বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup Final: ডুরান্ড জয়ের পর মোহনবাগানের টিমবাস ঘিরে আবেগের বিস্ফোরণ, অভিভূত সঞ্জীব গোয়েঙ্কা

Durand Cup Final: ডুরান্ড জয়ের পর মোহনবাগানের টিমবাস ঘিরে আবেগের বিস্ফোরণ, অভিভূত সঞ্জীব গোয়েঙ্কা

মোহনবাগান সমর্থকদের সেলিব্রেশন। ছবি- হিন্দুস্তান টাইমস  (Hindustan Times)

ডুরান্ড কাপ জয়ের পরই সেলিব্রেশন দেখা যায় গোটা স্টেডিয়াম জুড়ে। টিম বাসকে ঘিরেও সেই ছবি দেখা যায়। এবার সেই ছবি দেখে আবেগে ভাসলেন সঞ্জীব গোয়েঙ্কা।

‘এই মাঠেই বদলা নেব’। ম্যাচ শুরুর আগে সমর্থকদের হাতে এই পোস্টটার দেখা যাচ্ছিল।‌ আর হলও তাই। ম্যাচের ৭১ মিনিট। অনিরুদ্ধ থাপা লাল কার্ডে মাঠের বাইরে। ১০ জনে খেলছে সবুজ মেরুন। বা পায়ের শটে বল ইস্টবেঙ্গলের গোলে জড়িয়ে দিলেন। দিমিতত্রি পেত্রাতোস। সমর্থকদের উল্লাসে গমগম করে ওঠে যুবভারতী। মরশুমের প্রথম ডার্বি হারার পর ডুরান্ড কাপের ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন মোহনবাগান।

সপ্তাহ তিনেক আগে ডুরান্ড কাপের প্রাথমিক পর্বে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয় মোহনবাগান। মরশুমের প্রথম ডার্বিতে হারতে হয় সবুজ মেরুনকে। পরপর আটটা ডার্বি হারার পর ম্যাচ জেতে ইস্টবেঙ্গল। মোহনবাগান ডুরান্ড কাপ জেতার খুশি তো রয়েছেই। সমর্থকরা আরও খুশি হচ্ছেন চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে হারিয়ে এই কাপ জেতার জন্য। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হয়। দ্বিতীয় পর্বের খেলা শুরু হওয়ার পরে অনেকক্ষণ গোল হয়নি। প্রত্যেকটি ভাবতে থাকে পেনাল্টি তে গড়াবে এই টাইব্রেকারে। তবে আসল খেলা তখনও বাকি। ৬২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে হয় মোহনবাগানের অনিরুদ্ধ থাপাকে। দশ জন হয়ে পড়েন তারা।

এরপরেই যেন মোহন শিবিরে একটা ঝলকানি খেলে যায়। গোল করতে মরিয়া হয়ে ওঠেন জেসন কামিন্সরা। শেষ পর্যন্ত গোল আসে। এই জয়ের ফলে মোহনবাগান সমর্থকদের সঙ্গে সঙ্গে সমানভাবে উত্তেজিত দলের কর্তা সঞ্জীব গোয়েঙ্কাও। ম্যাচ জয়ের পর সমর্থকদের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় তিনি পোস্ট করেছেন। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে মোহনবাগানের টিম বাসের সামনে অসংখ্য সমর্থক রয়েছেন। তারা প্রত্যেককেই চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন বলে চিৎকার করছেন। ফুটবলাররাও জয়সূচক হাত নাড়াচ্ছেন। সমর্থকদের এই উচ্ছ্বাস তারাও নিজেদের ফোনে বন্দী করে নিচ্ছেন। এইরকমই ভিডিয়ো পোস্ট করে গোয়েঙ্কা লেখেন, 'তোমরা সমর্থকরা এই দলকে যে পরিমাণ ভালবাসা ও সমর্থন দিচ্ছ তাতে আমার মন ছুঁয়ে গিয়েছে। চলার প্রতিটি পদে তোমাদের সমর্থন আমাদের দরকার। সকলকে অনেক ধন্যবাদ।'

এই নিয়ে ১৭ বার ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হল মোহনবাগান। সবচেয়ে বেশিবার জেতার রেকর্ড তাদের দখলে। তবে খুব একটা পিছিয়ে নেই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলও। তারা জিতেছে ১৬বার।‌ এই টুর্নামেন্ট জেতার পর এখন জুয়ান ফোরান্দোর পাখির চোখ এএফসি কাপ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023 'রাস্তা থেকে তুলে এনে…এখন কত ফুটানি,' বিজেপি MLA-কে খোঁচা মমতার, পালটা এল জবাব! তিন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা, গার্ডেনরিচ বিপর্যয়ের জের 'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.