বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলে ব্রাত্য, ভাগ্য ফেরাতে অন্ধ্র ছেড়ে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি খেলবেন হনুমা বিহারী- রিপোর্ট

ভারতীয় দলে ব্রাত্য, ভাগ্য ফেরাতে অন্ধ্র ছেড়ে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি খেলবেন হনুমা বিহারী- রিপোর্ট

হনুমা বিহারী।

হনুমা বিহারী গত বছর রঞ্জি ট্রফিতে অন্ধ্রপ্রদেশকে নেতৃত্ব দিয়েছিলেন। গত মরশুমে রঞ্জি ট্রফিতে ৩৫ গড়ে ১৪ ইনিংসে ৪৯০ রান করেছিলেন তিনি। তবে এবার অন্ধ্র ছেড়ে তিনি মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি খেলতে চলেছেন বলে খবর।

হনুমা বিহারী, যিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৬টি টেস্ট খেলেছেন, তিনি অন্ধ্রপ্রদেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এবং আসন্ন ঘরোয়া মরশুমে ২০২২ রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশের হয়ে খেলবেন বলে টাইমস অফ ইন্ডিয়া দাবি করেছে।

একটি নির্ভরযোগ্য সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, শুধু হনুমাই দল বদলাচ্ছেন এমনটা নয়, ৩১ বছর বয়সী বাঁহাতি ফাস্ট বোলার কুলবন্ত খেজরোলিয়া দিল্লি থেকে মধ্যপ্রদেশে যোগ দিচ্ছেন। সেই সূত্রের দাবি, ‘বিহারী এবং কুলবন্ত খেজরোলিয়া আসন্ন মরশুমে মধ্যপ্রদেশের হয়ে খেলবেন। সোমবার মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচক কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

মধ্যপ্রদেশ আসন্ন ঘরোয়া মরশুমে ভারতের প্রাক্তন উইকেটরক্ষক চন্দ্রকান্ত পণ্ডিতের কোচ হতে চলেছেন। তাঁর কোচিংয়েই ২০২২ সালে প্রথম রঞ্জি ট্রফি শিরোপা জিতেছিল মধ্যপ্রদেশ।

আরও পড়ুন: লর্ডস টেস্টে চার পেসার খেলাবে ইংল্য়ান্ড, চোট পাওয়া মইন বাদ, একাদশে টাঙ্গ

এই বিষয়ে এমপিএ সভাপতি অভিলাষ খান্দেকার বলেছেন, ‘হ্যাঁ, আজ আমাদের নির্বাচন কমিটির বৈঠক হয়েছে, কিন্তু আমরা বিস্তারিত ভাবে কিছুই বলতে পারছি না। এই বিষয়ে পরে জানাতে পারব।’

হনুমা বিহারী গত বছর রঞ্জিতে অন্ধ্রকে নেতৃত্ব দিয়েছিলেন। গত মরশুমে রঞ্জি ট্রফিতে ৩৫ গড়ে ১৪ ইনিংসে ৪৯০ রান করেছিলেন। নিজের প্রথম শ্রেণীর ক্রিকেটে সামগ্রিক ভাবে হনুমা বিহারী ১১৩ ম্যাচ মোট ৮,৬০০ রান রান করেছেন। পাশাপাশি লিস্ট এ-তে করেছেন ৩৩৯৭ রান এবং টি-টোয়েন্টিতে ১৪৭৮ রান করেছেন। প্রসঙ্গত, আসন্ন দলীপ ট্রফিতে অবশ্য দক্ষিণাঞ্চলের হয়েই খেলবেন হনুমা বিহারী। দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে হনুমাকে।

আরও পড়ুন: কোহলির জন্য ভারতের বিশ্বকাপ জেতা উচিত- চার সেমিফাইনালিস্টও ঠিক করে দিলেন সেহওয়াগ

এবার রঞ্জি ট্রফি শুরু হচ্ছে ৫ জানুয়ারি থেকে। ওই দিন থেকেই শুরু হবে এলিট পর্যায়ের গ্রুপ পর্বের খেলা। চলবে ৫ জানুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। প্লেট পর্যায়ের গ্রুপ পর্বের খেলা হবে ৫ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

এবার অপেক্ষাকৃত শক্তিশালী গ্রুপে পড়েছে বাংলা দল। গোটা গ্রুপ পর্যায়ে মোট সাতটি ম্যাচ খেলতে হবে বাংলাকে। তার মধ্যে ঘরের মাঠে ম্যাচ পড়েছে মুম্বই, বিহার এবং ছত্তিশগড়ের বিরুদ্ধে। অসম, কেরালা, অন্ধ্রপ্রদেশ এবং উত্তরপ্রদেশের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে বাংলাকে। গত রঞ্জি ট্রফির ফাইনালে ঘরের মাঠে সৌরাষ্ট্রের কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বাংলাকে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.