বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Women’s T20 Challenge 2022: অসংখ্য রেকর্ড গড়ে ট্রেলব্লেজার্সদের পর্যদুস্ত করল হরমনের সুপোরনোভা
অসংখ্য রেকর্ড গড়ে ট্রেলব্লেজার্সদের পর্যদুস্ত করল হরমনের সুপারনোভা। (ছবি সৌজন্যে আইপিএল)

Women’s T20 Challenge 2022: অসংখ্য রেকর্ড গড়ে ট্রেলব্লেজার্সদের পর্যদুস্ত করল হরমনের সুপোরনোভা

  • Women’s T20 Challenge 2022: ২০২০ সালে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্সে সর্বাধিক রানের যে রেকর্ড গড়েছিল সুপারনোভা, সেই রেকর্ড দুই বছর বাদে নিজেরাই ভেঙে দিল তারা। চলতি মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্সের প্রথম ম্যাচে ট্রেলব্লেজার্স দলের বিরুদ্ধে মুখোমুখি হয়েছে সুপারনোভা দল।

শুভব্রত মুখার্জি

২০২০ সালে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্সে সর্বাধিক রানের যে রেকর্ড গড়েছিল সুপারনোভা, সেই রেকর্ড দুই বছর বাদে নিজেরাই ভেঙে দিল তারা। চলতি মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্সের প্রথম ম্যাচে ট্রেলব্লেজার্স দলের বিরুদ্ধে মুখোমুখি হয়েছে সুপারনোভা দল। সেই ম্যাচেই প্রথমে ব্যাট করে নিজেদের গড়া রেকর্ড নিজেরাই ভেঙে দিল সুপারনোভা দল। এদিন তারা ১৬৩ রান করতে সমর্থ হয়।

২০২০ সালে সেই ম্যাচে তারা ১৪৬ রান করেছিল। কাকাতলীয়ভাবে দুই ক্ষেত্রেই বিপক্ষ দল এক। নজির গড়া দলও এক রয়ে গেল। এদিন প্রথমে ব্যাট করে সুপারনোভা দল ২০ ওভারে ১৬৩ রান করে অল-আউট হয়ে যায়। তাদের হয়ে সর্বাধিক ৩৭ রান করেন অধিনায়িক হরমনপ্রীত কৌর। এছাড়া হারলিন দেওল ৩৫,দিয়েন্দ্রা ডটিন ৩২ এবং প্রিয়া পুনিয়া ২২ রান করেছেন। ট্রেলব্লেজার্সের হয়ে হেইলি ম্যাথুজ তিনটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত উইকেট হারিয়ে সুপারনোভাকে সেইভাবে লড়াই দিতে ব্যর্থ হয় স্মৃতি মন্ধানার নেতৃত্বাধীন ট্রেলব্লেজার্স দল। অধিনায়িক মন্ধানা দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন। তাঁকে ব্যাট হাতে যোগ্যসংগত দেন জেমাইমা রদ্রিগেজ (২৪) এবং হেইলি ম্যাথুজ (১৮)। তবে ট্রেলব্লেজার্স দলের এই প্রথম তিনজন ব্যাটার ছাড়া আর বলার মতো রান পায়নি কোনও ব্যাটার। ফলে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১১৪ রান করতে সমর্থ হয় জেমাইমারা। ৪৯ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে সুপারনোভা দল।

প্রসঙ্গত ২০২০ সালে এই এক প্রতিপক্ষের বিরুদ্ধে ২০ ওভারে ১৪৬ রান করেছিল সুপারনোভা। যা এতদিন পর্যন্ত রেকর্ড ছিল। সেবার তাদের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেছিলেন চামারি আতাপাত্তু। ওই ম্যাচেও ৩১ রান করেছিলেন হরমনপ্রীত কৌর। প্রিয়া পুনিয়া করেছিলেন ৩০ রান। টানটান উত্তেজনার সেই ম্যাচে মাত্র ২ রানে জিতেছিল সুপারনোভা দল।

বন্ধ করুন