধায়কের শপথ কবে?‌ অবশেষে কি সুযোগ পাবেন সঞ্জু স্যামসন! শেষ পর্যন্ত কি বাদ যাবেন শিবম দুবে? অনুপম খেরের অফিসে চুরি! অবশেষে মুম্বই পুলিশের জালে ২ ট্রেনের কাপলারেই উঠে পড়ছে মানুষ! বিহারের যাত্রীদের ট্রেন চড়ার হিড়িক Viral মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুনের রাশিফল

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.