বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > লকডাউন দেহ রাখতেই মেলা বসে গেল জেলায় জেলায়, চাকায় যাত্রী বেঁধে ছুটল বাস - অটো

লকডাউন দেহ রাখতেই মেলা বসে গেল জেলায় জেলায়, চাকায় যাত্রী বেঁধে ছুটল বাস - অটো

  • সোমবার দক্ষিণ ২৪ পরগনার সদর শহর বারুইপুরের এই ছবি চিকিৎসক ও ভাইরাস বিশেষজ্ঞদের মনে ভয় ধরাতে পারে। কিন্তু সাধারণ মানুষ অকুতোভয়।
সোমবার থেকে দেহ রেখেছে লকডাউন। আর তার পরই মেলা বসে গিয়েছে জেলায় জেলায়। সোশ্যাল ডিসট্যান্সিং শিকেয় তুলে সাধারণ দিনের মতো বাস অটোয় তোলা হচ্ছে অতিরিক্ত যাত্রী। আর তাতে আপত্তি নেই দু পক্ষের কারও। 
1/5সোমবার থেকে দেহ রেখেছে লকডাউন। আর তার পরই মেলা বসে গিয়েছে জেলায় জেলায়। সোশ্যাল ডিসট্যান্সিং শিকেয় তুলে সাধারণ দিনের মতো বাস অটোয় তোলা হচ্ছে অতিরিক্ত যাত্রী। আর তাতে আপত্তি নেই দু পক্ষের কারও। 
সোমবার দক্ষিণ ২৪ পরগনার সদর শহর বারুইপুরের এই ছবি চিকিৎসক ও ভাইরাস বিশেষজ্ঞদের মনে ভয় ধরাতে পারে। কিন্তু সাধারণ মানুষ অকুতোভয়। তাই বারাসত-বারুইপুর রুটের বাসে ঠেসে যাত্রী তোলা হলেও আপত্তি করলেন না কেউ। দেখা মিলল না পুলিশ বা প্রশাসনের কোনও আধিকারিকের। 
2/5সোমবার দক্ষিণ ২৪ পরগনার সদর শহর বারুইপুরের এই ছবি চিকিৎসক ও ভাইরাস বিশেষজ্ঞদের মনে ভয় ধরাতে পারে। কিন্তু সাধারণ মানুষ অকুতোভয়। তাই বারাসত-বারুইপুর রুটের বাসে ঠেসে যাত্রী তোলা হলেও আপত্তি করলেন না কেউ। দেখা মিলল না পুলিশ বা প্রশাসনের কোনও আধিকারিকের। 
বেলা বাড়তেই এদিন শহরের রাস্তায় চোখে পড়ল যানজটের ছবি। ৭ জন যাত্রী নিয়ে ছুটল অটো। যুক্তি, নিয়ম মানতে গেলে বাড়ি পৌঁছনো দায় হবে। 
3/5বেলা বাড়তেই এদিন শহরের রাস্তায় চোখে পড়ল যানজটের ছবি। ৭ জন যাত্রী নিয়ে ছুটল অটো। যুক্তি, নিয়ম মানতে গেলে বাড়ি পৌঁছনো দায় হবে। 
লকডাউন প্রত্যাহারের প্রথম দিনেই সাধারণ দিনের মতো ছবি দেখা গেল দক্ষিণ ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলায়। প্রত্যন্ত অঞ্চলে বিধি মানায় যেমন কোনও প্রবণতা দেখা যায়নি, তেমনই মানানোর উদ্যোগও চোখে পড়েনি কোথাও। 
4/5লকডাউন প্রত্যাহারের প্রথম দিনেই সাধারণ দিনের মতো ছবি দেখা গেল দক্ষিণ ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলায়। প্রত্যন্ত অঞ্চলে বিধি মানায় যেমন কোনও প্রবণতা দেখা যায়নি, তেমনই মানানোর উদ্যোগও চোখে পড়েনি কোথাও। 
বিশেষজ্ঞরা বলছেন, সোশ্যাল ডিসট্যান্সিং ঠিক মতো না মানলে প্রবল বেগে ছড়াতে পারে করোনাভাইরাসের সংক্রমণ। তার জেরে ফের জারি করতে হতে পারে কঠোরা লকডাউন। 
5/5বিশেষজ্ঞরা বলছেন, সোশ্যাল ডিসট্যান্সিং ঠিক মতো না মানলে প্রবল বেগে ছড়াতে পারে করোনাভাইরাসের সংক্রমণ। তার জেরে ফের জারি করতে হতে পারে কঠোরা লকডাউন। 
অন্য গ্যালারিগুলি