বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আর্লিং হল্যান্ডের অনুপস্থিতি সত্ত্বেও লিভারপুলকে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি

আর্লিং হল্যান্ডের অনুপস্থিতি সত্ত্বেও লিভারপুলকে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি

ম্যান সিটির মুখোমুখি লিভারপুল (ছবি-রয়টার্স)

শনিবাসরীয় প্রিমিয়র লিগের ম্যাচে লিভারপুলকে পর্যুদস্ত করল ম্যাঞ্চেস্টার সিটি। তাদের স্টার স্ট্রাইকার আর্লিং হল্যান্ডের অনুপস্থিতি সত্ত্বেও লিভারপুলকে হারাতে বেগ পেতে হল না সিটিকে। ৪-১ ফলে লিভারপুলকে হারিয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। 

শুভব্রত মুখার্জি: শনিবাসরীয় প্রিমিয়র লিগের ম্যাচে লিভারপুলকে পর্যুদস্ত করল ম্যাঞ্চেস্টার সিটি। তাদের স্টার স্ট্রাইকার আর্লিং হল্যান্ডের অনুপস্থিতি সত্ত্বেও লিভারপুলকে হারাতে বেগ পেতে হল না সিটিকে। ৪-১ ফলে লিভারপুলকে হারিয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। এদিন ম্যাচের শুরুর দিকেই এগিয়ে যায় লিভারপুল। তবে এরপর যেন কোন এক অজ্ঞাত কারণে হারিয়ে যায় তারা।এরপর দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় ম্যান সিটি। অসাধারণ এক জয় তুলে নিল তারা। ফলে লিগের পয়েন্ট টেবিলে আর্সেনালের সঙ্গে ব্যবধান কমাল পেপ গুয়ার্দিওলার ছেলেরা। শনিবার ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়র লিগের ম্যাচে ৪-১ গোলে জিতল ম্যান সিটি।

এ দিন ম্যাচের শুরুতেই মহম্মদ সালাহ লিভারপুলকে এগিয়ে দিয়েছিলেন। এরপরেই ম্যাচ আয়োজকদের হয়ে একটি করে গোল করেন জুলিয়ান আলভারেজ, কেভিন ডি ব্রুইনা, ইলকাই গুনদোয়ান এবং জ্যাক গ্রিলিশ। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠার কারণে আর্লিং হল্যান্ডকে এ দিন খেলাতে পারেনি সিটি। এই মরশুমে দুরন্ত ফর্মে রয়েছেন হল্যান্ড। সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে ৪২টি গোল করেছেন তরুণ এই নরওয়ের তারকা। তবে এদিন তাঁর অভাব অনুভব করতে দিলেন না তাঁর সতীর্থরা।

আরও পড়ুন… ডাগআউটে ঝুলছে পন্তের জার্সি! না থেকেও DC ক্যাম্পে রয়েছেন ঋষভ

প্রিমিয়র লিগের চলতি আসরে প্রথম সাক্ষাতে গত অক্টোবরে অ্যানফিল্ডে ১-০ গোলে হারতে হয়েছিল সিটিকে। এ দিন যেন সেই হারের মধুর প্রতিশোধ নিল তারা। এই হারের ফলে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার ক্ষেত্রে বড় ধাক্কা খেল লিভারপুল।

ম্যাচের ১৭ তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের বল ধরে বক্সে ঢোকেন দিয়েগো জোটা। ম্যানুয়েল অ্যাকেন্জির চ্যালেঞ্জে শট নিতে পারেননি তিনি। তখন ছুটে এসে বাঁ পায়ে গোল করেন সালাহ। ম্যাচের ২৭ মিনিটে সমতায় ফেরে সিটি। ডান দিক থেকে গ্রিলিশের পাস থেকে আলিসনকে পরাস্ত করেন আর্জেন্তাইন ফরোয়ার্ড আলভারেজ। দ্বিতীয়ার্ধে প্রথম আট মিনিটের মধ্যে দুই গোল করে ফেলে সিটি। দ্বিতীয়ার্ধের শুরু হওয়ার মাত্র ৫৩ সেকেন্ডে আয়োজকদের এগিয়ে দেন কেভিন ডি ব্রুইনা। এরপর দুরন্ত শটে ব্যবধান বাড়ান গুনদোয়ান। ৭৪তম মিনিটে সব লিভারপুলের কফিনে শেষ পেরেক পুঁতে দেন গ্রিলিশ। ডান পায়ের শটে গোল করেন ইংলিশ ফরোয়ার্ড। এই জয়ের ফলে ৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুয়ে থাকল গুয়ার্দিওলার দল।

আরও পড়ুন… টস করতে গিয়ে ভুল করে বসলেন ধাওয়ান, নিজের খেলোয়াড়ের নামই ভুলে গেলেন পঞ্জাব ক্যাপ্টেন

ঘরের মাঠ অর্থাৎ ইতিহাদ স্টেডিয়ামে পেপ গুয়ার্দিওলা তাঁর কেরিয়ারের শততম জয় তুলে নিলেন। এই জয় তিনি পেলেন ১২৮ ম্যাচেই। এই মাইলফলক ছুঁয়েছেন আট কোচ। যাদের মধ্যে সব থেকে কম ম্যাচে এই কৃতিত্ব অর্জন করলেন গুয়ার্দিওলা। ভেঙে দিলেন আর্সেন ওয়েঙ্গারের রেকর্ড। তিনি এই কৃতিত্ব অর্জন করেছিলেন ১৩৯ ম্যাচে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের অটোতে চেপে রেমাল দুর্গতদের মাঝে অভিষেক, TMC সেনাপতির জামার দাম নিয়ে বিস্ফোরক BJP পরমের সঙ্গে বিয়ের ৬ মাস! স্পেশ্যাল রাতে এই মিষ্টি কাজটা করলেন পিয়া ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? সঙ্গীর থেকে দূরত্বের ভয় মানসিক সমস্যা বাড়াচ্ছ? কী বলছে আজকে আপনার প্রেম রাশিফল

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.