বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লকার থেকে সোনা নিয়ে ভ্যানিশ, ১২ দিন পর দিঘা থেকে গ্রেফতার স্বর্ণঋণ সংস্থার কর্মী

লকার থেকে সোনা নিয়ে ভ্যানিশ, ১২ দিন পর দিঘা থেকে গ্রেফতার স্বর্ণঋণ সংস্থার কর্মী

প্রতীকী ছবি

দু’য়ে দু’য়ে চার করে সঞ্জীবের বিরুদ্ধে লকার থেকে সোনা সরানোর অভিযোগ করা হয় সংস্থার তরফে। অভিযোগ পেয়েই তৎপর হয় পুলিশ। কিন্তু সেখানেও বিপত্তি। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে অভিযুক্তের মোবাইল ফোন ছিল বন্ধ। ফলে তাঁর লোকেশন জানাও সম্ভব হচ্ছিল না তদন্তকারীদের পক্ষে।

স্বর্ণঋণদানকারী সংস্থার লকার থেকে সোনা চুরির অভিযোগে গ্রেফতার সংস্থারই উত্তরপাড়া শাখার ম্যানেজার। মঙ্গলবার রাতে তল্লাশি চালিয়ে তাঁকে দিঘা থেকে গ্রেফতার করে পুলিশ। গত ২৯ ডিসেম্বর থেকে পলাতক ছিলেন সঞ্জীব দত্ত নামে ওই যুবক। লাগাতার তদন্ত চালিয়ে অবশেষে সাফল্য পেল পুলিশ।

গত ২৯ ডিসেম্বর উত্তরপাড়ার মুথুট ফিনান্সের দফতরে অডিটে জানা যায় সেখানে জমা পড়া সোনা আর মজুত সোনার পরিমানে গরমিল রয়েছে। মজুত সোনার পরিমাণ জমা পড়া সোনার থেকে কম। এর পর সিসিটিভি ফুটেজ হাতিয়ার করে তল্লাশিতে নামে সংস্থা। দেখা যায় লকারের সামনে সিসিটিভি ক্যামেরাই বন্ধ। আর ঠিক সেদিন থেকেই বেপাত্তা সংস্থার ম্যানেজার সঞ্জীব দত্ত।

দু’য়ে দু’য়ে চার করে সঞ্জীবের বিরুদ্ধে লকার থেকে সোনা সরানোর অভিযোগ করা হয় সংস্থার তরফে। অভিযোগ পেয়েই তৎপর হয় পুলিশ। কিন্তু সেখানেও বিপত্তি। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে অভিযুক্তের মোবাইল ফোন ছিল বন্ধ। ফলে তাঁর লোকেশন জানাও সম্ভব হচ্ছিল না তদন্তকারীদের পক্ষে। এই অবস্থায় মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থার কাছে অভিযুক্তের কল লিস্ট চেয়ে পাঠায় পুলিশ। কল লিস্টের প্রতিটি নম্বর খতিয়ে দেখতে শুরু করে তারা। দেখা যায়, ঘটনার আগের দিন বিকেলে দিঘার একটি হোটেলে ফোন করেছিলেন অভিযুক্ত যুবক।

এর পর আর দেরি করেননি উত্তরপাড়া থানার আধিকারিকরা। দল গঠন করে দিঘায় ওই হোটেলে হানা দেন তাঁরা। কিন্তু সেখানেও আসে বাধা, যে হোটেলে সঞ্জীব ফোন করেছিলেন সেখানে তাঁকে পাওয়া যায়নি। এর পর স্থানীয় সোর্স ব্যবহার করে দিঘারই একটি হোটেলে অভিযুক্তকে খুঁজে বার করেন তদন্তকারীরা। রাতেই তাঁকে আনা হয় উত্তরপাড়া থানায়। বুধবার তাঁকে শ্রীরামপুর আদালতে পেশ করা হয়েছে।

বিষয়টি নিয়ে মুথুট ফিনান্সের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে অভিযুক্ত ব্র্যাঞ্চ ম্যানেজার বিরুদ্ধে তৎক্ষণাৎ পদক্ষেপ করা হয়েছে। চুরির অঙ্কটা কত, সেটা নির্ধারণের জন্য সংস্থার তরফে অভ্যন্তরীণভাবে তদন্ত চালানো হচ্ছে। গ্রাহকদের উপর সেই ঘটনার কোনও প্রভাব পড়বে না বলে মুথুট ফিনান্সের তরফে আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

মুখ্যমন্ত্রীর ঘোষণাতেও বাড়বে না ডিএ? গুরুতর অভিযোগ শিক্ষা দফতরের বিরুদ্ধে ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই ৪৫-এর মহিলা ‘দিদি’ বলে ডাকছে! ইমন লিখলেন, ‘ভিতরে রাগ হত… আর পাপ বাড়াবেন না’ প্রচণ্ড গরমে মাথায় উঠল সাহেবি প্রথা, আইনজীবীদের পোশাকবিধিতে ছাড় দিল হাইকোর্ট ‘‌মিঠুন চক্রবর্তী সুবিধাবাদী পাল্টিবাজ দলবদলু’‌, প্রথম দফাতেই কড়া আক্রমণ কুণালের লোকসভা ভোটের দিনও অশান্ত মণিপুর, বুথে চলল গুলি, বন্দুকবাজদের খোঁজে শুরু তল্লাশি ইস্টবেঙ্গলের জার্সিকে অপমানের অভিযোগ, রেডিয়ো জকির ওপর খচল নেটপাড়া ভোটের দিনে দ্বিতীয় মৃত্যু, বুথের কাজ করতে করতেই প্রাণ হারালেন CPIM কর্মী ২০২৪ হনুমান জয়ন্তী ২৩ এপ্রিল পড়ছে শুভ যোগ! অর্থ, প্রেমের ভাগ্যে লাভ ৫ রাশির GTA শিক্ষক নিয়োগ দুর্নীতিতে মুখ পুড়ল রাজ্যের! ডিভিশন বেঞ্চেও মালুম হল ‘গরম’

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.