বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2023: পিছিয়ে গিয়েও নাটকীয় জয়, টানা পঞ্চমবার সেমিফাইনালে নোভাক জকোভিচ

Wimbledon 2023: পিছিয়ে গিয়েও নাটকীয় জয়, টানা পঞ্চমবার সেমিফাইনালে নোভাক জকোভিচ

টানা পঞ্চমবার উইম্বলডনের সেমিফাইনালে নোভাক জকোভিচ (ছবি-এএফপি)

এক সেটে পিছিয়ে পড়েও নাটকীয়ভাবে জয় ছিনিয়ে নিয়ে টানা পঞ্চমবার উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছে গেলেন। সেই সঙ্গে আন্দ্রেই রুবলেভকে হারিয়ে বাঁচিয়ে রাখলেন তাঁর টানা পঞ্চমবার এবং সর্বমোট আটবার উইম্বলডন জয়ের আশা।

শুভব্রত মুখার্জি: উইম্বলডনের ঘাসের কোর্টে একের পর এক নজির অবলীলায় ভেঙে চলেছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। পুরুষদের সিঙ্গলসে ইতিমধ্যেই সর্বাধিক গ্রান্ড স্ল্যাম জয়ীর এবারের লক্ষ্য নিকটতম প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়া। সেই লক্ষ্য থেকে আর মাত্র দুই ধাপ পিছনে রয়েছেন তিনি। উইম্বলডনের ঘাসের কোর্টে টানা ৩৩ তম ম্যাচ জিতে তিনি ফের একবার পৌঁছে গেলেন সেমিফাইনালে। এক সেটে পিছিয়ে পড়েও নাটকীয়ভাবে জয় ছিনিয়ে নিয়ে টানা পঞ্চমবার উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছে গেলেন। সেই সঙ্গে আন্দ্রে রুবলেভকে হারিয়ে বাঁচিয়ে রাখলেন তাঁর টানা পঞ্চমবার এবং সর্বমোট আটবার উইম্বলডন জয়ের আশা।

উইম্বলডন কোয়ার্টার ফাইনালে এ দিন সেন্টার কোর্টে প্রথম দিকে কিছুটা ছন্দহীন মনে হচ্ছিল নোভাক জকোভিচকে। আর সেই সুযোগটাই কাজে লাগিয়ে ম্যাচে লিড নিয়ে নেন আন্দ্রেই রুবলেভ। প্রথম সেট ৬-৪ ব্যবধানে জকোভিচ হেরে যান আন্দ্রে রুবলেভের কাছে। মনে মনে তখন কিছুটা হলেও প্রমাদ গুনেছেন টেনিস ভক্তরা। কিন্তু কোর্টে একেবারে হিমশীতল ছিলেন নোভাক। তখন যেন নিজেকে তৈরি করে নিচ্ছেন আরও বড়ও এবং আরও কঠিন চ্যালেঞ্জের জন্য। ২৩টি গ্র্যান্ড স্ল্যাম খেতাবের মালিক ২৪ তম গ্রান্ড স্ল্যাম জিততে যে কতটা মরিয়া তা প্রমাণ করে দিলেন পরবর্তী তিনটি সেটেই। এরপর আর রুবলেভকে ম্যাচে দাঁড়াতেই দিলেন না তিনি। দুরন্ত টেনিসে অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে জিতলেন ৪-৬, ৬-১, ৬-৪, ৬-৩ ব্যবধানে।

প্রথম সেটের নবম গেমে জকোভিচের সার্ভিস ভাঙেন রুবলেভ। পাশাপাশি নিজের সার্ভ ধরে রেখে ৪৫ মিনিটে জয় নিশ্চিত করেন। দ্বিতীয় সেট শুরুর আগেই রুবলেভের পাওয়ার টেনিসের সঙ্গে ধাতস্থ হয়ে গিয়েছেন নোভাক। প্রথম সেট হেরে গিয়ে তিনি যেন‌ তখন খোঁচা খাওয়া বাঘ। দ্বিতীয় সেটের দ্বিতীয় গেমেই প্রতিপক্ষের সার্ভিস ভেঙে এগিয়ে যান জকোভিচ। চতুর্থ গেমে ফের রুবলেভের সার্ভিস ভাঙেন জকোভিচ। পরপর পাঁচটি গেম জিতে ৫-০ ব্যবধানে এগিয়ে যান জোকার। সেখান থেকে আর পিছনে তাকাতে হয়নি তাঁকে। ৬-১ ফলে জিতে নেন সেট। মাত্র ২৮ মিনিট ব্যয় করে ম্যাচে সমতা ফেরান তিনি।দ্বিতীয় সেটে রুবলেভ ঝটকা খাওয়ার পরে তৃতীয় সেটে লড়াই হল হাড্ডাহাড্ডি। পঞ্চম গেমে প্রতিপক্ষের সার্ভিস ভেঙে এগিয়ে যান জকোভিচ। আর তা ধরে রেখেই সেট ৬-৪ ব্যবধানে জিতলেন জকোভিচ।

সপ্তম বাছাই রুবলেভের বিরুদ্ধে ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর চতুর্থ সেটেও দুরন্ত মেজাজে শুরু করেন জকোভিচ। তৃতীয় গেমে রুবলেভের সার্ভিস ভেঙে দেন। একের পর এক ড্রপ শট, কোর্টের নানা দিকে বল পাঠিয়ে দৌড় করিয়ে রুবলেভের পাওয়ার টেনিসের ছন্দ নষ্ট করেন তারকা সার্বিয়ান। ম্যাচে পিছিয়ে থাকা রাশিয়ানকে তখন বেশ বিধ্বস্ত দেখাচ্ছিল। সেই সুযোগ তখন কাজে লাগান জকোভিচ। নবম গেমে ফের রুবলেভের সার্ভিস ভাঙেন তিনি। এরপর ২ ঘণ্টা ৪৭ মিনিটের লড়াই শেষে টানা পঞ্চমবারের উইম্বলডনের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছেন জকোভিচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর ব্রাহ্মোস সহ আরও সমরাস্ত্র পাচ্ছে ভারতীয় সেনা!স্বাক্ষরিত ৩৯ হাজার কোটির মেগা ডিল স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের আত্মীয় ৫ বছর আটকে কানাডায়, কারণটা কী? ফিরলেন দেশে বিরাটের টেস্ট সিরিজ না খেলা সত্যি লজ্জার!বিস্ফোরক কোহলিকে ১০ বার আউট করা তারকা বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে 'এই প্রথম কোনও...' অতি উত্তমের ট্রেলারে মুগ্ধ অমিতাভ, উত্তরে কী লিখলেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.