বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আশঙ্কাই সত্যিই হল, ISL শুরুর আগেই বড় ধাক্কা খেল ইস্টবেঙ্গল, বেশ কয়েক মাসের জন্য ছিটকে গেলেন এলসে

আশঙ্কাই সত্যিই হল, ISL শুরুর আগেই বড় ধাক্কা খেল ইস্টবেঙ্গল, বেশ কয়েক মাসের জন্য ছিটকে গেলেন এলসে

জর্ডন এলসে।

দীর্ঘদেহী সেন্টার ব্যাক এলসের সঙ্গে লালচুংনুঙ্গার জুটি বেশ জমে উঠেছিল। আইএসএল-এ এই জুটির উপরেই ভরসা করছিল লাল-হলুদ শিবির। রক্ষণ সামলানোর পাশাপাশি গোলও করছিলেন এলসে। কিন্তু আইএসএল শুরুর আগেই বেশ কয়েক মাসের জন্য চোট পেয়ে ছিটকে গেলেন এলসে।

একেই ডুরান্ড কাপের ফাইনালে মোহনবাগানের কাছে হারতে হয়েছে। রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ইস্টবেঙ্গলকে। সদ্য পাওয়া সেই যন্ত্রণাকে আরও বাড়িয়ে দিয়ে বড় ধাক্কা খেল লাল-হলুদ। আইএসএলের আগেই চোট পেয়ে অর্নিদিষ্টকালের জন্য ছিটকে গেলেন তারকা অজি ডিফেন্ডার জর্ডন এলসে। সোমবার ইস্টবেঙ্গলের তরফে সরকারি ভাবে জানানো হয়েছে, এলসে বেশ কিছু মাসের জন্যই ছিটকে গিয়েছেন।

রবিবার ডুরান্ড কাপ ফাইনালে মোহনবাগানের বিরুদ্ধে প্রথমার্ধেই হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন এলসে। তিনি যে ভাবে মাঠ ছাড়েন, তখনই আশঙ্কা করা হয়েছিল, চোট গুরুতর। ম্যাচ শেষে লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত জানিয়ে দেন, এলসেকে নিয়ে চিন্তার কারণ রয়েছে। আর সেই চিন্তাটাই সত্যি হল। এলসের চোট পরীক্ষা করার পর সোমবার ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, হাঁটুর চোটের জন্য তাঁকে কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে।

আরও পড়ুন: ডালহৌসিকে হারিয়ে কলকাতা লিগের সুপার সিক্সে জায়গা পাকা করে ফেলল মহমেডান

তবে তাঁর কী ধরনের চোট লেগেছে বা মাঠে ফিরতে কত দিন লাগতে পারে, তা নির্দিষ্ট ভাবে জানানো হয়নি ক্লাবের পক্ষ থেকে। তবে এলসের পক্ষে হয়তো এবারের আইএসএল-এ খেলা সম্ভব হবে না। যদিও তাঁর পরিবর্ত নিয়ে এখনও কিছু লাল-হলুদের তরফে জানানো হয়নি।

সোমবার ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, ‘ডুরান্ড কাপের ফাইনালে দুর্ভাগ্যজনক ভাবে হাঁটুতে চোট পেয়েছে এলসে। আগামী কয়েক মাস ওর খেলার সম্ভাবনা নেই। এই কঠিন সময়ে আমরা ওর পাশে থাকব। আশা করব, দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবে এলসে।’

আরও পড়ুন: এই বছর থেকে শুরু হচ্ছে না ফেডারেশন কাপ, পিছিয়ে গেল আরও এক বছর

রক্ষণ শক্তিশালী করতে আনা হয়েছিল অস্ট্রেলীয় ডিফেন্ডার জর্ডান এলসেকে। এলসের সঙ্গে লালচুংনুঙ্গার জুটি বেশ জমে উঠেছিল। আইএসএল-এ এই জুটির উপরেই ভরসা করছিল লাল-হলুদ শিবির। রক্ষণ সামলানোর পাশাপাশি গোলও করছিলেন এলসে। ডুরান্ড কাপে তিনি ভালো পারফরম্যান্স করে নজর কেড়েছিলেন। কিন্তু অজি ডিফেন্ডারের হাঁটুর চোটের কারণে পরিস্থিতি বদলে গেল। এখন আবার নতুন করে পরিকল্পনা করতে হবে কুয়াদ্রাতকেও। হয়তো এশিয়ান কোটায় অন্য কোনও ডিফেন্ডারকে দলে নেবে ইস্টবেঙ্গল।

এবারের আইএসএল-এর সূচি এখনও ঘোষণা করা হয়নি। তবে হয়তো সেপ্টেম্বরের শেষের দিকেই শুরু হতে পারে ইন্ডিয়ান সুপার লিগ। ফলে প্রস্তুতির জন্য খুব বেশি সময়ও নেই। এই পরিস্থিতিতে এত কম সময়ের মধ্যে এলসের পরিবর্ত খোঁজাটাও বেশ কঠিন কাজ ইস্টবেঙ্গলের জন্য।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.