বাংলা নিউজ > ময়দান > ওভার প্রতি ২৫.২০ রান, মেয়েদের T20I ক্রিকেটে অভাবনীয় বিশ্বরেকর্ড লুসিদের

ওভার প্রতি ২৫.২০ রান, মেয়েদের T20I ক্রিকেটে অভাবনীয় বিশ্বরেকর্ড লুসিদের

আইল অফ ম্যান-এর মহিলা ক্রিকেট দল। ছবি- ফেসবুক।

১০ বলে ম্যাচ জিতে মেয়েদের আন্তর্জাতিক T20 ক্রিকেটে অবিশ্বাস্য এক বিশ্বরেকর্ড গড়ে আইল অফ ম্যান। তারা ভেঙে দেয় ৪ বছর আগে গড়া তানজানিয়ার সর্বকালীন নজির।

মাত্র ১০ বলে ম্যাচ জিতে মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অভাবনীয় এক বিশ্বরেকর্ড গড়ল আইল অফ ম্যান। শুক্রবার তারা রোমানিয়াকে ইসিএন কন্টিনেন্টাল কাপে ১১০ বল বাকি থাকতে ১০ উইকেটে পরাজিত করে।

মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রান-রেটের বিশ্বরেকর্ড গড়ে আইল অফ ম্যানের মহিলা ক্রিকেট দল। তারা রোমানিয়ার বিরুদ্ধে ওভার প্রতি ২৫.২০ রান সংগ্রহ করে।

প্রথমে ব্যাট করে রোমানিয়া ১০.৫ ওভারে মাত্র ৪১ রানে অল-আউট হয়ে যায়। ওপেনার রেবেকা লাইলা ব্ল্যাক দলের হয়ে সব থেকে বেশি ১২ রান সংগ্রহ করেন। ১৩ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

আশানি এরান্দাথি ৩, মাদালিনা শেরেশেস ৪, ক্রিশ্চিনা সিরলিগ ৮, জুলিয়ানা মুনটিন ১ ও ক্রিশ্চিয়ানা সান্দা ১ রান করেন। খাতা খুলতে পারেননি আরুমাদুরা দীনেশি, জেনিফার অ্যানা, মাদালিনা মারিন, স্টেফানিয়া টুডোরাশে ও সরিনা ময়েজ।

আইল অফ ম্যানের হয়ে ৩ রানে ৩টি উইকেট নেন জো হিকস। ১২ রানে ৩টি উইকেট নেন লুসি বার্নেট। ৬ রানে ২টি উইকেট নেন অ্যালানিয়া থর্প। ১টি করে উইকেট সংগ্রহ করেন ক্যাথেরিন পেরি ও ড্যানিয়েলে মার্ফি।

আরও পড়ুন:- ফের বাইশগজে দেখা যেতে পারে সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতারের লড়াই, কবে? কোন টুর্নামেন্টে?

জবাবে ব্যাট করতে নেমে আইল অফ ম্যান ১.৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৪২ রান সংগ্রহ করে নেয়। ৫টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ২২ রান করে নট-আউট থাকেন লুসি বার্নেট। ১টি বাউন্ডারির সাহায্যে ৪ বলে ৫ রান করে নট-আউট থেকে যান অপর ওপেনার কিম কার্নি। দুই ব্যাটারই ১টি করে নো-বলের মোকাবিলা করেন। আইল অফ ম্যান ১৫ রান উপহার পায় অতিরিক্ত হিসেবে।

আরও পড়ুন:- মনোজের মতোই রাজনীতিতে পসার জমানো কোহলির ৩ সতীর্থ

সুতরাং, ১০ বলে জেতা ম্যাচে আইল অফ ম্যানের রান-রেট দাঁড়ায় ওভার প্রতি ২৫.২০, যা মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নতুন বিশ্বরেকর্ড। আগে এই রেকর্ড ছিল তানজানিয়ার নামে। তারা ২০১৯ সালে মালির বিরুদ্ধে ওভার প্রতি ২১.০০ রান সংগ্রহ করে ম্যাচ জেতে। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে মালি ১৫.৪ ওভারে মাত্র ১১ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে তানজানিয়া ৪ বলে ১৪ রান তুলে ম্যাচ জিতে যায়।

সুতরাং, ৪ বছর আগে তানজানিয়ার ৪ বলে জেতা ম্যাচের রেকর্ড ভেঙে দেয় আইল অফ ম্যান। উল্লেখ্য, আইল অফ ম্যান একমাত্র দল, যারা একই দিনে ২টি টি-২০ ম্যাচে জেতে ১০ উইকেটের ব্যবধানে। তারা শুক্রবারই গ্রিসকে হারিয়ে দেয় ১০ উইকেটে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.