বাংলা নিউজ > ময়দান > ফের বাইশগজে দেখা যেতে পারে সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতারের লড়াই, কবে? কোন টুর্নামেন্টে?

ফের বাইশগজে দেখা যেতে পারে সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতারের লড়াই, কবে? কোন টুর্নামেন্টে?

ইন্ডিয়া লেজেন্ডস দল। ছবি- রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।

Road Safety World Series 2023: এই প্রথমবার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নিতে চলেছে পাকিস্তান!

ক্রিকেটের ময়দানে ফের দেখা যেতে পারে সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতারের লড়াই। তার জন্য খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না ক্রিকেটপ্রেমীদের। আগামী মাসেই অর্থাৎ, সেপ্টেম্বরে এশিয়া কাপের পাশাপাশি বাইশগজে ভারত-পাক লড়াই দেখা যেতে পারে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজেও।

এই প্রথমবার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নিতে চলেছে পাকিস্তান। এমনটাই খবর ইএসপিএন-ক্রিকইনফোর। আরও উল্লেখযোগ্য বিষয় হল, এবছর টুর্নামেন্ট আয়োজিত হবে ভারতের বাইরে।

দিনক্ষণ নির্ধারিত না হলেও এটা কার্যত নিশ্চিত যে আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের আসর। এই বিষয়ে ইসিবির সম্মতিও পেয়ে গিয়েছে আয়োজকরা। তিন সপ্তাহ ধরে চলতে পারে টুর্নামেন্ট। ভারতের বাইরে আয়োজিত হচ্ছে বলেই যে পাকিস্তানের টুর্নামেন্টে অংশ নেওয়া সম্ভব হচ্ছে, এটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

এমনটা নয় যে, ভারতের মাটিতে পাকিস্তান ক্রিকেট দলের খেলতে নামা সম্ভব নয়। বরং চলতি বছরেই ভারতে অনুষ্ঠিত হতে চলা ওয়ান ডে বিশ্বকাপে মাঠে নামবেন বাবর আজমরা। তবে বর্তমান পরিস্থিতিতে বিশ্বকাপ ও এশিয়া কাপ ছাড়া শুধু এদেশেই নয়, বরং বিশ্বের আর কোথাও ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখতে পাওয়া কার্যত অসম্ভব।

আরও পড়ুন:- মনোজের মতোই রাজনীতিতে পসার জমানো কোহলির ৩ সতীর্থ

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ যেহেতু আন্তর্জাতিক টুর্নামেন্ট নয়, তাই প্রাক্তন ক্রিকেটারদের এই প্রতিযোগীতায় ভারত-পাকিস্তানের কিংবদন্তিদের সম্মুখসমরে নামতে অসুবিধা নেই। টুর্নামেন্টের প্রথম ২টি মরশুম ভারতে আয়োজিত হয়। সেকারণেই পাকিস্তান দলকে খেলতে দেখা যায়নি টুর্নামেন্টে।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ শুরু হয় ২০২০ সালে। যদিও মাত্র ৪টি ম্যাচ খেলা হওয়ার পরেই করোনার জন্য টুর্নামেন্ট স্থগিত রাখা হয়। পরে ২০২১ সালে টুর্নামেন্টের প্রথম সংস্করণ সম্পন্ন করা হয়। উদ্বোধনী মরশুমে টুর্নামেন্টে অংশ নেয় ভারত, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। তবে ২০২১ সালে করোনার সংক্রান্ত বিধিনিষেধ থাকায় অস্ট্রেলিয়া দল ভারতে আসতে পারেনি। তারা টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ায়। তাদের জায়গায় মাঠে নামে বাংলাদেশ। সেই সঙ্গে ইংল্যান্ড টুর্নামেন্টে যোগ দেয়। প্রথম মরশুমে শ্রীলঙ্কা লেজেন্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সচিন তেন্ডুলকরের ইন্ডিয়া লেজেন্ডস।

আরও পড়ুন:- Manoj Tiwary Retirement: ক্রিকেট বরাবর নিষ্ঠুর ছিল মনোজের প্রতি,শত পাওয়ার মাঝেও উপেক্ষার তীব্র আক্ষেপ নিয়ে সরলেন তিওয়ারি

২০২২ সালের দ্বিতীয় সংস্করণে মোট ৮টি দল অংশ নেয় রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে। ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারদের দল মাঠে নামে। দ্বিতীয় বছরেও শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। সন্দেহ নেই এবার তৃতীয় মরশুমে পাকিস্তান যোগ দেওয়ায় টুর্নামেন্টের উত্তেজনা আরও বাড়বে। এবার মোট ৯টি দল অংশ নেবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.