বাংলা নিউজ > ময়দান > রাজনৈতিক ডামাডোলের কারণে PCB চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালেন নাজাম শেঠি

রাজনৈতিক ডামাডোলের কারণে PCB চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালেন নাজাম শেঠি

নাজাম শেঠি।

পিসিবি চেয়ারম্যান হিসেবে জাকা আশরাফের ফেরার বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে জল্পনা বেড়েছে। বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান আশরাফের প্রত্যাবর্তন এখনও আনুষ্ঠানিক না হলেও, নাজাম শেঠি আগেভাগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।

নাজাম শেঠি পরবর্তী বোর্ড চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়ে পিসিবি প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন। নাজাম শেঠি একটি অন্তর্বর্তী কমিটির প্রধান ছিলেন, যারা গত ডিসেম্বর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড পরিচালনা করছিল। কিন্তু সেই মেয়াদ ২১ জুন শেষ হওয়ার কথা ছিল।

সম্প্রতি এটা মনে করা হয়েছিল যে, অন্তর্বর্তী কমিটির মেয়াদকাল শেষ হওয়ার পরেও নাজাম শেঠি কাজ চালিয়ে যাবেন এবং যথাযথ ভাবে বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হবেন। তবে জাকা আশরাফের ফেরার বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে জল্পনা বেড়েছে। বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান আশরাফের প্রত্যাবর্তন এখনও আনুষ্ঠানিক না হলেও, নাজাম শেঠি আগেভাগেই সরে দাঁড়ালেন।

নাজাম শেঠি টুইট করে লিখেছেন, ‘আমি আসিফ জারদারি এবং শেহবাজ শরিফের বিবাদের মধ্যে পড়তে চাই না। এই ধরনের অস্থিরতা এবং অনিশ্চয়তা পিসিবির জন্য ভালো নয়। এই পরিস্থিতিতে আমি পিসিবির চেয়ারম্যান পদের প্রার্থী হতে চাই না। সব স্টেকহোল্ডারদের জন্য শুভকামনা।’

আরও পড়ুন: কামিন্সের ইয়র্কারে ভেবলে গেলেন অলি পোপ, সেরা ডেলিভারিতে উড়ে গেল স্টাম্প- ভিডিয়ো

এর আগে শুক্রবার লাহোরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়েও তিনি বলেছিলেন, ‘পিসিবি চেয়ারম্যান পদে জল্পনা-কল্পনার কথা শুনেছি। আমি বিষয়টিতে প্রবেশ করতে চাই না। কারণ এটি পৃষ্ঠপোষকদের সিদ্ধান্তের উপর নির্ভর করে। পিসিবি-র পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং জারদারি সাহেব যে সিদ্ধান্ত নেবেন, আমি সেটা মেনে নেব।’

নাজাম শেঠি আসলে চেয়ারম্যানের আসন নিয়ে রাজনৈতিক টানাপোড়েনের কথা উল্লেখ করছেন। শেহবাজ শরিফ পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং পিসিবি-র পৃষ্ঠপোষক। আসিফ আলি জারদারি, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সদস্য এবং দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। তিনি বর্তমান সরকারের একজন বিশিষ্ট জোটের অংশীদার এবং আশরাফকে এই পদের জন্য তাঁর দলের লোক বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: জাহান্নমে যাও- ভারতীয় দলের পাকিস্তান না যাওয়া নিয়ে ICC ODI WC বয়কটের দাবি তুললেন মিয়াঁদাদ

পাকিস্তান ক্রিকেটে ঐতিহ্যগত ভাবে পিসিবি-র বোর্ড অফ গভর্নরের জন্য প্রধানমন্ত্রীকে নিয়োগ করা হয়। আর প্রধানমন্ত্রী সাধারণত বোর্ডের চেয়ারম্যান বেছে নেন। পিসিবি চেয়ারম্যান হওয়ার কথা শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের একজনের। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে, পিপিপি জোর দিয়ে বলেছে যে, যেহেতু তারা পাকিস্তানের ক্রীড়া বিভাগের দায়িত্বে রয়েছে, তাই আন্তঃপ্রাদেশিক সমন্বয় মন্ত্রকের (আইপিসি) মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে মনোনীত করার অধিকার রয়েছে।

যদিও প্রধানমন্ত্রী এখনও দু'টি নাম মনোনীত করেননি। তবে ইএসপিএন ক্রিকইনফোর দাবি অনুযায়ী, সুপ্রিম কোর্টের প্রখ্যাত আইনজীবী মোস্তফা রামদে সহ দু'জনই মনোনীত হবেন। দু'জনকেই পিসিবি-র ১০-সদস্যের বোর্ড অফ গভর্নর (বিওজি)-এ যুক্ত করা হবে এবং প্রধানমন্ত্রী সরাসরি তিন বছরের জন্য পিসিবি চেয়ারম্যান হিসেবে এক জনকে মনোনীত করতে পারেন। সেই সম্ভাবনাই রয়েছে। আশরাফ নির্বাচিত হওয়ার জন্য অপ্রতিরোধ্য ভাবে ফেভারিট। নির্বাচনী প্রক্রিয়া শুধুই আনুষ্ঠানিকতা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আকাশের দিকে তাকালেই চোখের সামনে সাদা সাদা দাগ ভাসতে দেখেন? ভয়ের কিছু নয় তো এক রঙের পোশাক পরে নাইট আউট, ফাটিয়ে আড্ডা দিলেন সোনি-নীনারা, কী কী করলেন ‘দুর্নীতি আড়াল করার জন্য কংগ্রেস মাওবাদী হিংসাকে প্রশ্রয় দিয়েছে, অভিযোগ মোদীর অমিতাভ-কন্যার এত আর্থিক সমস্যা! বিয়ের পর ৩ হাজার টাকা পেতে একাজ করে শ্বেতা বচ্চন চাকরি দেওয়ার নামে ৮ কোটি টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগ, ধৃত ২ তাপপ্রবাহের কবলে ত্রিপুরা, ২৭ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করল সরকার প্রাথমিকে নিয়োগ মামলায় নয়া নির্দেশ HC-র, 'ভুল প্রশ্ন' খতিয়ে দেখতে গঠন হবে কমিটি Black Hole Images: আশ্চর্যজনক! ৮ ব্ল‍্যাক হোল, কোয়াসারের ছবি দেখাল NASA বিগ বস ১৩ রি-ইউনিয়ন, আরতির সঙ্গীতে হাজির রশমি থেকে দেবলীনারা IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ!

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.