বাংলা নিউজ > ময়দান > রাজনৈতিক ডামাডোলের কারণে PCB চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালেন নাজাম শেঠি

রাজনৈতিক ডামাডোলের কারণে PCB চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ালেন নাজাম শেঠি

নাজাম শেঠি।

পিসিবি চেয়ারম্যান হিসেবে জাকা আশরাফের ফেরার বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে জল্পনা বেড়েছে। বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান আশরাফের প্রত্যাবর্তন এখনও আনুষ্ঠানিক না হলেও, নাজাম শেঠি আগেভাগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।

নাজাম শেঠি পরবর্তী বোর্ড চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়ে পিসিবি প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন। নাজাম শেঠি একটি অন্তর্বর্তী কমিটির প্রধান ছিলেন, যারা গত ডিসেম্বর থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড পরিচালনা করছিল। কিন্তু সেই মেয়াদ ২১ জুন শেষ হওয়ার কথা ছিল।

সম্প্রতি এটা মনে করা হয়েছিল যে, অন্তর্বর্তী কমিটির মেয়াদকাল শেষ হওয়ার পরেও নাজাম শেঠি কাজ চালিয়ে যাবেন এবং যথাযথ ভাবে বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হবেন। তবে জাকা আশরাফের ফেরার বিষয়ে গত কয়েক সপ্তাহ ধরে জল্পনা বেড়েছে। বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান আশরাফের প্রত্যাবর্তন এখনও আনুষ্ঠানিক না হলেও, নাজাম শেঠি আগেভাগেই সরে দাঁড়ালেন।

নাজাম শেঠি টুইট করে লিখেছেন, ‘আমি আসিফ জারদারি এবং শেহবাজ শরিফের বিবাদের মধ্যে পড়তে চাই না। এই ধরনের অস্থিরতা এবং অনিশ্চয়তা পিসিবির জন্য ভালো নয়। এই পরিস্থিতিতে আমি পিসিবির চেয়ারম্যান পদের প্রার্থী হতে চাই না। সব স্টেকহোল্ডারদের জন্য শুভকামনা।’

আরও পড়ুন: কামিন্সের ইয়র্কারে ভেবলে গেলেন অলি পোপ, সেরা ডেলিভারিতে উড়ে গেল স্টাম্প- ভিডিয়ো

এর আগে শুক্রবার লাহোরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়েও তিনি বলেছিলেন, ‘পিসিবি চেয়ারম্যান পদে জল্পনা-কল্পনার কথা শুনেছি। আমি বিষয়টিতে প্রবেশ করতে চাই না। কারণ এটি পৃষ্ঠপোষকদের সিদ্ধান্তের উপর নির্ভর করে। পিসিবি-র পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং জারদারি সাহেব যে সিদ্ধান্ত নেবেন, আমি সেটা মেনে নেব।’

নাজাম শেঠি আসলে চেয়ারম্যানের আসন নিয়ে রাজনৈতিক টানাপোড়েনের কথা উল্লেখ করছেন। শেহবাজ শরিফ পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং পিসিবি-র পৃষ্ঠপোষক। আসিফ আলি জারদারি, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সদস্য এবং দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। তিনি বর্তমান সরকারের একজন বিশিষ্ট জোটের অংশীদার এবং আশরাফকে এই পদের জন্য তাঁর দলের লোক বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: জাহান্নমে যাও- ভারতীয় দলের পাকিস্তান না যাওয়া নিয়ে ICC ODI WC বয়কটের দাবি তুললেন মিয়াঁদাদ

পাকিস্তান ক্রিকেটে ঐতিহ্যগত ভাবে পিসিবি-র বোর্ড অফ গভর্নরের জন্য প্রধানমন্ত্রীকে নিয়োগ করা হয়। আর প্রধানমন্ত্রী সাধারণত বোর্ডের চেয়ারম্যান বেছে নেন। পিসিবি চেয়ারম্যান হওয়ার কথা শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের একজনের। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে, পিপিপি জোর দিয়ে বলেছে যে, যেহেতু তারা পাকিস্তানের ক্রীড়া বিভাগের দায়িত্বে রয়েছে, তাই আন্তঃপ্রাদেশিক সমন্বয় মন্ত্রকের (আইপিসি) মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে মনোনীত করার অধিকার রয়েছে।

যদিও প্রধানমন্ত্রী এখনও দু'টি নাম মনোনীত করেননি। তবে ইএসপিএন ক্রিকইনফোর দাবি অনুযায়ী, সুপ্রিম কোর্টের প্রখ্যাত আইনজীবী মোস্তফা রামদে সহ দু'জনই মনোনীত হবেন। দু'জনকেই পিসিবি-র ১০-সদস্যের বোর্ড অফ গভর্নর (বিওজি)-এ যুক্ত করা হবে এবং প্রধানমন্ত্রী সরাসরি তিন বছরের জন্য পিসিবি চেয়ারম্যান হিসেবে এক জনকে মনোনীত করতে পারেন। সেই সম্ভাবনাই রয়েছে। আশরাফ নির্বাচিত হওয়ার জন্য অপ্রতিরোধ্য ভাবে ফেভারিট। নির্বাচনী প্রক্রিয়া শুধুই আনুষ্ঠানিকতা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌২১ জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন’‌, এক্স হ্যান্ডেলে আজ বার্তা দিলেন মমতা সারা গা ভর্তি ভালোবাসার চিহ্ন, উইকেন্ডে প্রিয়জনের আদরে মাখামাখি মিমি গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার ডিম ভাত খেতে কলকাতা গেলে ইন্সুরেন্স করে বাড়ি থেকে বেরোবেন, পোস্টার পড়ল হুগলিতে ওডিআই বিশ্বকাপে পারফর্ম করেও ব্রাত্য! শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পেয়ে জবাব রাহুলের… গুরু পূর্ণিমায় বিরল যোগ! ৩ রাশির সামনে সুখের সময়, কমবে সাংসারিক জটিলতা দিদি মমতার ডাকে সাড়া দিয়ে আসছেন ভাই অখিলেশ, দেখা যাবে একুশের মঞ্চে রোহিত বা স্কাই কি আসছেন KKR-এ? DC ছাড়ছেন পন্ত? কোন দলে যাবেন? সামনে বড় তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.